• ঢাকা
  • |
  • শুক্রবার ২৭শে বৈশাখ ১৪৩১ সকাল ১১:০৭:১২ (10-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শুক্রবার ২৭শে বৈশাখ ১৪৩১ সকাল ১১:০৭:১২ (10-May-2024)
  • - ৩৩° সে:

সারাবাংলা

বঙ্গবন্ধুর পরিবারকে নিশ্চিহ্ন করতে চেয়েছিলো ঘাতকরা: খুসিক মেয়র

২৩ আগস্ট ২০২৩ দুপুর ১২:০৭:৩৫

বঙ্গবন্ধুর পরিবারকে নিশ্চিহ্ন করতে চেয়েছিলো ঘাতকরা: খুসিক মেয়র

রামপাল (বাগেরহাট) প্রতিনিধি: খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট ধানমন্ডির বাসভবনে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করা হয়। ঘাতকরা সেদিন শুধু বঙ্গবন্ধুকেই হত্যা করেনি, বঙ্গবন্ধুর সহধর্মিণী বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিব, বঙ্গবন্ধুর সন্তান শেখ কামাল, শেখ জামাল ও শিশু শেখ রাসেলসহ পুত্রবধূ সুলতানা কামাল ও রোজি জামালকেও নির্মমভাবে হত্যা করেছিলো। ঘাতকরা নিশ্চিহ্ন করতে চেয়েছিলো বাংলার ইতিহাসকে। কিন্ত তাদের সেই পরিকল্পনা সেদিন সফল হয়নি। তারা জানেনা বঙ্গবন্ধুকে হত্যা করলেও তার আর্দশকেই কখনও হত্যা করা যায় না।

তিনি বলেন, বাঙালি জাতি এখনও বঙ্গবন্ধুর আর্দশকে ধারণ করে বলেই প্রতিটা বাঙালির হ্নদয় বঙ্গবন্ধু জড়িয়ে আছে। বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা নিজের জীবন বাজি রেখে যেমন বাংলাদেশের মানুষের ভাগ্য পরিবর্তন করে যাচ্ছেন, তেমনি বঙ্গবন্ধু হত্যা, যুদ্ধাপরাধীর মঞ্চে যারা ছিলেন, তাদের বিচার করে জাতিকে কলঙ্কমুক্ত করেছেন।

স্বনির্ভর বাংলাদেশ বির্নিমানে, ধর্ম নিরপেক্ষতা, বাকস্বাধীনতা ও উন্নয়নেরধারা অব্যাহত রাখতে আগামীতেও শেখ হাসিনার সরকার ছাড়া বিকল্প নেই বলেও মন্তব্য করেন মেয়র তালুকদার আব্দুল খালেক।

মঙ্গলবার বিকেল সাড়ে ৪ টায় উপজেলার হুড়কা ইউনিয়নের ঝলমলিয়া শহীদ মিনার চত্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবসহ ১৫ আগস্ট সকল শহীদদের শাহাদাত বার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ইউনিয়ন চেয়ারম্যান তপন কুমার গোলদারের সভাপতিত্বে এসময় আরও বক্তব্য রাখেন বাগেরহাট জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মোল্লা আব্দুর রউফ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান শেখ মোয়াজ্জেম হোসেন, উপজেলা ভাইস চেয়ারম্যান নূরুল হক লিপন, মহিলা ভাইস চেয়ারম্যান হোসনে আরা মিলি, বাইনতলা ইউনিয়ন চেয়ারম্যান ফকির আবদুল্লাহ, রামপাল সদর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরাফাত রহমান কোচি, হুড়কা ইউনিয়ন আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক ও ইউপি সদস্য পবিত্র পাড়ে প্রমুখ।

অনুষ্ঠানটি পরিচালনা করেন হুড়কা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিচিত্র বীর্য পাড়ে।

এর আগে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণে মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। শেষে বঙ্গবন্ধুসহ তাঁর পরিবারের শহীদদের রুহের মাগফিরত কামনা করে বিশেষ দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়। দোয়া করা হয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্থতা ও দীর্ঘায়ু কামনা করেও। শোকসভা ও দোয়া মাহফিলে আওয়ামী লীগসহ সহযোগী সংগঠনের নেতাকর্মী ও বিপুল সংখ্যক আওয়ামী সমর্থকরা উপস্থিত ছিলেন।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ










আজ নয়াপল্টনে বিএনপির সমাবেশ
১০ মে ২০২৪ সকাল ০৮:১৪:১০