• ঢাকা
  • |
  • শনিবার ২৭শে বৈশাখ ১৪৩১ রাত ০৩:৪১:১৪ (11-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শনিবার ২৭শে বৈশাখ ১৪৩১ রাত ০৩:৪১:১৪ (11-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

রাঙ্গুনিয়ায় হত্যা মামলার পলাতক আসামি গ্রেফতার

৩১ আগস্ট ২০২৩ সকাল ১১:২৮:৪২

রাঙ্গুনিয়ায় হত্যা মামলার পলাতক আসামি গ্রেফতার

রাঙ্গুনিয়া (চট্টগ্রাম) প্রতিনিধি: চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় প্রবাসী ইউসুফ আলী হত্যা মামলার এজহারভুক্ত পলাতক আসামি মাহবুবুল আলমকে (৩৩) গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন (র‌্যাব-৭)।

২৯ আগস্ট মঙ্গলবার রাতে রাউজানের হলদিয়া ইউনিয়নে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার মাহবুবুল আলম উপজেলার রাজানগর ইউনিয়নের ৩নং ওয়ার্ড বগাবিলি গ্রামের দরগাটিলা এলাকার নুরুল ইসলামের ছেলে।

৩১ আগস্ট বৃহস্পতিবার তাকে জেল হাজতে প্রেরণ করা হবে বলে জানিয়েছে পুলিশ। এর আগে গত শুক্রবার আলী আকবর ও টিপু নামে আরও দুই আসামিকে গ্রেফতার করেছে র‌্যাব।

গ্রেফতারের সত্যতা নিশ্চিত করে রাঙ্গুনিয়া থানার ওসি চন্দন কুমার চক্রবর্তী জানান, গ্রেফতার মাহবুব এই হত্যা মামলার প্রধান আসামি। তাকে র‌্যাব সদস্যরা গ্রেফতারপূর্বক থানায় হস্তান্তর করে। তাকে বৃহস্পতিবার আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হবে। এই মামলার বাকি আসামিদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে।

মামলা সুত্রে জানা যায়, ২০২১ সালের ২৮ নভেম্বর অনুষ্ঠিত রাঙ্গুনিয়ার রাজানগর ইউনিয়ন পরিষদের (ইউপি) নির্বাচনে এম আবু তৈয়ব তালুকদার দ্বিতীয়বারের মতো সদস্য নির্বাচিত হন। নির্বাচনে পরাজিত প্রার্থী আজগর আলী এতে ক্ষিপ্ত হন। তার নেতৃত্বে সংঘবদ্ধ দল প্রথমে ওই বছরের ১১ ডিসেম্বর হৃদয় নামের এক সমর্থক এবং পর দিন ইউপি সদস্য তৈয়ব তালুকদারের ওপর হামলা চালিয়ে গুরুতর আহত করে। এরপর ২০২২ সালের ২ ফেব্রুয়ারি সন্ধ্যায় রাঙ্গুনিয়ার রানীরহাট থেকে রাজানগরের বগাবিলী গ্রামে যাওয়ার পথে তৈয়বের বড় ভাই প্রবাসী ইউসুফের ওপর ফের হামলা চালিয়ে গুরুতর আহত করা হয়। পরে চিকিৎসাধীন অবস্থায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ১২ ফেব্রুয়ারি তিনি মারা যান। এ ঘটনায় ইউসুফ আলীর স্ত্রী শাহিনুর আক্তার বাদী হয়ে নির্বাচনে পরাজিত প্রার্থী আজগর আলীসহ ১২ জনের নামে এবং অজ্ঞাতনামা আরও কয়েকজনকে আসামি করে থানায় মামলা করেন। সর্বশেষ এই হত্যা মামলায় ১২ জন আসামির বিরুদ্ধে চার্জ গঠন করেছে আদালত। চার্জ গঠনের পর বিচার শুরুর আদেশ দিয়েছেন বিচারক।

উল্লেখ্য, নৃশংস এই হত্যাকাণ্ডে অভিযুক্ত এই ১২ আসামির মধ্যে এখন পর্যন্ত আজগর আলী (৫২) মুবিন ওরপে মোমিন (২০) তৈয়বুর রহমান টিপু (২৮), আলী আকবর (৪৩) ও মাহবুব (৩৩) জেলে রয়েছে। পলাতক রয়েছে আইয়ুব আলী খান (৫৪) ও নেজাম উদ্দিন নাজু (১৭)। এছাড়া জামিনে থাকা ছয়জন হল আবু বক্কর (৫১), মোহসিনুল হক (৫৫), তৌহিদুল ইসলাম মামুন (৩৩), ওহিদুর রহমান ওরপে সাগর খান (২২), মোহাম্মদ আলমগীর (৪০) ও মোহাম্মদ আবু তালেব (৩৮)। 

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ







মেহেরপুরে স্বামীর হাতে স্ত্রী খুন!
১০ মে ২০২৪ সন্ধ্যা ০৭:১১:৩৩

ইটনায় ১০ কেজি গাঁজাসহ যুবক আটক
১০ মে ২০২৪ সন্ধ্যা ০৬:৪৩:২৪