• ঢাকা
  • |
  • শুক্রবার ২৬শে বৈশাখ ১৪৩১ ভোর ০৪:০৩:৪৮ (10-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শুক্রবার ২৬শে বৈশাখ ১৪৩১ ভোর ০৪:০৩:৪৮ (10-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

শিক্ষা কর্মকর্তাকে দুর্নীতির অভিযোগে স্ট্যান্ড রিলিজ

২ জুলাই ২০২৩ রাত ০৮:২৩:১৯

শিক্ষা কর্মকর্তাকে দুর্নীতির অভিযোগে স্ট্যান্ড রিলিজ

খাগড়াছড়ি প্রতিনিধি: খাগড়াছড়ি জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. সাহাব উদ্দিনকে তার বর্তমান কর্মস্থল খাগড়াছড়ি থেকে সিলেট বিভাগের সুনামগঞ্জ জেলায় বদলি করা হয়েছে।

রাষ্ট্রপতির আদেশক্রমে গত ১৫ জুন তারিখে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রনালয়ের উপসচিব মো. আবদুল মালেক এ সংক্রান্ত একটি আদেশ জারি করেন।

১৮ জুন তারিখের মধ্যে তাকে নতুন কর্মস্থলে যোগদান করতে হবে, অন্যথায় এ বদলি আদেশটি স্ট্যান্ড রিলিজ হিসাবে গন্য হবে বলেও উল্লেখ করা হয় ঐ আদেশে।

অভিযোগ রয়েছে, ২০২২ সালের সেপ্টেম্বর মাসে কর্মস্থল খাগড়াছড়িতে যোগদান করেন শিক্ষা কর্মকর্তা মো. সাহাব উদ্দিন। যোগদানের পর থেকেই এ জেলা শিক্ষা কর্মকর্তা খাগড়াছড়ি জেলা শহরের শিক্ষকদের হয়রানীসহ নানা অনিয়মের সাথে জড়িয়ে পরেন।

জানা যায়, তার পূর্বের কর্মস্থল চাদঁপুরে থাকাকালীন সাহাব উদ্দিনের বিরুদ্ধে দায়িত্ব অবহেলা, স্বেচ্চাচারিতা, আর্থিক অনিয়ম, দুর্নীতি, বদলি বাণিজ্য, হিংসাত্মক-ধ্বংসাত্বক ও মানহানির অভিযোগে মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও স্মারকলিপি প্রদান করা হয়। এছাড়া আরও বিভিন্ন অনিয়মের অভিযোগে শাস্তিমূলক বদলী হিসেবে তাকে খাগড়াছড়ি জেলায় পদায়ন করা হয়। কিন্তু এখানে যোগদানের পর থেকেই তার বিরুদ্ধে অভিযোগ ওঠে একশ্রেণির শিক্ষক নেতাদের সহযোগিতায় সাধারণ শিক্ষকদের তুচ্ছ অজুহাতে বদলী করে সেই পদে মোটা অংকের টাকার বিনিময়ে অন্য শিক্ষককে পদায়ন করার।

আরও অভিযোগ আছে, এ কর্মকর্তা উদ্দেশ্যমুলকভাবে সবসময় সাধারণ শিক্ষকদেরকে হয়রানি এবং বেতন কর্তনসহ মোটা অংকের টাকার দাবী করতেন। তার এ অনিয়মে সহায়তা করতো জেলা শিক্ষা অফিসের কম্পিউটার অপারেটর জাহাঙ্গীর এবং স্থানীয় কয়েকজন প্রভাবশালী শিক্ষক। এদের বিরুদ্ধে কেউ মুখ খুলতে সাহস পাচ্ছে না, ফলে পুরো জেলা জুড়ে শিক্ষকদের মধ্যে সার্বক্ষনিক বদলী আতংক বিরাজ করছে।

উল্লেখ্য, শিক্ষা কর্মকর্তা সাহাবুদ্দিনের এ শাস্তিমূলক বদলি ঠেকাতে নিজেদের প্রভাব দেখাচ্ছেন বেশ কয়েকজন স্থানীয় শিক্ষক নেতা। তারা চাইছেন যে কোন মূল্যেই সাহাবুদ্দিনের বদলির আদেশ প্রত্যাহার করাতে। এ জন্য বিভিন্ন মহলে ধরনা দিচ্ছেন বলেও যানা গেছে।

বদলির বিষয়ে জানতে চাওয়া হয় জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. সাহাব উদ্দিনের কাছে। তিনি বলেন, নতুন কর্মক্ষেত্রে আমার বদলির আদেশ হয়েছে। সেখানে যোগদানের জন্য আমার কয়েকদিন সময়ের দরকার হবে। তার বিরুদ্ধে ওঠা দূর্নীতির ব্যপারে তিনি কোন মন্তব্য করতে রাজি হননি। 

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ





কুমিল্লায় বিদেশি পিস্তলসহ আটক ৩
৯ মে ২০২৪ সন্ধ্যা ০৭:৫৪:৪১

ফুলবাড়ীতে সড়ক দুর্ঘটনায় নিহত ১, আহত ৩
৯ মে ২০২৪ সন্ধ্যা ০৭:১২:৪৩