• ঢাকা
  • |
  • শুক্রবার ২৭শে বৈশাখ ১৪৩১ সকাল ১১:৫৪:৫৪ (10-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শুক্রবার ২৭শে বৈশাখ ১৪৩১ সকাল ১১:৫৪:৫৪ (10-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

উদ্ধার অভিযানে গিয়ে চাঁদাবাজি মামলার আসামি হলেন ওসি

২০ আগস্ট ২০২৩ সন্ধ্যা ০৬:১৭:২৯

উদ্ধার অভিযানে গিয়ে চাঁদাবাজি মামলার আসামি হলেন ওসি

চট্টগ্রাম প্রতিনিধি: জাতীয় জরুরি সেবা নম্বর ৯৯৯ এ ফোন পেয়ে উদ্ধার করতে গিয়ে উল্টো চাঁদাবাজির মামলার আসামি হয়েছেন পাঁচলাইশ থানার ২ পুলিশ কর্মকর্তা। ১৬ আগস্ট প্রবাসী ডা. ফয়সাল আমমেদকে উদ্ধার করতে গেলে প্রতিপক্ষ ২ পুলিশ কর্মকর্তা ও আক্রান্ত চিকিৎসকের নামে চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে ৫০ লাখ টাকা চাঁদাবাজির মামলা দায়ের করা হয়েছে। ১৯ আগস্ট শনিবার বিকেলে প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এমন অভিযোগ করেন ভুক্তবোগী চিকিৎসক মো. ফয়সাল আহমেদ চৌধুরী।

সংবাদ সম্মেলনে ডাক্তার ফয়সাল আরও জানান আমাদের কোম্পানির মালিকানাধীন জমিতে ভবন ও স্থাপনা রয়েছে। দেখভালের দায়িত্বে তত্ত্বাবধায়ক হিসেবে থাকা শামীমা ওয়াহিদ ও তার অনুসারীরা জাল-জালিয়াতির মাধ্যমে আমাদের সম্পদ আত্মসাতের পায়তারা করছে। এ নিয়ে মামলা মোকাদ্দমা হলেও হাইকোর্ট আমাদের পক্ষে রায় দিয়েছে। খতিয়ান, পানির বিল, বিদ্যুৎ বিল, হোল্ডিং ট্যাক্সসহ সবকিছু আমাদের পক্ষে আপডেট রয়েছে। এ অবস্থায় আমরা ভাড়া তুলতে গেলে আমাদেরকে হুমকি দেয় , ফলে আমরা পাঁচলাইশ থানায় একটি সাধারণ ডায়েরি করি। ঐ অভিযোগের তদন্ত এখনও চলমান আছে।

ডা. ফায়সাল বলেন- নতুন করে বাড়িতে একজন কেয়ারটেকার রাখলে, পুর্বে থাকা কেয়ারটেকার কয়েকজন বহিরাগত সন্ত্রাসী নিয়ে আমাদের উপর হামলা চালায়। পরবর্তীতে আমরা আইনশৃঙ্খলা বাহিনীর সহযোগিতা নেই। অবস্থার বেগতি দেখে আমাদের প্রতিপক্ষ শামীমা আদালতে গিয়ে পাঁচলাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি), তদন্তকারী কর্মকর্তা ও আমার বিরুদ্ধে সম্পূর্ণ বানোয়াট, মিথ্যা এবং হয়রানিমূলক একটি মামলা করে। এমন মিথ্যা মামলায় পুলিশ প্রশাসনের ভাবমূর্তি ক্ষুন্ন ও সুনাম নষ্ট হওয়ায় এবং আমাকে হয়রানি করার জন্য সংশ্লিষ্ট আইনশৃঙ্খলা বাহিনীর সহযোগিতা কামনা করছি। আমার ও পুলিশ বাহিনীর উপর মিথ্যা মামলার সুষ্ঠু বিচারের জন্য সিএমপি কমিশনারের হস্তক্ষেপ কামনা করছি।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন মোহাম্মদ রাকিবুল ইসলাম ও মোহাম্মদ গাফফার হোসেন। এর আগে গত ১৭ আগস্ট চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট অলি উল্লাহর আদালতে নগরের পাঁচলাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নাজিম উদ্দিন মজুমদার, উপ-পরিদর্শক (এসআই) মো. জাকির ও ডা.আহমেদ ফায়সাল চৌধুরী বিরুদ্ধে ৫০ লাখ টাকার চাঁদা দাবি, মিথ্যা মামলায় জড়ানো ও বাড়ি থেকে উচ্ছেদ চেষ্টার অভিযোগে মামলা করেন শামীমা ওয়াহেদ নামে ১ নারী। মামলাটি গ্রহণ করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) নির্দেশ দিয়েছে আদালত।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ