• ঢাকা
  • |
  • শুক্রবার ২৭শে বৈশাখ ১৪৩১ সন্ধ্যা ০৬:১৯:৩৮ (10-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শুক্রবার ২৭শে বৈশাখ ১৪৩১ সন্ধ্যা ০৬:১৯:৩৮ (10-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

ইমাম নিয়োগকে কেন্দ্র করে ইমাম-ওলামা-মুসল্লীদের স্বারকলিপি প্রদান

১০ জুলাই ২০২৩ সকাল ১১:৩৬:৪২

ইমাম নিয়োগকে কেন্দ্র করে ইমাম-ওলামা-মুসল্লীদের স্বারকলিপি প্রদান

মাটিরাঙ্গা (খাগড়াছড়ি) প্রতিনিধি: পার্বত্য চট্টগ্রাম মাটিরাঙ্গা উপজেলায় শরণার্থী বিষয়ক টাস্কফোর্সের চেয়ারম্যান ও খাগড়াছড়ি ২৯৮ নং আসনের সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা বরাবর মাটিরাঙ্গার ইমাম-ওলামা ও মুসল্লীদের পক্ষে স্বারকলিপি প্রদান করা হয়েছে।

৮ জুলাই শনিবার দুপুরে উপজেলা প্রশাসন আয়োজিত একটি অনুষ্ঠানে যোগদান শেষে হলরুমের বাহিরে অবস্থানকালের কুজেন্দ্র লাল ত্রিপুরার নিকট এই স্মারকলিপি প্রদান করেন ইমাম- ওলামা ও মুসল্লীদের একটি প্রতিনিধিদল। এর আগে তিনি উপজেলা পরিষদ প্রাঙ্গণে এসে পৌঁছালে তাকে ফুলেল শুভেচ্ছা জানান তারা।

স্বারকলিপিতে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের মাধ্যমে নির্মিত মাটিরাঙ্গা মডেল মসজিদের ইমাম, মোয়াজ্জিন ও খাদেম নিয়োগে দুর্নীতির আশ্রয় নিয়ে বিতর্কিত ব্যক্তিকে নিয়োগ প্রদান করায় গত ১৫ জুন নিয়োগ কার্যক্রম বাতিল করে পুনরায় নিয়োগের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের দাবি জানানো হয়।

ঘটনার বিবরলে জানা গেছে, নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশের পর লোকমুখে একজন নির্দিষ্ট বিতর্কিত ব্যক্তিকে নিয়োগ দেওয়া হবে, এই মর্মে খবর প্রকাশ হলে এলাকায় ধর্মপ্রাণ সাধারণ মুসল্লীদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়। এমন পরিস্থিতিতে মাটিরাঙ্গা পৌরসভার ইমাম-খতিব আলেম ওলামাগণ খাগড়াছড়ি জেলা প্রসাশক বরাবরে সুষ্ঠভাবে নিয়োগ কার্যক্রম সম্পন্ন করার জন্য একটি আবেদন করেন। জেলা প্রশাসক মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসারকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন।

স্বারকলিপির আরও উল্লেখ করা হয়েছে, স্থানীয় মুসল্লীদের মতামত উপেক্ষা করে নিয়োগ কমিটির সদস্য সচিব ও মাটিরাঙ্গা উপজেলা ইসলামিক ফাউন্ডেশনের ফিল্ড সুপারভাইজার মো. আল আমিন বিতর্কিত ওই ব্যক্তি মো. মামুনুর রশিদকে নিয়োগে সর্বোচ্চ প্রচেষ্টা চালানোর সংবাদ লোকমুখে জানার পর গত ১৪ জুন মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বরাবরে জনস্বার্থে এলাকার মুসল্লীগণের পক্ষে একটি আবেদন করা হয়।

৩১ মে ও ১৪ জুনের আবেদন উপেক্ষা করে গত ১৫ জুন বিতর্কিত ও জাল অভিজ্ঞতার সনদধারী মো. মামুনুর রশিদকে নিয়োগ কমিটি চুড়ান্তভাবে নির্বাচিত করায় একই তারিখে এলাকাবাসীর পক্ষে স্থানীয় পৌর ৮ নং ওয়ার্ড কাউন্সিলর তফিকুল ইসলাম জেলা প্রশাসক খাগড়াছড়িকে অবগত করে নিয়োগ বাতিলের আবেদন করেন।

সবশেষ এলাকার সার্বিক পরিস্থিতি বিবেচনা করে মুসল্লিদের মাঝে বিরাজমান ক্ষোভ নিরসন ও শান্তি সম্প্রতি বজায় রাখতে মাটিরাঙ্গা মডেল মসজিদে পুনরায় ইমাম, মোয়াজ্জিন ও খাদেম নিয়োগ কার্যক্রম গ্রহণের আবেদন জানানো হয়।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ