• ঢাকা
  • |
  • শনিবার ২৭শে বৈশাখ ১৪৩১ রাত ১২:৩০:২৮ (11-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শনিবার ২৭শে বৈশাখ ১৪৩১ রাত ১২:৩০:২৮ (11-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

কাউনিয়ায় বৈদ্যুতিক খুঁটিতে ঝুলছিলেন ইলেক্ট্রিশিয়ান

১২ জুন ২০২৩ সন্ধ্যা ০৬:৫৫:৩৩

কাউনিয়ায় বৈদ্যুতিক খুঁটিতে ঝুলছিলেন ইলেক্ট্রিশিয়ান

কাউনিয়া (রংপুর) প্রতিনিধি: রংপুরের কাউনিয়ায় বৈদ্যুতিক সংযোগ বিচ্ছিনের কাজ করার সময় অসুস্থ হয়ে পরেন একজন। এসময় খুঁটিতে ঝুলছিলেন মাইদুল ইসলাম নামে ঐ ইলেক্ট্রিশিয়ান। পরে তাকে অচেতন অবস্থায় উদ্ধার করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। ১১ জুন রোববার বেলা পৌনে তিনটার দিকে উপজেলার হারাগাছ পৌরসভার হারাগাছ বহুমুখী উচ্চ বিদ্যালয় মার্কেটের সামনে এ ঘটনা ঘটে। মাইদুল ইসলাম উপজেলার হারাগাছ পৌরসভার ক্যানেলটারী গ্রামের ওয়ারেজ আলীর ছেলে এবং স্থানীয় ইলেক্ট্রিশিয়ান।

স্থানীয়রা জানায়, বেলা পৌনে তিনটায় পল্লী বিদ্যুতের লাইনম্যান সাইফুল ইসলাম এবং স্থানীয় ইলেক্ট্রিশিয়ান মাইদুল ইসলাম হারাগাছ স্কুল মার্কেটে আসেন। ঘটনার সময় মাইদুল মার্কেটের একটি দোকানের বিদ্যুতের সংযোগ বিচ্ছিন্ন করতে খুঁটিতে উঠলে হটাৎ অসুস্থ হয়ে পরেন। এ সময় তিনি বৈদ্যুতিক খুঁটিতে ঝুলছিলেন।

খুঁটিতে মাইদুলকে ঝুলতে দেখে পথচারী ও দোকানদাররা চিৎকার করতে থাকে। স্থানীয় লোকজন ও পল্লী বিদ্যুতের লাইনম্যান সাইফুলকে খুঁটির উপর থেকে নিচে নামায়। এসময় মাইদুল অচেতন অবস্থায় ছিলেন। পরে তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

এ ঘটনায় হাসপাতালে কথা হয় স্থানীয় মাইদুলের সাথে। তিনি বলেন, লাইনম্যান সাইফুলের কথায় তিনি স্থানীয় একটি দোকানের সংযোগ বিচ্ছিন্ন করার জন্য খুঁটিতে উঠেন। লাইন বিচ্ছিন্ন করার পর অসাবধানতার কারনে তারে আটকে যান। এরপর তার আর কিছুই মনে নেই।

এ দিকে মাইদুলের পরিবার জানায়, মাইদুল বাসাবাড়ীতে বিদ্যুতের ওয়ারিংয়ের কাজ করে। কয়েকমাস আগে তার মাথায় সার্জারী হয়েছিল। এমনিতে সে শারীরিকভাবে অসুস্থ। রবিবার সে বিদ্যুতের খুঁটিতে উঠে কাজ করার সময় আটকে যান।

রংপুর পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর হারাগাছ জোনাল অফিসের ডিজিএম আরিফুল কবীর মুহাম্মদ শেয়ায়েব বলেন, হারাগাছ স্কুল মার্কেটের একটি দোকান মালিকের আবেদনের প্রেক্ষিতে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করতে যায় অফিসের লাইনম্যান সাইফুল। সেখানে লাইনম্যান খুঁটিতে উঠার আগে ওই লাইনে বিদ্যুৎ সরবরাহ বন্ধ করে দেয়ার হয়। কিন্তু লাইনম্যান সাইফুল খুঁটিতে না উঠে স্থানীয় এক মিস্ত্রিকে দিকে সংযোগ বিচ্ছিন্ন করাচ্ছিলেন। ঘটনার সময় ঐ লাইনে বিদ্যুৎ সরবারহ বন্ধ ছিলো। তবে পল্লী বিদ্যুতের লাইনম্যান ছাড়া অন্য কেউ খুঁটিতে উঠে কাজ করার কথা নয়। বর্তমানে মাইদুল সুস্থ আছে। কেন এমনটা হয়েছে তা খতিয়ে দেখে ওই লাইনম্যানের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ







মেহেরপুরে স্বামীর হাতে স্ত্রী খুন!
১০ মে ২০২৪ সন্ধ্যা ০৭:১১:৩৩

ইটনায় ১০ কেজি গাঁজাসহ যুবক আটক
১০ মে ২০২৪ সন্ধ্যা ০৬:৪৩:২৪