• ঢাকা
  • |
  • সোমবার ২৯শে বৈশাখ ১৪৩১ ভোর ০৪:৪২:১৬ (13-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • সোমবার ২৯শে বৈশাখ ১৪৩১ ভোর ০৪:৪২:১৬ (13-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

গ্রেনেড হামলার লক্ষ্য ছিল মুক্তিযুদ্ধের চেতনাকে ভূলুণ্ঠিত করা: এমপি মুরাদ

২২ আগস্ট ২০২৩ বিকাল ০৪:২৭:৩৯

গ্রেনেড হামলার লক্ষ্য ছিল মুক্তিযুদ্ধের চেতনাকে ভূলুণ্ঠিত করা: এমপি মুরাদ

সরিষাবাড়ী (জামালপুর) প্রতিনিধি: জামালপুর-৪ আসনের সংসদ সদস্য ডা. মুরাদ হাসান বলেছেন, শেখ হাসিনার জন্ম বলেই বাঙালি আঁধারেও বোধের দ্বিপশিখাকে জাজ্বল্যমান প্রদীপ রূপে লালন করার সাহস পায়। শেখ হাসিনাকে মোট ১৯ বার হত্যার চেষ্টা করা হয়েছে। বঙ্গবন্ধুর রাষ্ট্রীয় মৌলনীতিকে বাস্তবায়ন, দেশে উন্নয়ন অগ্রযাত্রা সাধন, জঙ্গীবাদ উৎখাতে অকুতোভয় দুঃসাহসী অভিযাত্রিক হিসেবে বিশ্ববুকে নন্দিত হয়েছেন। অপরাজেয় লৌহ মানবী হয়ে তিনিই প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, ২০০৪ সালের ২১ আগস্ট বিএনপি-জামায়াত জোট সরকারের সরাসরি পৃষ্ঠপোষকতায় বঙ্গবন্ধু এভিনিউতে আওয়ামী লীগ আয়োজিত সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী সমাবেশে বর্বরতম গ্রেনেড হামলা চালানোর মূল লক্ষ্য ছিল স্বাধীনতা, সার্বভৌমত্ব, গণতন্ত্র এবং মুক্তিযুদ্ধের চেতনাকে ভূলুণ্ঠিত করা এবং আওয়ামী লীগ ও বাংলাদেশকে নেতৃত্বশূন্য করে হত্যা, ষড়যন্ত্র, জঙ্গিবাদ, সন্ত্রাস, দুর্নীতি ও দুঃশাসনকে চিরস্থায়ী করা।

২১ আগস্ট সোমবার সকালে জামালপুরের সরিষাবাড়ীতে ২১ আগস্টের বর্বরোচিত গ্রেনেড হামলায় শহীদ মহিলা আওয়ামী লীগের সভাপতি আইভী রহমানসহ নিহত সকল শহীদ নেতাকর্মীদের স্মরণে শ্রদ্ধাঞ্জলী, আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এমপি মুরাদ এসব কথা বলেন।

অ্যাডভোকেট মতিয়র রহমান তালুকদার স্মৃতি সংসদের আয়োজনে উপজেলা আওয়ামী লীগের পুরাতন কার্যালয়ে এ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

দোয়া মাহফিল ও আলোচনা সভা শেষে বর্বরোচিত গ্রেনেড হামলার প্রতিবাদে ও সাজাপ্রাপ্ত তারেক রহমানকে দেশে ফিরিয়ে এনে সাজা কার্যকর করার দাবিতে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। মিছিলটি উপজেলা আওয়ামী লীগের পুরাতন কার্যালয় থেকে বের হয়ে মডেল মসজিদ সংলগ্ন গিয়ে পথ সভা অনুষ্ঠিত হয়।

অ্যাডভোকেট মতিয়র রহমান তালুকদার স্মৃতি সংসদের সাধারণ সম্পাদক আব্দুর রহিমের সঞ্চালনায় সভায় সভাপতিত্ব করেন অ্যাডভোকেট মতিয়র রহমান তালুকদার স্মৃতি সংসদের সভাপতি আজমত আলী।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা যুবলীগের সভাপতি একেএম আশরাফুল ইসলাম, সিনিয়র সহ-সভাপতি ফরিদ আহাম্মেদ, সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম রনি, সাংগঠনিক সম্পাদক আজমত আলী, পৌর কাউন্সিলর সাখাওয়াত আলম মুকুল, পৌর যুবলীগের সভাপতি ও পৌর কাউন্সিলর সুরুজ্জামান, সাধারণ সম্পাদক সুমন চাকলাদার, পিংনা ইউনিয়ন যুবলীগের সভাপতি সিদ্দিকুর রহমান, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি কেএম সোহেল রানাসহ বীর মুক্তিযোদ্ধা, আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মী ও সুধিজন।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ