• ঢাকা
  • |
  • রবিবার ২৯শে বৈশাখ ১৪৩১ বিকাল ০৩:৩৫:৫৫ (12-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • রবিবার ২৯শে বৈশাখ ১৪৩১ বিকাল ০৩:৩৫:৫৫ (12-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

পতিসরে যাত্রায় নামে অশ্লীলতার অভিযোগ

১৫ জুন ২০২৩ সন্ধ্যা ০৭:২৬:৩৭

পতিসরে যাত্রায় নামে অশ্লীলতার অভিযোগ

নওগাঁ প্রতিনিধি: নওগাঁর আত্রাই উপজেলার পতিসরে কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের জন্মোৎসবের নামে যাত্রাপালায় অশ্লীলতার অভিযোগ উঠেছে। গত ১ জুন থেকে ‘আনন্দ অপেরা’ যাত্রা মঞ্চের নামে অশ্লীল নৃত্য পরিবেশন চলছিলো বলে জানা গেছে। স্থানীয়রা জানান, এমন নৃত্য পরিবেশন বন্ধ না হলে স্থানীয় যুবসমাজ ধ্বংসের মুখে পড়বে।

অভিযোগ সূত্রে জানা যায়, গত ৮ মে জেলা প্রশাসন ও সংস্কৃতি বিষয়ক মন্ত্রনালয়ের জাতীয় আয়োজন হিসেবে পতিসরে ৩ দিনব্যাপী আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও গ্রামীন মেলার মধ্য দিয়ে রবীন্দ্র জন্মোৎসব অনুষ্ঠান শেষ হয়। পরে স্থানীয় কয়েকজন প্রভাবশালী নিজেদের রবীন্দ্রভক্ত দাবি করে রবীন্দ্রজয়ন্তীর নামে মাসব্যাপী যাত্রাপালার অনুমোদন নেয় জেলা প্রশাসন থেকে। যাত্রাপালায় ‘আনন্দ অপেরার’ যাত্রা পরিবেশনের কথা থাকলেও রাত ১১ টার পর অশ্লীল নৃত্য পরিবেশনের অভিযোগ ওঠে। বিশ্বকবির জন্মোৎসবের নামে এমন অশ্লীলতায় ক্ষোভের সৃষ্টি হয়েছে।

এশিয়ান টিভি অনলাইনের সাথে কথা হয় পতিসরের বাসিন্দা আবাদুস সামাদের সাথে। তিনি বলেন, জীবনে অনেকবার যাত্রা দেখেছি, কিন্তু যাত্রার নামে এমন অশ্লীল নৃত্য মেনে নেয়া যায় না। এগুলো বন্ধ না হলে স্থানীয় যুব সমাজ ধ্বংসের মুখে পড়বে। প্রশাসন কিভাবে এসবের অনুমতি দিলো বুঝলাম না।

আকাশ হোসেন নামের আরেকজন বলেন, যেখানে যাত্রামঞ্চ তৈরী করা হয়েছে তার ২০ গজ দুরত্বেই রথীন্দ্রনাথ উচ্চ বিদ্যালয় এবং ১০০ গজ দূরে হাফেজিয়া মাদ্রাসা। রাতভর এমন ভির হট্টগোলে এখানে টেকা দায়। ভয়ে কেউ প্রতিবাদ করার সাহসও পাচ্ছে না।

অভিযোগ আছে উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও জেলা পরিষদের সদস্য গোলাম মোস্তফা বাদল চৌধুরীর ছত্র-ছায়ায় এমন আয়োজন চলছে। অভিযোগের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, মেলায় নিয়ম মেনে যাত্রাপালা চলছে, কোন অশ্লীলতা হচ্ছে না। এ সময় তাকে মেলায় ধারনকৃত অশ্লীল নৃত্যের ভিডিও ও ছবি দেখানো হলে তিনি ক্ষিপ্ত হয়ে ওঠেন এবং বলেন জেলা প্রশাসন জেনে এবং বুঝেই মেলার অনুমতি দিয়েছেন।

যাত্রা মঞ্চের সমন্বয়কারী মতিউর রহমান মামুন বলেন, স্থানীয় আমরা সবাই রবীন্দ্রভক্ত। আমি নিজেই একজন রবীন্দ্র গবেষক। রবীন্দ্র জন্মজয়ন্তী উপলক্ষে দেশের সুস্থ্য সাংস্কৃতিচর্চা বিকশিত করতে মাসব্যাপী যাত্রাপালার আয়োজন করেছি। এখানে রবীন্দ্র ভক্তরা এসে বিনোদন ও আনন্দ উপভোগ করছে। আমাদের এ যাত্রাপালার মাধ্যমে সারাদেশে সুস্থ্য সাংস্কৃতির উদাহরণ সৃষ্টি করতে চাই। কোন ধরনের নগ্নতা হচ্ছেনা বলে দাবি তার।

আত্রাই থানার পরিদর্শক (তদন্ত) লুৎফর রহমান বলেন, যাত্রায় অশ্লীলতা হচ্ছে জানতে পেরে ১৫ জুন বৃহস্পতিবার ভোরে তাৎক্ষণিকভাবে যাত্রা বন্ধ করে দেয়া হয়েছে।

এ ঘটনায় প্রতিক্রিয়া জানতে ফোন করা হয় জেলা প্রশাসক মো. খালিদ মেহেদী হাসানকে। কিন্তু একাধিকবার কল করা হলেও তিনি ফোন রিসিভ করেনি।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ









এসএসসিতে পাসের হার ৮৩.০৪ শতাংশ
১২ মে ২০২৪ দুপুর ০১:৫৩:৪৪