• ঢাকা
  • |
  • শুক্রবার ২৬শে বৈশাখ ১৪৩১ ভোর ০৪:৪৪:১০ (10-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শুক্রবার ২৬শে বৈশাখ ১৪৩১ ভোর ০৪:৪৪:১০ (10-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

নাগরিকদের সঙ্গে মিলেমিশে কাজ করতে চায় মৌলভীবাজারের পুলিশ সুপার

৩০ আগস্ট ২০২৩ বিকাল ০৫:৫৬:৪৯

নাগরিকদের সঙ্গে মিলেমিশে কাজ করতে চায় মৌলভীবাজারের পুলিশ সুপার

মৌলভীবাজার প্রতিনিধি: মৌলভীবাজারের সকল নাগরিকদের সঙ্গে মিলেমিশে কাজ করতে চায় জেলা পুলিশ। আর জনপ্রতিনিধিদের মাধ্যমেই জেলার সকলের সঙ্গে কাজ করা সম্ভব বলে মন্তব্য করেছেন পুলিশ সুপার মো. মনজুর রহমান পিপিএম (বার)।

২৯ আগস্ট মঙ্গলবার সকালে পুলিশ সুপারের কার্যালয়ের সম্মেলন কক্ষে মৌলভীবাজার জেলা পুলিশ আয়োজিত জনপ্রতিনিধিদের সঙ্গে এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) সুদর্শন কুমার রায়ের সঞ্চালনায় মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন মৌলভীবাজার জেলার বিভিন্ন উপজেলার চেয়ারম্যান, পৌরসভার মেয়র, উপজেলা ভাইস চেয়ারম্যান, মহিলা ভাইস চেয়ারম্যান ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানবৃন্দ।

মতবিনিময় সভায় মৌলভীবাজার জেলার জনপ্রতিনিধিগণ তাদের বক্তব্যে স্ব-স্ব এলাকায় যানজট, মাদক, ইভটিজিং, পারিবারিক সহিংসতাসহ আইন-শৃঙ্খলা বিষয়ে তাদের বিভিন্ন মতামত তুলে ধরেন।

এসময় পুলিশ সুপার মো. মনজুর রহমান বলেন, আইন-শৃঙ্খলা রক্ষায় পুলিশের পক্ষ থেকে আমরা কমিউনিটি পুলিশিং, বিট পুলিশিংসহ নানাবিধ কাজ করছি। পুলিশি সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে বিট পুলিশিংয়ের মাধ্যমে আমরা আমাদের অফিসারদের আপনাদের কাছে পাঠিয়েছি। সার্বিক আইন-শৃঙ্খলা রক্ষায় আমাদের বিট অফিসার, কমিউনিটি পুলিশিং, গ্রাম পুলিশ, নাইটগার্ডসহ সকলে মিলে একসঙ্গে কাজ করতে হবে। এ ক্ষেত্রে থানার অফিসার ইনচার্জ এবং জনপ্রতিনিধিদের মধ্যে সমন্বয় করে কাজ করলে সুফল পাওয়া যাবে।

সম্প্রতি কুলাউড়া উপজেলায় জঙ্গি আস্তানা প্রসঙ্গে তিনি বলেন, জঙ্গি ও সন্ত্রাসবাদ প্রতিরোধে আমাদের সবাইকে সচেতন হতে হবে। কোন এলাকায় নতুন লোক আসলে তার পরিচয় এবং কাজকর্ম সম্পর্কে স্থানীয় জনপ্রতিনিধিসহ সবাইকে নজরে রাখতে হবে। কুলাউড়ার ঘটনায় আমরা একটু সচেতন হলে আরও আগেই তাদের নির্মূল করা সম্ভব হত।

তিনি আরও বলেন, ইভটিজিং, আত্মহত্যা, পারিবারিক সহিংসতা ইত্যাদি ক্ষেত্রে আমাদেরকে সামাজিকভাবে সচেতনতা তৈরি করতে হবে। সমাজে কোন ঘটনা ঘটলে সেটার বিরুদ্ধে প্রাথমিক স্টেজেই কাজ করতে হবে, যাতে সমস্যাটা বড় না হয়ে যায়। সামাজিক যোগাযোগ মাধ্যমে কোন ছবি, মেসেজ দেখলে যাচাই-বাছাই করে বিশ্বাস করতে হবে। সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব ছড়ানো রোধে স্থানীয়ভাবে প্রচারণা চালাতে হবে।

মাদক এবং কিশোর গ্যাং সম্পর্কে পুলিশ সুপার বলেন, বর্তমান সময়ে কিশোর গ্যাং আর মাদক অনেক বড় সামাজিক সমস্যা। বাইরের কেউ না, আমাদের সমাজের ছেলেরাই কিশোর গ্যাং এবং মাদকের সঙ্গে জড়িয়ে পড়ছে। এসব সমস্যা একমাত্র সামাজিকভাবেই প্রতিরোধ করা সম্ভব। চুরি, ডাকাতিসহ বিভিন্ন সামাজিক সমস্যা নিয়ে আমরা যদি একসঙ্গে মিলেমিশে কাজ করতে পারি, তাহলে মৌলভীবাজার থেকে এসব সমস্যা দূর করা সম্ভব।

মৌলভীবাজার জেলা পুলিশ আয়োজিত এই মতবিনিময় সভায় আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মোহসিন, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. আজমল হোসেন, জেলা বিশেষ শাখার ডিআইও-১ আব্দুল কাইয়ুম চৌধুরী ও মৌলভীবাজার জেলার সকল থানার অফিসার ইনচার্জগণ।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ





কুমিল্লায় বিদেশি পিস্তলসহ আটক ৩
৯ মে ২০২৪ সন্ধ্যা ০৭:৫৪:৪১

ফুলবাড়ীতে সড়ক দুর্ঘটনায় নিহত ১, আহত ৩
৯ মে ২০২৪ সন্ধ্যা ০৭:১২:৪৩