• ঢাকা
  • |
  • শুক্রবার ২৬শে বৈশাখ ১৪৩১ রাত ০২:১৫:৪৫ (10-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শুক্রবার ২৬শে বৈশাখ ১৪৩১ রাত ০২:১৫:৪৫ (10-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

অনুমতি ছাড়া ভারত ভ্রমণে প্রধান শিক্ষক, তদন্তের নির্দেশ জেলা শিক্ষা কর্মকর্তার

১২ আগস্ট ২০২৩ দুপুর ০১:১২:০০

অনুমতি ছাড়া ভারত ভ্রমণে প্রধান শিক্ষক, তদন্তের নির্দেশ জেলা শিক্ষা কর্মকর্তার

রাজাপুর (ঝালকাঠি) প্রতিনিধি: ঝালকাঠির রাজাপুরে ৮নং দক্ষিণপূর্ব তারাবুনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক কাজল রানীর বিরুদ্ধে বিভাগীয় উপ-পরিচালকের অনুমতি না নিয়ে ভারত ভ্রমণের অভিযোগ পাওয়া গেছে।

জানা গেছে, কাজল রানী পারিবারিক কারণ দেখিয়ে ছুটি চেয়ে সহকারী উপজেলা শিক্ষা অফিসার বরাবর আবেদন করলে শিক্ষা অফিস ৬ আগস্ট থেকে ১২ আগস্ট পর্যন্ত মোট ৭ দিনের ছুটি মঞ্জুর করেন। দেশের বাইরে যেতে হলে সংশ্লিষ্ট বিভাগের অনুমোতির বিধান থাকলেও তিনি সেটি না নিয়ে  ভারতে চলে যান। এমনকি তার বিদ্যালয়ের অন্য শিক্ষকদেরও কিছু জানাননি তিনি। পরে জানাজানি হলে বিষয়টি তদন্ত করে প্রতিবেদন দিতে নির্দেশ দিয়েছেন ঝালকাঠি জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা।

৮নং দক্ষিণপূর্ব তারাবুনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে আনিত অভিযোগ তদন্তপূর্বক দশ কার্যদিবসের মধ্যে এ বিষয়ে তদন্ত প্রতিবেদন জমা দেয়ার জন্য ঝালকাঠি জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. রুহুল আমিন রাজাপুর উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. এ. কে. এম নুরুল আলম মৃধার কাছে গত ৯ আগস্ট একটি লিখিত আদেশ দিয়েছেন।

এ বিষয়ে প্রধান শিক্ষক কাজল রানী জানান, তিনি সাত দিনের ছুটি নিয়ে ঢাকা গিয়েছিলেন। কাজ শেষে ৩ দিন আগেই ঢাকা থেকে নিজ এলাকায় ফিরে এসে কর্মস্থলের মিটিংয়ে যোগদান করেছেন।

প্রধান শিক্ষক কাজল রানীর স্বামী শিক্ষক দুলাল হালদার সাংবাদিকদের গত এপ্রিল মাসের অনুমোদিত বিভাগীয় উপ-পরিচালক স্বাক্ষরিত ভারত ভ্রমণের জন্য ছুটি মঞ্জুরের একটি কাগজ দেখিয়ে বলেন, এটার মেয়াদ এখনো আছে। এই কাগজ দিয়ে ইচ্ছা করলে যখন খুশি তখন ভারত ভ্রমণ করা যাবে।

এ বিষয়ে  উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. এ. কে. এম নুরুল আলম মৃধা বলেন, তদন্তের জন্য লিখিত আদেশ পেয়েছি। ওই বিদ্যালয়ের ক্লাস্টারের দায়িত্বে থাকা এটিও সমীরেন্দু বিশ্বাসের কাছে ফোন দিয়ে ৮নং দক্ষিণপূর্ব তারাবুনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক কাজল রানী বর্তমানে নিজ এলাকায় আছেন বলে নিশ্চিত হয়েছি। এখন তার পাসপোর্টটি চেক করা বাকি আছে।

এ বিষয়ে জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. রুহুল আমিন বলেন, কাজল রানীর বিরুদ্ধে আনা অভিযোগ প্রমাণিত হলে বিভাগীয় ব্যবস্থা নেয়া হবে।

 

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ





কুমিল্লায় বিদেশি পিস্তলসহ আটক ৩
৯ মে ২০২৪ সন্ধ্যা ০৭:৫৪:৪১

ফুলবাড়ীতে সড়ক দুর্ঘটনায় নিহত ১, আহত ৩
৯ মে ২০২৪ সন্ধ্যা ০৭:১২:৪৩