• ঢাকা
  • |
  • সোমবার ২৯শে বৈশাখ ১৪৩১ রাত ১২:০৫:৪৩ (13-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • সোমবার ২৯শে বৈশাখ ১৪৩১ রাত ১২:০৫:৪৩ (13-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

প্রধানমন্ত্রী সাধারণ মানুষের জীবনমান উন্নয়নে কাজ করে যাচ্ছেন: শেখ জুয়েল

৩ আগস্ট ২০২৩ সন্ধ্যা ০৭:০৬:৫৫

প্রধানমন্ত্রী সাধারণ মানুষের জীবনমান উন্নয়নে কাজ করে যাচ্ছেন: শেখ জুয়েল

বাবুল আকতার, খুলনা: খুলনা-২ আসনের সংসদ সদস্য শেখ সালাহউদ্দিন জুয়েল বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাধারণ মানুষের জীবনমান উন্নয়নে কাজ করে যাচ্ছেন। ফলে মানুষ সহজে সরকারি সকল সুযোগ-সুবিধা গ্রহণ করতে পারছেন। ভূমিহীন পরিবারের বাসস্থানের ব্যবস্থা করা হয়েছে। মানুষকে এখন আর না খেয়ে থাকতে হয় না। দরিদ্র পরিবারের ছেলেমেয়েরা ফ্রিতে লেখাপড়া গ্রহণ করতে পারছে।

তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দারিদ্র মানুষের মুখে হাসি ফোঁটানোর জন্য অজীবন সংগ্রাম করে গেছেন। প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশ আজ অনেক এগিয়ে গেছে। পদ্মাসেতু,কর্নফুলি টানেল, রূপপুর পারমানবিক বিদ্যুৎ কেন্দ্র ও মেট্রোরেল তারই উদাহরণ। এই সরকার মুক্তিযোদ্ধা ভাতা, বিধবা, প্রতিবন্ধী, বয়স্ক ও মাতৃত্বকালীনসহ সকল ভাতার পরিমাণ বৃদ্ধি করেছে।

৩ আগস্ট বৃহস্পতিবার দুপুরে খুলনা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক অনুষ্ঠানে সংসদ সদস্য শেখ জুয়েল এসব কথা বলেন। খুলনা জেলা প্রশাসন ও জেলা সমাজসেবা কার্যালয় যৌথভাবে এই অনুষ্ঠানের আয়োজন করে।

অনুষ্ঠানে ক্যান্সার, কিডনি, লিভার সিরোসিস, স্ট্রোকে প্যারালাইজড, জন্মগত হৃদরোগ এবং থ্যালাসেমিয়ায় আক্রান্ত রোগীদের আর্থিক সহায়তা কর্মসূচির আওতায় ২২৮ জন অসহায় গরীব রোগীদের ১ কোটি ১৪ লাখ টাকার চেক বিতরণ এবং ২০২২-২৩ অর্থবছরের গ্রামীণ অবকাঠামো রক্ষণাবেক্ষণ (টিআর) কর্মসূচির আওতায় নির্বাচনী এলাকা ভিত্তিক বিশেষ বরাদ্দ নির্বাচনী এলাকা খুলনা-২-এর তৃতীয় ও চতুর্থ পর্যায়ে গৃহীত প্রকল্পের অনুকূলে বরাদ্দকৃত ৭১টি প্রতিষ্ঠানের মাঝে ৭১ লাখ ২৩ হাজার তিনশত ৩৩ টাকার চেক বিতরণ করা হয়।

খুলনার জেলা প্রশাসক খন্দকার ইয়াসির আরেফীনের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন পুলিশ সুপার মোহাম্মদ সাঈদুর রহমান ও জেলা সমাজসেবা কার্যালয়ের উপপরিচালক খান মোতাহার হোসেন।

এসময় খুলনা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমডিএ বাবুল রানা, প্রেসক্লাবের সভাপতি এসএম নজরুল ইসলাম, সাংবাদিক ইউনিয়নের সভাপিত ফারুক আহমেদ, খুলনা সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডা. শেখ সাদিয়া মনোয়ারা ঊষা, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান চৌধুরী রায়হান ফরিদ প্রমুখ উপস্থিত ছিলেন।

পরে প্রধান অতিথি শেখ জুয়েল খুলনা জেলা প্রশাসকের কার্যালয়ের চত্বরে ভিক্ষাবৃত্তিতে নিয়োজিত জনগোষ্ঠীর পুনর্বাসন ও বিকল্প কর্মসংস্থান কর্মসূচির আওতায় খুলনা সিটি কর্পোরেশন এলাকার ১২ জন ভিক্ষুকদের মাঝে বিকল্প কর্মসংস্থানের জন্য সহায়ক হিসেবে তিন লাখ টাকার উপকরণ বিতরণ করেন।  

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ