• ঢাকা
  • |
  • বৃহঃস্পতিবার ১২ই বৈশাখ ১৪৩১ সকাল ০৬:৫৯:৪৯ (25-Apr-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • বৃহঃস্পতিবার ১২ই বৈশাখ ১৪৩১ সকাল ০৬:৫৯:৪৯ (25-Apr-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

নওগাঁয় ভুল অপারেশনে রোগীর মৃত্যুর অভিযোগ

৭ জুন ২০২৩ বিকাল ০৪:২০:০৭

নওগাঁয় ভুল অপারেশনে রোগীর মৃত্যুর অভিযোগ

নওগাঁ প্রতিনিধি: নওগাঁয় চিকিৎসকের ভুলে এক রোগির মৃত্যু হয়েছে বলে অভিযোগ করেছে তার স্বজনরা। ৫ জুন সোমবার বিকেল ৫ টায় পিত্তথলিতে পাথর অপারেশনের সময় ভুল চিকিৎসায় মিলি বেগম (৪৮) নামে এক রেগীর মৃ্ত্যু হয়েছে বলে অভিযোগ করেছে তার পুত্র তায়েব হাসান।

পরিবারে সদস্যরা অভিযোগ করেন, শহরের চকদেক ডাক্তারপাড়া মহল্লার সিরাজুল ইসলাম বাবুর স্ত্রী মিলি বেগম অপারেশনের আগে স্বাভাবিক ছিলেন। তার ডায়াবেটিকসহ অন্য কোন জটিল রোগ ছিলোনা। ১ মাস আগে শারিরিক অসুস্থতা বোধ করায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী অধ্যাপক ডা. আব্দুল বারী খন্দকারের কাছে যান তিনি। এ সময় পরীক্ষা নীরিক্ষায় মিলি বেগমের পিত্তথলিতে পাথর আছে বলে জানায় ডাক্তার বারী। পরে তাকে অপারেশনের জন্য শহরের বলাকা ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক সেন্টারে ভর্তির পরামর্শ দেন চিকিৎসক। সে অনুযায়ী সোমবার বিকেলে ঐ ক্লিনিকে অপারেশনের জন্য ভর্তি হন মিলি বেগম। ভর্তির পর বিকেল ৫ টায় ডা. আব্দুল বারী তার অপারেশন করেন।  অপারেশনের পর তাকে ২০৩ নম্বর কক্ষে নেয়া হলে ৫০ মিনিটের মধ্যে তার মৃত্যু হয়। এ সময় স্বজনদের পক্ষ থেকে মৃত্যুর কারণ জানতে চাইলে কোনকিছু না বলে ডা. আব্দুল বারী ক্লিনিক থেকে পালিয়ে যান।

মৃত মিলি বেগমের বড় ছেলে মেহেদী হাসান বলেন, মাকে দাফনের পর আমরা শোকে কাতর অবস্থায় আছি। এটা স্বাভাবিক মৃত্যু নয়, হত্যাকাণ্ড। ডা. বারী এবং ক্লিনিক মালিক এনামুলের বিরুদ্ধে আমরা মামলা করার প্রস্ততি নিচ্ছি। বিভিন্ন প্রভাবশালীদের দিয়ে আমাদের হুমকি দেয়া হচ্ছে। মায়ের মৃত্যুর পর মোটা অংকের টাকায় সমঝোতার জন্য লোভ দেখিয়েছিলো ক্লিনিক কতৃপক্ষ। আমার মায়ের মতো আর কারও মা যাতে ভুল অপারেশনে মারা না যায় সে জন্য ক্লিনিকটি সিলগালা না করা পর্যন্ত আমরা লড়াই করে যাবো।

অভিযুক্ত ডা. আব্দুল বারী খন্দকার বলেন, অপারেশন থিয়েটারে নেয়ার আগে রোগীর সবকিছু স্বাভাবিক ছিলো। অপারেশনের শুরু থেকে সমস্ত প্রক্রিয়া ডিসপ্লেতে দেখানো হয়েছে। অপারেশন শেষে রুগিকে বেডে নেয়া হলে সম্ভবত হার্ট অ্যাটাকে তার মৃত্যু হয়েছে। ভুল অপারেশনে মৃত্যুর অভিযোগটি মিথ্যা ও ভিত্তীহীন।

অভিযোগের বিষয়ে জানতে চাওয়া হয় বলাকা ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক সেন্টারের পরিচালক এনামুল হকের কাছে। তিনি বলেন, মিলি বেগমের অপারেশন অভিজ্ঞ সার্জন দিয়েই করানো হয়েছে। সেটা ঠিক না ভুল আমি বলতে পারবো না। রোগীর মৃত্যু স্বাভাবিক ছিলো। মৃত্যুর পর সমঝোতার চেষ্টার অভিযোগটি সঠিক নয়।

নওগাঁ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফয়সাল বিন আহসান বলেন, বলাকা ক্লিনিকে রাতে একটা হট্টগোল সৃষ্টি হয়েছিলো। পরে সেখানে গিয়ে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। ভুল অপারেশনে রোগী মৃত্যুর বিষয়ে লিখিত অভিযোগ এখনো পাইনি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

নওগাঁর সিভিল সার্জন আবু হেনা রায়হানুজ্জামান সরকার বলেন, শহরের কোন ক্লিনিকে অপারেশনের সময় রোগীর মৃত্যু হয়েছে এমনটি জানা ছিলো না। বিষয়টি খোঁজ নিয়ে দেখা হবে। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ



আমতলীতে অবৈধ স্থাপনা উচ্ছেদ
২৪ এপ্রিল ২০২৪ রাত ০৮:২৮:৫৮


হিটস্ট্রোকে চরফ্যাশনে যুবকের মৃত্যু
২৪ এপ্রিল ২০২৪ রাত ০৮:১৭:৪৭



মাচায় তরমুজ চাষে স্বাবলম্বী পাবনার কৃষকরা
২৪ এপ্রিল ২০২৪ সন্ধ্যা ০৭:৫১:২৫


ধামরাইয়ে বৃষ্টির জন্য বিশেষ নামাজ আদায়
২৪ এপ্রিল ২০২৪ সন্ধ্যা ০৭:২৪:০২