• ঢাকা
  • |
  • শুক্রবার ১৩ই বৈশাখ ১৪৩১ বিকাল ০৫:০৫:৫৮ (26-Apr-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শুক্রবার ১৩ই বৈশাখ ১৪৩১ বিকাল ০৫:০৫:৫৮ (26-Apr-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

নওগাঁয় লোডশেডিংয়ের প্রতিবাদে বিএনপির অবস্থান কর্মসূচি

৮ জুন ২০২৩ বিকাল ০৪:১৯:২৬

নওগাঁয় লোডশেডিংয়ের প্রতিবাদে বিএনপির অবস্থান কর্মসূচি

নওগাঁ প্রতিনিধি: নওগাঁয় বিদ্যুৎ অফিসের সামনে অবস্থান কর্মসূচি পালন করেছে বিএনপি। বিদ্যুতের অসহনীয় লোডশেডিং ও বিদ্যুৎ খাতে ব্যাপক দুর্নীতির প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ৮ জুন বৃহস্পতিবার বেলা সাড়ে ১১ টা থেকে দুপুর সাড়ে ১২ টা পর্যন্ত শহরের কাঠালতলী এলাকায় বিদ্যুৎ উপকেন্দ্রের সামনে এ কর্মসূচি পালন করে নওগাঁ জেলা বিএনপি। পরে নর্দান ইলেক্ট্রিসিটি কোম্পানির (নেসকো) নির্বাহী প্রকৌশলীর কাছে স্মারকলিপি প্রদান করে বিএনপির প্রতিনিধি দল।

জেলা বিএনপির আহ্বায়ক আবু বক্কর সিদ্দিক নান্নুর সভাপতিত্বে অবস্থান কর্মসূচিতে উপস্থিত ছিলেন বিএনপির কেন্দ্রীয় কমিটির সহ-সমবায়বিষয়ক সম্পাদক ও নওগাঁ পৌরসভার মেয়র নজমুল হক, জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম, জেলা বিএনপির সদস্য সচিব বায়েজিদ হোসেন পলাশ, যুগ্ম আহ্বায়ক শহিদুল ইসলাম, শেখ রেজাউল ইসলাম, আমিনুল ইসলাম বেলাল, মামুনুর রহমান প্রমুখ।

সংক্ষিপ্ত সমাবেশে বক্তারা বলেন, লোডশেডিংয়ের কারণে সারাদেশের মানুষের অবস্থা শোচনীয়। এ সরকার বিদ্যুৎ খাতকে সীমাহীন দুর্নীতির খাতে পরিণত করেছে। শতভাগ বিদ্যুতের দাবি করা এ সরকারের দুর্নীতির কারণে মানুষ সীমাহীন দুর্ভোগে পড়েছে। একদিকে জ্বালানি কেনায় ব্যর্থতা, অন্যদিকে বারবার বিদ্যুতের দাম বাড়ালেও চাহিদামতো বিদ্যুৎ না পাওয়ায় মানুষ অবর্ণনীয় দুর্ভোগে পড়েছে। এ সরকারের পতন ছাড়া দেশের মানুষ এই দুর্ভোগ থেকে অবসান পাবে না।

জেলা বিএনপির আহ্বায়ক আবু বক্কর সিদ্দিক বলেন, সরকারের সীমাহীন দুর্নীতির কারণে বিদ্যুৎ খাত আজকে চরম সংকটে পড়েছে। সরকারের নিজস্ব ব্যবসায়ীরা বিদ্যুৎ খাত থেকে কোটি কোটি টাকা লুটপাট করেছে। আজকে সরকারের ব্যর্থতার কারণে অনুষ্ঠিত কর্মসূচি পালন করতে গিয়ে এ সরকার আমাদের বাধা দেয়ার চেষ্টা করছে। কিন্তু মানুষের পিঠ এখন দেয়ালে ঠেকে গেছে। এখন আর কোনো বাধাই মানুষ শুনবে না।

জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম বলেন, বিদ্যুৎ খাতের সাফল্য উদযাপন করতে এই সরকার এক সময় আতশবাজি ফুটিয়েছে। এখন শহর ও গ্রামের লোকজন ২৪ ঘন্টায় চার-পাঁচ ঘন্টাও বিদ্যুৎ পাচ্ছে না। লোডশেডিংয়ে জনজীবনকে অতীষ্ট করে তুলেছে। সরকারের পতন ছাড়া মানুষের দুর্ভোগের অবসান হবে না।

পূর্ব ঘোষিত কর্মসূচি অনুযায়ী সকাল থেকেই শহরের কাঠালতলী এলাকায় বিপুল সংখ্যক পুলিশ সদস্য মোতায়েন করা হয়। বেলা ১১ টায় অবস্থান কর্মসূচি শুরু হওয়ার কথা থাকলেও সকাল ১০ টা থেকেই বিএনপির নেতাকর্মীরা কাঠালতলী বিদ্যুৎ উপকেন্দ্রের সামনে নওগাঁ-সান্তাহার সড়কে অবস্থান নেয়ার চেষ্টা করে। কিন্তু পুলিশ সদস্যরা বিএনপির নেতাকর্মীদের কাঠালতলী উপকেন্দ্রে নর্দান ইলেক্ট্রিসিনি কোম্পানির  (নেসকো) বিদ্যুৎ বিতরণ বিভাগ অফিসের সামনে জমায়েত হতে বাধা দেন। বেলা সাড়ে ১১টার দিকে জেলা বিএনপির শীর্ষ নেতৃবৃন্দরা সেখানে উপস্থিত হয়ে বিদ্যুৎ অফিসের সামনে অবস্থান নেয়ার চেষ্টা করেন। কিন্তু পুলিশ তাঁদেরকে সেখান থেকে সরিয়ে দিলে বিএনপির কর্মীরা কাঠালতলী বিদ্যুৎ উপকেন্দ্র থেকে প্রায় ৪০০ মিটার দূরে কাঠালতলী মোড়ে অবস্থান কর্মসূচি পালন করেন। কর্মসূচি চলা অবস্থায় ওই এলাকায় বিপুল সংখ্যক পুলিশ সদস্য মোতায়েন করা হয়। এক প্রকার পুলিশি বেষ্টনীর মধ্যে বিএনপির নেতাকর্মীরা কর্মসূচি পালন করেন।

নওগাঁ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফয়সাল বিন আহসান বলেন, বিএনপির কর্মসূচি ঘিরে যাতে করে কোনো অনাকাঙ্খিত পরিস্থিতির সৃষ্টি না হয় সেজন্য পর্যাপ্ত পুলিশ সদস্য মোতায়েন করা হয়। তাঁদেরকে কর্মসূচি পালনে কোনো বাধা দেয়া হয়নি।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ