• ঢাকা
  • |
  • শনিবার ২৮শে বৈশাখ ১৪৩১ দুপুর ১২:৫২:৩৮ (11-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শনিবার ২৮শে বৈশাখ ১৪৩১ দুপুর ১২:৫২:৩৮ (11-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

শেখ কামালের ৭৪তম জন্মবার্ষিকী উপলক্ষে যমুনায় সাঁতার প্রতিযোগিতা

৫ আগস্ট ২০২৩ রাত ০৯:২২:১৮

শেখ কামালের ৭৪তম জন্মবার্ষিকী উপলক্ষে যমুনায় সাঁতার প্রতিযোগিতা

চৌহালী (সিরাজগঞ্জ) প্রতিনিধি: শেখ কামালের ৭৪তম জন্মবার্ষিকী পালন উপলক্ষে চৌহালিতে সাতার প্রাতিযোগিতার আয়োজন করা হয়। ৫ আগস্ট শনিবার সকালে সিরাজগঞ্জ শহরের ১নং ক্রসবাঁধ এলাকা থেকে চৌহালী উপজেলার খাষকাউলিয়া ইউনিয়নের জোতপাড়া নৌকা ঘাট পর্যন্ত ৫০ কিলোমিটার সাঁতার প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। বিভিন্ন জেলার মোট ১৭ জন সাঁতারু এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন। এরমধ্যে প্রথম হয় বগুড়া জেলার রাব্বী রহমান, দ্বিতীয় হয় গাইবান্ধা জেলার মোছা. সোহাগী আক্তার, তৃতীয় হয় টাঙ্গাইল
জেলার বদর উদ্দিন। সিরাজগঞ্জ ও টাঙ্গাইল জেলা ক্রীড়া সংস্থা যৌথভাবে এ প্রতিযোগীতার আয়োজন করে।

প্রধান অতিথি হিসাবে উপস্থিতি থেকে এ সাঁতার প্রতিযোগিতার উদ্বোধন করেন, রাজশাহী বিভাগীয় নির্বাচন কর্মকর্তা মো. দেলোয়ার হোসেন। এতে বিশেষ অতিথি ছিলেন, ক্রীড়া অধিদফতরের উপ-পরিচালক এসআইএম ফেরদৌস আলম।

সিরাজগঞ্জ জেলা ক্রীড়া কর্মকর্তা মাসুদ রানা ও টাঙ্গাইল জেলা ক্রীড়া কর্মকর্তা আল আমিন সবুজ জানান বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জেষ্ঠ্য পুত্র শেখ কামালের ৭৪ তম জন্মবার্ষিকী পালন উপলক্ষে এবং মানুষের মধ্যে সাঁতার শেখার আগ্রহ তৈরি করতেই এ প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। এ প্রতিযোগিতায় অংশ নিতে দেশের বিভিন্ন জেলা থেকে মোট ১৭ জন সাঁতারু রেজিস্ট্রেশন করেন ও প্রতিযোগিতায় অংশ গ্রহণ করেন। সকাল ৯টায় প্রতিযোগিতা শুরু হয়। ৮ জন সাঁতারু ৩০/৩৫ কিলোমিটার সাঁতার কেটে যাওয়ার পর আর যেতে পারেননি। বাঁকি সাঁতারুরা ৫০ কিলোমিটার নদী পথই সাঁতার কেটে পাড়ি দিয়ে বিকাল ৩টা ১০ মিনিটে চৌহালী উপজেলার খাষকাউলিয়া ইউনিয়নের জোতপাড়া নৌকা ঘাটে পৌঁছান।

তিনি আরও বলেন, প্রতি বছর দেশে বহু মানুষ পানিতে ডুবে মারা যায়। এই মৃত্যুর হার কমাতে সবাইকে সাঁতার শেখার জন্য আগ্রহী করতে ক্রীড়া সংস্থা সারাদেশেই কাজ করছেন। এদিকে এ সাঁতার প্রতিযোগিতা দেখার জন্য সিরাজগঞ্জ থেকে চৌহালী পর্যন্ত ৫০ কিলোমিটার যমুনা নদীর তীরে হাজারো মানুষ ভিড় জমায়। অনেকে আবার শ্যালোনৌকা নিয়ে তাদের স্বাগত জানায়। ফলে পুরো এলাকা উৎসবমুখোর হয়ে ওঠে। পরে চৌহালী উপজেলা চত্বরে বিজয়ীদের মাঝে আনুষ্ঠানিকভাবে পুরষ্কার বিতরণ করা হয়।

চৌহালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহবুব হাসানের সভাপতিত্বে এ পুরষ্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, মিয়া ভাই ফাউন্ডেশনের সভাপতি মিজানুর রহমান মিয়া ভাই। এছাড়া চৌহালী উপজেলার সহকারি কমিশনার (ভূমি) মোহাম্মদ সাইফুল ইসলাম, চৌহালী থানার ওসি হারুন অর রশিদ, খাষকাউলিয়া ইউনিয়নের চেয়ারম্যান আবু সাঈদ বিদ্যুৎসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ