• ঢাকা
  • |
  • শুক্রবার ২৭শে বৈশাখ ১৪৩১ সকাল ০৭:১৩:১৭ (10-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শুক্রবার ২৭শে বৈশাখ ১৪৩১ সকাল ০৭:১৩:১৭ (10-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

বদরগঞ্জে কৃষিপণ্য বাজারজাত করতে ডিজিটাল মার্কেটের উদ্বোধন

৩ জুলাই ২০২৩ সকাল ১১:৫৬:২৬

বদরগঞ্জে কৃষিপণ্য বাজারজাত করতে ডিজিটাল মার্কেটের উদ্বোধন

রংপুর ব্যুরো: কৃষকদের উৎপাদিত কৃষি পণ্য বাজারজাত ও সংরক্ষণ করতে এবং সুন্দর পরিবেশে একই ছাদের নিচে ক্রেতারা তাদের চাহিদার সব পণ্য পেতে ডিজিটাল মার্কেটের উদ্বোধন করা হয়েছে। সরকারের গ্রামীন অবকাঠামো উন্নয়ন প্রকল্পের আওতায় আড়াই কোটি টাকা ব্যয়ে দ্বিতল বিশিষ্ট এই মার্কেটটির উদ্বোধন করা হয়।

২ জুন রোববার সন্ধ্যায় রংপুরের বদরগঞ্জ উপজেলার গোপীনাথপুর ইউনিয়নের মুচির হাটে নবনির্মিত মার্কেটটির উদ্বোধন করেন রংপুর-২ আসেনর জাতীয় সংসদ সদস্য একে এম আহসানুল হক চৌধুরী ডিউক।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একে এম আহসানুল হক চৌধুরী ডিউক বলেন, সরকার কৃষকদের উন্নয়নে এবং কৃষকের উৎপাদিত বিভিন্ন কৃষি পণ্য বাজারজাত এবং সংরক্ষণ করতে নানান পদক্ষেপ গ্রহণ করেছেন। সেই আলোকে দেশের প্রত্যন্ত গ্রামাঞ্চলে রাস্তা ঘাট অবকাঠামো উন্নয়ন পাশাপাশি ডিজিটাল মার্কেট বসানোর কাজ করা হচ্ছে। ডিজিটাল মার্কেট থেকে যাতে কৃষকরা তাদের কৃষিপণ্য বাজারজাত করার পাশাপাশি তাদের কৃষি পণ্য বিদেশেও রপ্তানি করতে পারে, সেই ব্যবস্থাও নেয়া হয়েছে। বিদেশে কৃষকদের উৎপাদিত পণ্য রপ্তানির ক্ষেত্রে সরকার সকল প্রকার সহযোগিতা করছেন বলে তিনি জানান।

বিশেষ অতিথির বক্তব্য উপজেলা চেয়ারম্যান ফজলে রাব্বি সুইট বলেন, কৃষক বাঁচলে দেশ বাঁচবে। তাই বর্তমান সরকার কৃষকদের উন্নয়নে এবং কৃষকদের পণ্য বাজারজাত করতে সব কিছু করে যাচ্ছেন। একারণে আমরা গ্রামাঞ্জলে ডিজিটাল মার্কেটের দেখা পেয়েছি।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র টুটুল চৌধুরী বলেন, বর্তমান সরকার প্রধান শেখ হাসিনার প্রতিশ্রুতি ছিল গ্রামকে শহর বানানো। সেই আলোকে আজকে এই প্রত্যন্ত গ্রামাঞ্চলের মুচির হাটে এতো সুন্দর একটি কৃষি মার্কেট নির্মিত হয়েছে। যে মার্কেটের ভিতরে গেলে আপনারা শহরের মার্কেটগুলোর মতো সকল সুবিধা পাবেন। গ্রামকে শহর বানিয়ে প্রধানমন্ত্রী তার দেয়া প্রতিশ্রুতি রক্ষা করেছেন বলে তিনি জানান।

মুচির হাটে নব নির্মিত মার্কেটটির উদ্বোধন উপলক্ষে এক আলোচনা সভার আয়োজন করা হয়। এতে হাট কমিটির সদস্য ও ইয়ং স্টার ক্লাবের সভাপতি একে আজাদের সভাপতিত্বে আলোচনা সভা ও উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বদরগঞ্জ এলজিএডির উপজেলা প্রকৌশলী আসাদুজ্জামান বাপ্পি, বদরগঞ্জ থানার অফিসার ইনচার্জ হাবিবুর রহমান, তারাগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ সদস্য আতিয়ার রহমান, ত্রাণ বিষয় সম্পাদক রেজাউল করিম পান্না, আওয়ামী নেতা লুৎফর রহমানসহ উপজেলা এবং ইউনিয়ন আওয়ামী লীগ ও হাট কমিটির সদস্যবৃন্দ। শেষে এক মনোজ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ





কুমিল্লায় বিদেশি পিস্তলসহ আটক ৩
৯ মে ২০২৪ সন্ধ্যা ০৭:৫৪:৪১

ফুলবাড়ীতে সড়ক দুর্ঘটনায় নিহত ১, আহত ৩
৯ মে ২০২৪ সন্ধ্যা ০৭:১২:৪৩