• ঢাকা
  • |
  • শনিবার ২৮শে বৈশাখ ১৪৩১ বিকাল ০৩:১০:৫৪ (11-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শনিবার ২৮শে বৈশাখ ১৪৩১ বিকাল ০৩:১০:৫৪ (11-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

বঙ্গবন্ধু এক্সপ্রেসওয়েতে দুর্ঘটনায় নিহত ৩

৬ সেপ্টেম্বর ২০২৩ সকাল ১০:২৩:৪৭

বঙ্গবন্ধু এক্সপ্রেসওয়েতে দুর্ঘটনায় নিহত ৩

মুন্সীগঞ্জ প্রতিনিধি: মুন্সিগঞ্জের সিরাজদীখানে বঙ্গবন্ধু এক্সপ্রেসওয়েতে দাঁড়িয়ে থাকা বিকল ট্রাকের পেছনে বাসের ধাক্কায় তিনজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন অন্তত আরও ১২ বাসযাত্রী।

৬ সেপ্টেম্বর বুধবার ভোর ৪টার দিকে এক্সপ্রেসওয়ের রামের খোলা নামক এলাকায় ফ্লাইওভারের ওপর এ দুর্ঘটনা ঘটে।

নিহতদের মধ্যে একজনের নাম জানা গেছে। হাসিনা বেগম (৪২) নামে ওই নারী বাসের যাত্রী ছিলেন।

গুরুতর আহত হন- চট্টগ্রামের মৃত আব্দুল বাতেন মিয়ার পুত্র লাভলু (৫৫), পটুয়াখালীর মৃত আজহার উদ্দিন তালুকদারের ছেলে মো. মনিরুল ইসলাম (৪৬), মৃত আবু সাত্তার জমাদ্দারের ছেলে মো. জহিরুল ইসলাম (৪৮), বদু ফকির মিয়ার ছেলে মফিজুল ইসলামসহ (৪২)। তারা ঢাকার বিভিন্ন হাসপাতালে ভর্তি আছেন ।

সিরাজদীখান থানা পুলিশ সূত্রে জানা যায়, লাবিবা পরিবহন নামের একটি যাত্রীবাহী ঢাকাগামী বাস বঙ্গবন্ধু এক্সপ্রেসওয়ের রামের খোলা নামক এলাকায় ফ্লাইভারের ওপর দাঁড়িয়ে থাকা একটি মালবাহী ট্রাকের পেছন থেকে ধাক্কা দেয়। এতে লাবিবা পরিবহন বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে এক্সপ্রেসওয়ের রেলিংয়ের সঙ্গে সজোরে আঘাত লেগে উল্টে যায়। এ সময় তিন বাসযাত্রী ঘটনাস্থলেই মারা যান। আহত হন আরও ১২ বাসযাত্রী।

হাসাড়া হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাঞ্চন কুমার সিংহ বলেন, মালবাহী ট্রাকটি নষ্ট হয়ে যাওয়ায় পথে দাঁড়িয়ে ছিল। পেছন থেকে লাবিবা পরিবহনের বাসটি ধাক্কা দিলে এ দুর্ঘটনা ঘটে । বাস ও ট্রাক আমাদের হেফাজতে আছে। বেশ কিছু বাসযাত্রী আহত হয়েছেন। তাদের ঢাকায় বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়েছে।

ফায়ার সার্ভিসের ওয়ার হাউস ইন্সপেক্টর মাহফুজ রিবেন বলেন, ভোর রাতে দুর্ঘটনার তথ্য পাওয়ার সাথে সাথেই শ্রীনগর ফায়ার স্টেশন থেকে দুইটি ইউনিট ও সিরাজদিখান ফায়ার স্টেশন থেকে একটি ইউনিট এসে উদ্ধার অভিযান পরিচালনা করে। গুরুতর আহত ব্যক্তিদের ঢাকাসহ শ্রীনগর ও সিরাজদিখান উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রেরণ করি। এছাড়া ঘটনাস্থল থেকে নিহত তিনজনকে উদ্ধার করে হাসাড়া হাইওয়ে পুলিশের কাছে হস্তান্তর করি।

হাইওয়ে সার্কেল নারায়ণগঞ্জ অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল কাদের জিলানী বলেন, ভোর রাতে ট্রাকের পিছনের ২টি চাকা বাস্ট হয়। তারা ট্রাকটি থামিয়ে চাকা মেরামত করছিল এমন সময় কুয়াকাটা থেকে ছেড়ে আসা লাবিবা পরিবহনের একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে থেমে থাকা ট্রাকটির পিছনে ধাক্কা দেয় এতে ঘটনাস্থলেই বাসে থাকা তিনজন যাত্রী মারা যায়। বাকি আহতদের উন্নত চিকিৎসার জন্য ঢাকাসহ বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়েছে।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ




প্রধানমন্ত্রীকে ডিবিএ’র অভিনন্দন
১১ মে ২০২৪ দুপুর ০১:৫৯:২৩