• ঢাকা
  • |
  • শুক্রবার ২৭শে বৈশাখ ১৪৩১ সকাল ১০:৫৯:৫৩ (10-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শুক্রবার ২৭শে বৈশাখ ১৪৩১ সকাল ১০:৫৯:৫৩ (10-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

এমপি মুকুলকে হত্যার হুমকি দেয়া সেই চেয়ারম্যান সাময়িক বরখাস্ত

২৭ জুলাই ২০২৩ সন্ধ্যা ০৬:৫৮:২৬

এমপি মুকুলকে হত্যার হুমকি দেয়া সেই চেয়ারম্যান সাময়িক বরখাস্ত

স্টাফ রিপোর্টার (ভোলা): ভোলা-২ (বোরহানউদ্দিন-দৌলতখান) আসনের সংসদ সদস্য আলী আজম মুকুলকে সোশ্যাল মিডিয়ায় হত্যার হুমকির অভিযোগে বোরহানউদ্দিন উপজেলার পক্ষিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলাউদ্দিন সরদারকে সাময়িক বরখাস্ত করেছে স্থানীয় সরকার বিভাগ।

২৬ জুলাই বুধবার স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের ইউপি-১ শাখার সিনিয়র সহকারী সচিব জেসমীন প্রধানের স্বাক্ষর করা এক অফিস আদেশে বিষয়টি জানানো হয়।

অফিস আদেশে স্থানীয় সরকার বিভাগ জানায়, ভোলার বোরহানউদ্দিন উপজেলার ৮নং পক্ষিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলাউদ্দিন সরদার ভোলা-২ আসনের সংসদ সদস্য আলী আজম মুকুলকে ভিডিও কলের মাধ্যমে হত্যার হুমকি প্রদান করার অভিযোগে গত ২৬ জুন ১০ কার্যদিবসের মধ্যে কারণ দর্শানো জবাব প্রদানের নির্দেশ প্রদান করা হয়। জবাব প্রদানের সময়সীম অতিক্রম হওয়া সত্ত্বেও জবাব প্রেরণ না করায় স্থানীয় সরকার বিভাগ ২৬ জুলাই জনস্বার্থে তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। স্থানীয় সরকার আইন অনুযায়ী অপরাধ সংঘটিত করায় কেন আপনার তার পদ হতে চুড়ান্তভাবে অপসারণ করা হবে না, তার জবাব আগামী ১০ কার্যদিবসের মধ্যে ভোলা জেলা প্রশাসকের মাধ্যমে স্থানীয় সরকার বিভাগে প্রেরণের নির্দেশ প্রদান করা হয়েছে।

এ বিষয়ে বোরহানউদ্দিন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত)  নাজমুল হাসান জানান, এমপি আলী আজম মুকুলকে হত্যার হুমকির অভিযোগে ইউপি চেয়ারম্যান আলাউদ্দিন সরদারকে সাময়িক বরখাস্ত করেছে স্থানীয় সরকার বিভাগ।

এদিকে পক্ষিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলাউদ্দিন সরদার বর্তমানে কারাগারে আছেন। 

এর আগে, গত ২ জুন দৌলতখান উপজেলার নুর মিয়ার হাটে চেয়ারম্যান আলাউদ্দিন সরদারের ছেলে রোহান সদ্দারের বিরুদ্ধে চাঁদাবাজি ও সন্ত্রাসী  কার্যকলাপ ও ত্রাস সৃষ্টি করার অভিযোগ ওঠে। পরে ওই বাজার ব্যবসায়ীরা একত্রিত হয়ে রোহান সদ্দারকে আটকে রেখে দৌলতখান থানায় খবর দিলে থানা পুলিশ তাকে আটক করে নিয়ে যায়। আলাউদ্দিন সরদার সংসদ সদস্য আলী আজ মুকুলকে অনুরোধ করেন তার ছেলে রোহানকে ছাড়িয়ে দিতে। কিন্তু সংসদ সদস্য অন্যায়কে প্রশ্রয় না দিয়ে আইনগত ব্যবস্থার প্রতি শ্রদ্ধা জানান। এতে আলাউদ্দিন সদ্দার ক্ষিপ্ত হন, পরে বর্তমানে আমেরিকা প্রবাসী এক সাংবাদিক ভাইয়ের সাথে মেসেঞ্জারে কথোপকথনের একপর্যায়ে উনি ক্ষিপ্ত হয়ে উল্লিখিত ভিডিও বার্তায় এমপি মুকুলকে হত্যার হুমকি দেন। বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে যায়। এর প্রতিবাদে দৌলতখান বোরাহানউদ্দিন উপজেলার আওয়ামী লীগ, ছাত্রলীগসহ অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা আন্দোলনে শুরু করেন। তখন প্রশাসনের অনুরোধ ও আশ্বাসের ভিত্তিতে আন্দোলন স্থগিত হয়।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ










আজ নয়াপল্টনে বিএনপির সমাবেশ
১০ মে ২০২৪ সকাল ০৮:১৪:১০