• ঢাকা
  • |
  • রবিবার ২৮শে বৈশাখ ১৪৩১ রাত ১২:১১:২৮ (12-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • রবিবার ২৮শে বৈশাখ ১৪৩১ রাত ১২:১১:২৮ (12-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

চৌহালীতে ৪ মাস পর ময়নাতদন্তের জন্য নিহতের মরদেহ উত্তোলন

২ আগস্ট ২০২৩ বিকাল ০৩:৪৯:০৫

চৌহালীতে ৪ মাস পর ময়নাতদন্তের জন্য নিহতের মরদেহ উত্তোলন

চৌহালী (সিরাজগঞ্জ) প্রতিনিধি: সিরাজগঞ্জের চৌহালীতে আদালতের নির্দেশে ৪ মাস পর ময়নাতদন্তের জন্য নিহতের মরদেহ উত্তোলন করা হয়েছে। ২ আগস্ট বুধবার সকালে উপজেলার খাষকাউলিয়া ইউনিয়নের দক্ষিণ খাষকাউলিয়া গ্রামের কবরস্থান থেকে দাফনের ৪ মাস ১২ দিন পর মাহমুদুল হাসান (১৬) নামের তরুনের মরদেহ উত্তোলন করেছে পুলিশ।

এ ঘটনায় নিহত মাহমুদুল হাসানের নানা ইফসুফ আলী জানান, গত ২৭ মার্চ শুক্রবার দুপুরে বাড়ি থেকে গোসল করতে যাওয়ার কথা বলে রাকিব (১৬) ও মজিবর (১৬) নামে নিহতের ২ বন্ধু তাকে ডেকে মোটরসাইকেলে তুলে নিয়ে যায়। পরে ঐ দিন বিকেলে নাগরপুর উপজেলার গয়হাটা ইউনিয়নে চোদ্দকাদা জোড়া ব্রীজ এলাকায় সংজ্ঞাহীন আবস্থায় মাহমুদুলকে পড়ে থাকতে দেখে স্থানীয়রা। এসময় তার পরিবারকে খরব দেয়া হলে পরিবারের লোকজন তাকে উদ্ধার করে চিকিৎসার জন্য ঢাকার হেলথকেয়ায় হাসপাতালে ভর্তি করে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ৩০ মার্চ মাহমুদুলের মৃত্যু হয়। পরে মাহমুদুলের মরদেহ তাদের গ্রামের বাড়িতে দাফন করা হয়।

এদিকে মাহমুদেলকে ডেকে নিয়ে যাওয়া তার ২ বন্ধু রাকিব ও মজিবরের আচরণ সন্দেহজনক মনে হলে ৫ মে তাদেরকে আসামি করে সিরাজগঞ্জ আদালতে একটি হত্যা মামলা দায়ের করে নিহতের পরিবার। আদালত মামলাটি আমলে নিয়ে চৌহালী থানাকে তদন্তের নির্দেশ দেয়। পরে ২ জুন মামলার তদন্তকারী কর্মকর্তা নিহতের মরদেহ ময়না তদন্তের জন্য আদালতে আবেদন করে। আদালত অনুমতি দিলে ২ আগস্ট নিহতের মরদেহ কবর থেকে উত্তোলন করা হয় এবং ময়না তদন্তের জন্য সিরাজগঞ্জ বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়।

এ ঘটনায় চৌহালী থানার এসআই ও মামলার তদন্ত কর্মকর্তা ইমদাদুল হক জানান, আদালতের নির্দেশে আজ সকালে কবর থেকে নিহতের মরদেহ উত্তোলন করে ময়না তদন্তের জন্য সিরাজগঞ্জ বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ সময় নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে উপস্থিত ছিলেন চৌহালী উপজেলার সহকারি কমিশনার (ভূমি) মোহাম্মদ সাইফুল ইসলাম ও চৌহালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. সাঈদ আল-দীন।

চৌহালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হারুন-অর-রশিদ বলেন, আদালতের নির্দেশে কবর থেকে নিহতের মরদেহ উত্তোলন করে ময়না তদন্তের জন্য হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। তদন্ত রিপোর্ট হাতে পেলে মৃত্যুর প্রকৃত কারন জানা যাবে।

এদিকে নিহত মাহমুদুল হাসানের মরদেহ কবর থেকে উত্তোলনের সময় কবরস্থানে হত্যাকারীদের অবিলম্বে গ্রেফতার ও শাস্তির দাবিতে মানববন্ধন করেছে স্থানীয়রা।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ