• ঢাকা
  • |
  • শুক্রবার ২৭শে বৈশাখ ১৪৩১ রাত ১১:১২:৫৩ (10-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শুক্রবার ২৭শে বৈশাখ ১৪৩১ রাত ১১:১২:৫৩ (10-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

পটুয়াখালী বাস টার্মিনালের বেহাল দশা: ভোগান্তিতে যাত্রীরা

২২ জুলাই ২০২৩ রাত ০৮:২৯:২৪

পটুয়াখালী বাস টার্মিনালের বেহাল দশা: ভোগান্তিতে যাত্রীরা

পটুয়াখালী প্রতিনিধি: নির্মানের এক যুগ অতিবাহিত হলেও সংস্কারের অভাবে পটুয়াখালী জেলার একমাত্র বাস টার্মিনালটি জরাজীর্ণ হয়ে পড়েছে। খানাখন্দকের কারনে দুর্ভোগে পড়েছেন যাত্রীরা। টার্মিনালের দুরাবস্থার কারণে বাস পার্কিং করা হচ্ছে প্রধান সড়কে, ফলে বাড়ছে দুর্ঘটনার ঝুঁকি।

দক্ষিণাঞ্চলের এ জেলার মানুষের সড়ক পথে যাতায়াতের একমাত্র বাসস্ট্যান্ডটি এখন জনদূর্ভোগের কারণ হয়ে দাড়িঁয়েছে।  বাস চলাচল ও যাত্রী সাধারণের সুবিধার্থে ২০০৯ সালে নির্মান করা হয়েছিল এ টার্মিনালটি। পদ্মা সেতু চালুর পর জেলায় চালাচলকারী গাড়ির চাপ আগের চেয়ে কয়েকগুন বৃদ্ধি পেয়েছে। কুয়াকাটাসহ জেলার ৮ উপজেলায় এ টার্মিনাল থেকে বাস আসা-যাওয়া করে। ঢাকা থেকে কুয়াকাটায় ভ্রমণ করতে আসা পর্যটকরা লঞ্চে করে এসে এ টার্মিনাল থেকেই সড়ক পথে কুয়াকাটা যায়। কিন্তু সংস্কারের অভাবে টার্মিনাল ভবন ও পার্কিং জরাজীর্ণ হয়ে পড়ায় বৃষ্টির পানি জমে যাত্রী ভোগান্তি এখন চরমে। জমে থাকা কাদা ও পানির কারনে পা পিছলে প্রায়ই ঘটছে দূঘটনা। বাসস্টান্ডে নেই টয়লেট ও যাত্রী বিশ্রামাগার। ফরে বিব্রতকার অবস্থায় পড়ছেন চলাচলকারী সাধারণ যাত্রীরা।  

পটুয়াখালী বাস টার্মিনাল পার্কিং

বাস চালক  মো জাকির হোসেন বলেন, টার্মিনালে খানাখন্দকের কারনে সামান্য বৃষ্টি হলেই  হাটু পানি জমে। পর্যাপ্ত জায়গার অভাবে অধিকাংশ দূরপাল্লার বাস রাস্তায় পার্কিং করতে বাধ্য হয় চালকরা। ফলে ঝুকি নিয়ে যাত্রীদের উঠানামা করানো হয় প্রধান সড়কেই। এ কারনে ঢাকা-কুয়াকাটা মহাসড়কে সব সময় ট্রাফিত জ্যাম লেগে থাকে। আমরা এখন নিরুপায়, পৌর কতৃপক্ষের কাছে আমাদের আবেদন টার্মিনালটি যেন দ্রুত সংস্কার করা হয়।

গলাচিপা থেকে আসা যাত্রী  মো. কবির  হোসেন বলেন, জেলার একমাত্র বাস টার্মিনালটির এমন অব্যবস্থাপানা কি কারোই চোখ পড়ে না? মানুষ কত কষ্ট করে যাতায়াত করছে, বউ-বাচ্চা নিয়ে যাতায়াত করাতো অসম্ভব। এই যে আমি টার্মিনালে এসে নামলাম, এখন আমাকে জুতা খুলে- প্যান্ট তুলে তারপর টার্মিনাল থেকে বের হতে হবে। পুরো টার্মিনালে যে কাদা এর চেয়ে তো গ্রামের রাস্তাও ভালো।

বাস পার্ক করা হয়েছে প্রধন সড়ক ও আশপাশে

পটুয়াখালী জেলা বাস মালিক সমিতির সভাপতি  মো. রিয়াজ উদ্দিন মৃধা বলেন, বাসস্ট্যান্ডটি উদ্বোধনের পর এখন পর্যন্ত কোন সংস্কার করা হয়নি। পৌর মেয়রকে বারবার অনুরোধ করার পর এখনও দৃশ্যমান কোন ব্যবস্থা গ্রহন করা হয় নি।
         
পৌর মেয়র মহিউদ্দিন আহমেদের কাছে জানতে চাইলে তিনি বলেন, বর্তমানে বাসটার্মিনালটি ব্যবহারের অযোগ্য হয়ে পড়েছে। আমরা খুব দ্রুতই একটি আধুনিক বাস টার্মিনাল নির্মাণ করবো।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ







মেহেরপুরে স্বামীর হাতে স্ত্রী খুন!
১০ মে ২০২৪ সন্ধ্যা ০৭:১১:৩৩

ইটনায় ১০ কেজি গাঁজাসহ যুবক আটক
১০ মে ২০২৪ সন্ধ্যা ০৬:৪৩:২৪