• ঢাকা
  • |
  • শুক্রবার ২৭শে বৈশাখ ১৪৩১ সকাল ১০:২৩:৫৪ (10-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শুক্রবার ২৭শে বৈশাখ ১৪৩১ সকাল ১০:২৩:৫৪ (10-May-2024)
  • - ৩৩° সে:

সারাবাংলা

স্বরুপকাঠী বাস টার্মিনালের বেহাল দশায় চরম ভোগান্তি যাত্রীরা

২৮ আগস্ট ২০২৩ দুপুর ১২:৫২:১৯

স্বরুপকাঠী বাস টার্মিনালের বেহাল দশায় চরম ভোগান্তি যাত্রীরা

বরিশাল (উত্তর) প্রতিনিধি: পিরোজপুর জেলার নেছারাবাদ উপজেলার স্বরুপকাঠী বাস টার্মিনালের বেহাল দশার কারণে দুর্ভোগ পোহাতে হচ্ছে হাজার হাজার যাত্রীর। টার্মিনাল ইজারা দিয়ে প্রতি বছরে কয়েক লক্ষ টাকা আয় হলেও সংস্কারের উদ্যোগ নেই পৌর কর্তৃপক্ষের। বাস টার্মিনালের বেহাল দশার কারণে সামান্য বৃষ্টিতেই যাত্রীদের পড়তে হচ্ছে চরম ভোগান্তিতে।

পিরোজপুর জেলার অভ্যন্তরীণ ৫টি রুটে ১০০টি পরিবহনের বাস-মিনিবাস চলাচল করে এই টার্মিনাল থেকে। এছাড়াও বরিশাল-ঢাকাসহ দেশের বিভিন্ন জেলায়  শতাধিক বাস এ টার্মিনাল থেকে প্রতিদিন ২ থেকে ৫ হাজার যাত্রী নিয়ে যাতায়াত করছে। অথচ বৃষ্টি হলেই টার্মিনালের ভেতরে ও আশপাশে জলাবদ্ধতার সৃষ্টি হয়। কাদাপানিতে একাকার হয়ে যায় টার্মিনালের পুড়ো এলাকা।

নেছারাবাদ দরবার শরীফে ঘুরতে আসা যাত্রী শামীম হাসান জানান, বাস টার্মিনালে কাদাপানি ও ছোট বড় গর্তের কারণে ভেতরে ঢুকতে সমস্যা হচ্ছে। তাই ভেতরে প্রবেশ না করে বাইর থেকে টিকিট কাটতে হচ্ছে। শহরের ভেতরের রাস্তাঘাট দেখতে খুব সুন্দর কিন্তু মহাসড়কের পাশের এ বাসটার্মিনালের অবস্থা খুবই খারাপ।

ইন্দুরহাটের যাত্রী ফাহিমা আক্তার জানান, অনেক কষ্ট করে কাদাপানি পাড় হয়ে বাস থেকে নেমে ট্রলারে উঠতে হয়। অনেক সময় পাশ দিয়ে গাড়ি গেলে ময়লা পানিতে কাপড় নষ্ট হয়ে যায়। তারপরও বাধ্য হয়ে টার্মিনালে প্রবেশ করতে হচ্ছে যাতায়তের জন্য। আসলে এটা দ্রুত সংস্কার করা দরকার।

অটো চালক ইদ্রিস জানান, যাত্রী তুলতে টার্মিনালে গেলে অনেক সময় যাত্রীসহ গাড়ি উল্টে গর্তের মধ্যে পড়তে হয়। ফলে অনেক যাত্রী এখন টার্মিনালে প্রবেশ করে না। সেকারণে অটোতেও যাত্রী কম হচ্ছে।

প্রভাতী গাড়ির বাস চালক মিহাদ বলেন, টার্মিনালের ভেতরে কাদাপানি ও ছোট বড় গর্ত থাকার কারণে যাত্রী, শ্রমিক সকলকেই পড়তে হচ্ছে চরম সমস্যায়। গর্তের কারণে অনেক সময় গাড়ির পাতি ভেঙে যায়। যাত্রীদের অনেক সময় ময়লা পানির মধ্যেই নামিয়ে দিতে হয়। বাসটার্মিনালটি সংস্কার করা না হলে দিনদিন যাত্রী কমে যাবে বলেও মনে করেন তিনি।

তিনি আরও জানান, প্রতি বছরই ২০ থেকে ২১ লক্ষ টাকার ইজারা হয় এ বাস টার্মিনালের। তারপরও এটি নতুন করে সংস্কার করা হচ্ছে না। ডিসি, এসপি এমনকি মন্ত্রী বারবার বলা স্বত্ত্বেও এটার সংস্কার করছেন না তারা।

নেছারাবাদ পৌরসভার নির্বাহী প্রকৌশলী জানান, প্রতিবছরই টার্মিনালের ভেতরের গর্ত ভরাট করার জন্য ২ থেকে ৩ লক্ষ টাকার ইট ক্রয় করে ভরাট করে থাকি। কিন্তু কয়েকদিন যেতেই সেগুলো নষ্ট হয়ে যায়। তাই এবার যাত্রী ও শ্রমিকদের সুবিধার্থে স্বরুপকাঠী বাস টার্মিনালকে উন্নত করা হবে। যাতে করে যাত্রীদের কোনো ভোগান্তিতে পড়তে না হয়। আগামী অর্থবছরে কাজ শুরুর কথা আছে বলেও জানান তিনি।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ









আজ নয়াপল্টনে বিএনপির সমাবেশ
১০ মে ২০২৪ সকাল ০৮:১৪:১০