• ঢাকা
  • |
  • শনিবার ২৮শে বৈশাখ ১৪৩১ রাত ০৮:০৫:৩১ (11-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শনিবার ২৮শে বৈশাখ ১৪৩১ রাত ০৮:০৫:৩১ (11-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

পতিসরে যাত্রায় নামে অশ্লীলতা, সমন্বয়ককে কারণ দর্শনোর নোটিশ

১৭ জুন ২০২৩ বিকাল ০৪:০৩:০৫

পতিসরে যাত্রায় নামে অশ্লীলতা, সমন্বয়ককে কারণ দর্শনোর নোটিশ

নওগাঁ প্রতিনিধি : নওগাঁর আত্রাই উপজেলার পতিসরে যাত্রার নামে অশ্লীল নৃত্যের অভিযোগ উঠেছে।  ১ জুন থেকে ‘আনন্দ অপেরা’ যাত্রা মঞ্চে এ অশ্লীল নৃত্য পরিবেশনের অভিযোগ পাওয়া গেছে। এর প্রেক্ষিকে ‘পতিসরে যাত্রায় নামে অশ্লীলতার অভিযোগ’ শিরোনামে ১৫ জুন বৃহস্পতিবার এশিয়ান টিভি অনলাইনসহ বেশ কয়েকটি গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়। এর জেরে যাত্রাপালার আয়োজক কমিটির সমন্বয়ক মতিউর রহমান মামুনকে কারণ দর্শনার নোটিশ দিয়েছে জেলা প্রশাসন । বৃহস্পতিবার বিকেলে জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার (সাধারণ শাখা) ইকবাল হোসাইন সাক্ষরিত নোটিশ সূত্রে এ তথ্য জানা যায়।

নোটিশে উল্লেখ করা হয়েছে, পতিসর ফুটবল মাঠে আয়োজিত যাত্রাপালায় অশ্লীল নৃত্য পরিবেশনের অভিযোগ পাওয়া গেছে। বিভিন্ন গনমাধ্যমে এ সংক্রান্ত খবর প্রচারিত হলে কেন যাত্রাপালা বন্ধ করে দেয়া হবে না তার কারণ দর্শানোর নোটিশ দেয়া হয় আয়োজক কমিটির সমন্বয়ক মো. মতিউর রহমান মামুনকে। নোটিশের একটি করে অনুলিপি প্রদান করা হয় জেলা পুলিশ সুপার ও আত্রাই উপজেলা নিবার্হী কর্মকর্তাকে।

অভিযোগের ব্যাপারে জানতে অভিযুক্ত মতিউর রহমানের মোবাইল ফোনে একাধিকবার ফোন করা হলেও তার ফোন বন্ধ পাওয়া গেছে।

আত্রাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. তারেকুর রহমান সরকার বলেন, জেলা প্রশাসনের পক্ষ থেকে একটি কারণ দর্শনোর নোটিশের অনুলিপি এবং এ সংক্রান্ত নিদের্শনা পেয়েছি। যাত্রাপালার নামে যেন অশ্লিলতা একং নগ্নতা না হয় সেদিকে আমরা নজর রাখবো।

জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার (সাধারণ শাখা) ইকবাল হোসাইন বলেন, আমরা যাত্রাপালার নামে অশ্লিলতা ও নগ্ন নৃত্য পরিবেশনের অভিযোগ পেয়েছি। বিষয়টি কয়েকটি সংবাদ মাধ্যমে দেখার পর আমাদের নজরে আসে। এ কারনে তাৎক্ষণিকভাবে যাত্রা মঞ্চের সমন্বয়কারীকে কারণ দর্শনোর নোটিশ দেয়া হয়েছে। এমন অশ্লিলতা যেন আগামীতে না হয় সেদিকে আমাদের দৃষ্টি থাকবে।

উল্লেখ্য, গত ৮ মে জেলা প্রশাসন ও সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের যৌথ আয়োজনে পতিসরে ৩ দিনব্যাপী আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও গ্রামীন মেলার মধ্য দিয়ে রবীন্দ্র জন্মোৎসব শেষ হয়। পরে স্থানীয় কিছু প্রভাবশালী ব্যক্তি নিজেদের রবীন্দ্র ভক্ত দাবী করে রবীন্দ্র জন্মজয়ন্তীর নামে জেলা প্রশাসক বরাবর মাসব্যাপী পতিসর রথীন্দ্রনাথ উচ্চ বিদ্যালয়ের পাশের মাঠে যাত্রাপালা আয়োজনের আবেদন করে। যেখানে গ্রামীন যাত্রাপালা পরিবেশনের জন্য ‘আনন্দ অপেরা’ যাত্রা পালার নামে অনুমোদন নেয়া হলেও গত ১ জুন থেকে তাদের বিরুদ্ধে অশ্লীল নৃত্য পরিবেশনের অভিযোগ ওঠে।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ