• ঢাকা
  • |
  • শনিবার ২৮শে বৈশাখ ১৪৩১ সকাল ১০:১৫:৫৬ (11-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শনিবার ২৮শে বৈশাখ ১৪৩১ সকাল ১০:১৫:৫৬ (11-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

ভবন নির্মাণের নকশা অনুমোদন না নেয়ায় আরবি কোল্ড স্টোরেজের মালামাল জব্দ

১৬ আগস্ট ২০২৩ সকাল ১০:১৪:১৬

ভবন নির্মাণের নকশা অনুমোদন না নেয়ায় আরবি কোল্ড স্টোরেজের মালামাল জব্দ

কালাই (জয়পুরহাট) প্রতিনিধি: নকশা অনুমোদন না নিয়ে ভবন নির্মাণের কাজ শুরু করায় জয়পুরহাটের কালাই পৌর শহরের শিমুলতলী আরবি কোল্ড স্টোরেজের ভবনের কলাম রডের খাঁচাগুলোসহ অন্যান্য মালামাল জব্দ করা হয়েছে। সেই সঙ্গে নির্মাণ কাজ বন্ধ করতে নির্দেশ দেয়া হয়েছে পৌর কর্তৃপক্ষ। তবে পৌর কর্তৃপক্ষ মালামাল জব্দ করে নির্মাণ কাজ বন্ধ রাখার নির্দেশ দিলেও স্টোর কর্তৃপক্ষ কাজ চলমান রেখেছে।

১৪ আগস্ট সোমবার বিকেলে শিমুলতলী আরবি কোল্ড স্টোরেজে গিয়ে এসব মালামাল জব্দ করে কাজ বন্ধ রাখতে নির্দেশ দেন কালাই পৌরসভার নির্বাহী প্রকৌশলী সাইফুল ইসলাম।  

কোল্ড স্টোরে গিয়ে প্রত্যক্ষদর্শী, কোল্ড স্টোরেজের ব্যবস্থাপক ও পৌরসভার নির্বাহী প্রকৌশলীর সঙ্গে কথা বলে জানা যায়, নতুন ভবন নির্মাণের জন্য পৌরসভা থেকে নকশা অনুমোদন নেয়নি আর বি কোল্ড স্টোরেজ কর্তৃপক্ষ। বেশকিছু দিন ধরে পৌরশহরের শিমুলতলী এলাকায় জয়পুরহাট-বগুড়া মহাসড়কের উত্তরপাশের পুরাতন ভবনের সঙ্গে নতুন আরেকটি ভবন নির্মাণের কাজ করা হচ্ছিল। কাজ শুরুর সময় পৌরসভা থেকে বেশ কয়েকবার নকশা অনুমোদন নিতে বলা হলেও নকশা না নিয়েই ভবন নির্মাণ শুরু করে স্টোর কর্তৃপক্ষ।

সোমবার বিকেলে পৌরসভার নির্বাহী প্রকৌশলী সাইফুল ইসলাম ঘটনাস্থলে গিয়ে কোল্ড স্টোরেজের ব্যবস্থাপকের নিকট থেকে অনুমোদিত নকশা দেখতে চান। এ সময় কোল্ড স্টোরেজ কর্তৃপক্ষ নকশা বা অনুমোদনের কোনো কাগজপত্র দেখাতে পারেননি। এ অবস্থায় কাজ বন্ধ করতে বললে স্টোর কর্তৃপক্ষের লোকজন নির্বাহী প্রকৌশলীর সঙ্গে খারাপ আচরণ করেন। পরে প্রকৌশলী পৌরসভার মেয়রকে মোবাইল ফোনে এ বিষয়ে জানালে তখন মেয়রের নির্দেশে অনুমোদন না নেওয়ায় নতুন ভবনের কলামের রডের খাঁচাগুলো জব্দ করে পৌরসভায় নিয়ে আসেন এবং কাজ বন্ধ রাখতে বলে সেখান থেকে চলে আসেন। তারপরও স্টোর কর্তৃপক্ষ কাজ বন্ধ না রেখে চলমান রেখেছে।  

কালাই পৌরসভার নির্বাহী প্রকৌশলী সাইফুল ইসলাম বলেন, পৌর এলাকায় যেকোন নতুন ভবন নির্মাণ করতে হলে অবশ্যই নকশা অনুমোদন নিতে হবে। তারপর কাজ শুরু হবে। কিন্তু স্টোর কর্তৃপক্ষ নকশা অনুমোদনতো নেইনি বরং জোরপূর্ব সেখানে কাজ করে আসছে।

তিনি আরও বলেন, মৌখিকভাবে বেশ কয়েকবার বলা হয়েছে। এরপরও স্টোর কর্তৃপক্ষ পৌরসভাকে তোয়াক্কা না করে জোরপূর্বক ভবন নির্মাণ কাজ চলমান রেখেছে। সোমবার বিকেলে সেখানে গিয়ে মেয়রের নির্দেশে ভবন নির্মাণের কলামের রডের খাঁচাগুলো জব্দ করে পৌসভায় আনা হয়েছে।

আর বি কোল্ড স্টোরেজের ব্যবস্থাপক সেলিম মিয়া বলেন, অনুমোদন নেয়া হয়নি তো কী হয়েছে? আর কলামের খাঁচা জব্দ করলে কী হবে? তারপরও কাজ চালু রেখেছি। পৌরসভার যা ইচ্ছে তা করতে পারে।  

কালাই পৌরসভার মেয়র রাবেয়া সুলতানা বলেন, বারবার নকশা অনুমোদন নিতে বলা হয়েছে। চিঠিও দেওয়া হয়েছে। এরপর প্রকৌশলীর সঙ্গে খারাপ আচরণ করেছে কোল্ড স্টোরেজের ব্যবস্থাপকসহ তাদের লোকজন। নতুন ভবন নির্মাণে নকশা অনুমোদন না নিয়ে স্টোর কর্তৃপক্ষ কাজ করতে পারেন না। তাই নকশা অনুমোদন না নিয়ে কাজ চলমান রাখায় কিছু মালামাল জব্দ করা হয়েছে।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ