• ঢাকা
  • |
  • মঙ্গলবার ৩১শে বৈশাখ ১৪৩১ সকাল ০৮:১৩:১৬ (14-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • মঙ্গলবার ৩১শে বৈশাখ ১৪৩১ সকাল ০৮:১৩:১৬ (14-May-2024)
  • - ৩৩° সে:

রাজনীতি

কিশোরগঞ্জ-৫ আসনে মনোনয়ন প্রত্যাশীদের গণসংযোগ

১৪ আগস্ট ২০২৩ সকাল ০৮:৪০:২৬

কিশোরগঞ্জ-৫ আসনে মনোনয়ন প্রত্যাশীদের গণসংযোগ

মো. আল আমিন, বাজিতপুর (কিশোরগঞ্জ) প্রতিনিধি: নিকলী ও বাজিতপুর উপজেলা নিয়ে গঠিত কিশোরগঞ্জ-৫ আসন। দ্বাদশ সংসদ নির্বাচনকে সামনে রেখে মনোনয়ন প্রত্যাশীরা প্রকাশ্যে প্রচার-প্রচারণা শুরু করেছেন। নির্বাচনী হাওয়ায় আওয়ামী লীগ ও বিএনপি সম্ভাব্য এমপি প্রার্থীরা এখন মাঠ চষে বেড়াচ্ছেন।

দলীয় মনোনয়ন পেতে প্রার্থীরা কেন্দ্রীয় পর্যায়ে গ্রুপিং, লবিং অব্যাহত রেখে মাঠ পর্যায়ে দলীয় অবস্থান ও পরিচিতি ঠিক রাখতে সভা, সমাবেশ, শুভেচ্ছা বিনিময় ও মতবিনিময় সভার মাধ্যমে নিজেদের সম্ভাব্য প্রার্থিতার কথা প্রচার করছেন সাধারণ মানুষের কাছে।

ইতোমধ্যে কেউ কেউ নির্বাচনী এলাকার গুরুত্বপূর্ণ স্থানে বৈদ্যুতিক খুঁটিতে, সড়কের মোড়ে, দেয়ালে দেয়ালে রঙিন পোস্টার ও ব্যানার লাগিয়েছেন।

এ আসনে নৌকা প্রতীকে এমপি মনোনয়ন প্রার্থীর তালিকায় রয়েছেন তিনবারের নির্বাচিত বর্তমান সংসদ সদস্য আফজল হোসেন, বাজিতপুর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আলাওল হক, আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় যুগ্ম-সাধারণ সম্পাদক বাবু সুব্রত পাল, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট শেখ নুরুন্নবী বাদল, বাংলাদেশ ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় সাধারণ সম্পাদক অজয় কর খোকন, বাংলাদেশ আওয়ামী যুবলীগের সাবেক সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলাম মিল্টন ও জেলা কৃষক লীগের সাবেক সহ-সভাপতি ফারুক আহাম্মদ।

তবে বর্তমান সংসদ সদস্য তিন বারের নির্বাচিত হওয়ায় এলাকায় উন্নয়ন কার্যক্রম ও নেতাকর্মীদের সাথে মেলামেশার যথেষ্ঠ সুযোগ পেয়েছেন। বর্তমান বাজিতপুরের পৌর মেয়র সংসদ সদস্যের ভাই, উপজেলার চেয়ারম্যান সাংসদের ঘনিষ্ঠ মানুষ, ইউপি চেয়ারম্যানরা সাংসদের স্বজন কিংবা ঘনিষ্ঠ লোক হওয়ায় উন্নয়নের বেশ সুযোগ পেয়েছেন তিনি। এছাড়া স্থানীয় আওয়ামী লীগ ও সকল অঙ্গ সংগঠনের বেশিরভাগ নেতৃবৃন্দই সাংসদের খুব কাছের ও অনুসারী। এ হিসেবে নির্বাচনী এলাকায় বেশ সুবিধাজনক অবস্থায় রয়েছেন তিনি। চতুর্থবারের মতো নৌকা প্রতীকে মনোনয়ন পেলে বিজয়ী হতে তেমন একটা কঠিন হবে না বলে মনে করেন স্থানীয় লোকজন। এলাকার ভোটারদের মাঝেও উন্নয়নমূলক কাজের জন্য প্রশংসিত তিনি। বেশ কিছুদিন আগে প্রায় প্রতিটি ইউনিয়নেই বেশ বড় করে জনসমাবেশ করেছেন তিনি।

অপরদিকে মনোনয়ন প্রত্যাশী অনেকের নাম শোনা গেলেও মাঠে কয়েকজন ছাড়া তেমন দেখা মিলে না অন্যদের। নতুন মুখ হিসেবে কেন্দ্রীয় যুবলীগ নেতা সুব্রত পাল চষে বেড়াচ্ছেন নির্বাচনী এলাকায়। মানুষের দুয়ারে দুয়ারে প্রতিদিনই যাচ্ছেন। নতুন হিসেবে গণসংযোগ ও প্রচারণায় বেশ এগিয়ে রয়েছেন তিনি। নির্বাচনী এলাকায় চায়ের দোকানে, হাটবাজারে  তার বেশ প্রশংসাও শোনা যাচ্ছে। স্থানীয় বেশ কয়েকজন জনপ্রতিনিধি, দলীয় নেতৃবৃন্দসহ সাধারণ মানুষকে তার গণসংযোগে স্বতস্ফূর্তভাবে অংশগ্রহণ করতেও দেখা যাচ্ছে। তিনি নিয়মিত বর্তমান সরকারের উন্নয়নমূলক কর্মকান্ডের প্রচারসহ মনোনয়ন পেতে গণমানুষের সাথে মেলামেশা করছেন।

সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান আলাওল হককেও দেখা যাচ্ছে গণসংযোগ ও সরকারের উন্নয়নমূলক কাজের প্রচারণা চালাতে।

অপরদিকে বিএনপির সম্ভাব্য প্রার্থী হিসেবে শেখ মুজিবুর রহমান ইকবালের নাম শোনা যাচ্ছে। তিনিও নির্বাচনী এলাকায় কৌশলে প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন। 

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ








নবীনগরে ইয়াবাসহ মাদক কারবারি গ্রেফতার
১৩ মে ২০২৪ সন্ধ্যা ০৬:৪২:১৭