• ঢাকা
  • |
  • শুক্রবার ২৭শে বৈশাখ ১৪৩১ রাত ০৮:৩৩:০৬ (10-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শুক্রবার ২৭শে বৈশাখ ১৪৩১ রাত ০৮:৩৩:০৬ (10-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

সৈয়দপুরে আর্চারি বাছাই ও প্রশিক্ষণ ক্যাম্প অনুষ্ঠিত

১৭ আগস্ট ২০২৩ রাত ০৮:০৬:২৫

সৈয়দপুরে আর্চারি বাছাই ও প্রশিক্ষণ ক্যাম্প অনুষ্ঠিত

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি: নীলফামারীর সৈয়দপুরে আর্চারি বাছাই ও প্রশিক্ষণ ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। ১৭ আগস্ট বৃহস্পতিবার শহরের লায়ন্স স্কুল অ্যান্ড কলেজ অডিটরিয়াম হলে ওই ক্যাম্পের আয়োজন করা হয়।

সৈয়দপুর উপজেলা ক্রীড়া সংস্থার আয়োজিত এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার ফয়সাল রায়হান। এতে প্রধান অতিথি ছিলেন নীলফামারী জেলা প্রশাসক পঙ্কজ ঘোষ।

বিশেষ অতিথি সৈয়দপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও সৈয়দপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোখছেদুল মোমিন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মহসিনুল হক মহসিন, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আরিফ হোসেন মুন, সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) সাইফুল ইসলাম, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান সানজিদা বেগম লাকী।

এছাড়াও এতে উপস্থিত ছিলেন সৈয়দপুর উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষিকা, সাংবাদিকসহ সুধীজন।

ওই খেলায় উপজেলার ৫০টি শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় ২৫০ জন শিক্ষার্থী অংশ নেয়। এদের মধ্য থেকে বাছাই করে নেয়া হয় ৪৫ জনকে। আগামীতে এদেরকে উন্নত প্রশিক্ষণের মাধ্যমে আরও দক্ষ করে গড়ে তোলা হবে। সে ক্ষেত্রে যে সকল সহযোগিতার প্রয়োজন হবে, তা উপজেলা পরিষদ ও ক্রীড়া সংস্থার পক্ষ থেকে বহন করা হবে- এমন প্রতিশ্রুতি প্রদান করা হয়।

সভার সভাপতি সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার ফয়সাল রায়হান বলেন, খেলাধুলা একজন শিক্ষার্থীর মনকে উৎফুল্ল করে তোলে। তাই যে কোন খেলাধুলায় শিক্ষার্থীদের মনোনিবেশ করতে হবে। তিনি শিক্ষার্থীদের খেলাধুলায় আগ্রহী করে তুলতে সকল শিক্ষকদের প্রতি অনুরোধ জানান। তিনি আরও বলেন, খেলার যে ক্যাম্পগুলো করা হয় এতে অনেক অর্থের প্রয়োজন হয়। সাধ্যমত আমরা এতে সহযোগিতা করে থাকি।

নীলফামারী জেলা প্রশাসক পঙ্কজ ঘোষ বলেন, এ খেলাটি গুটি কয়েক জেলায় হয়ে থাকে। তবে যে কোন খেলার প্রচলন থাকুক, এটা প্রত্যাশা করি। বর্তমানে খেলাধুলার উপর শিক্ষার্থীদের আগ্রহ বেড়েছে। তাছাড়া খেলাধুলায় শিক্ষার্থীরা নিজেকে দক্ষ করে গড়ে তুলছে।

তিনি বলেন, দেশে বিভিন্ন খেলার প্রচলন রয়েছে। খেলোয়াররা বিদেশে অংশ নিয়ে বিজয় অর্জন করে দেশের সুনাম বয়ে আনছে। তাই যারা খেলতে আগ্রহী, তাদেরকে সহযোগিতা করতে হবে।

সভার শেষে তিনি স্কাউটদের মধ্যে দুইটি তাবু, খেলোয়ারদের মধ্যে পোষাক বিতরণ করেন। সবশেষে খেলার শুভ উদ্বোধন ঘোষণা করেন জেলা প্রশাসক।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ





মেহেরপুরে স্বামীর হাতে স্ত্রী খুন!
১০ মে ২০২৪ সন্ধ্যা ০৭:১১:৩৩

ইটনায় ১০ কেজি গাঁজাসহ যুবক আটক
১০ মে ২০২৪ সন্ধ্যা ০৬:৪৩:২৪