• ঢাকা
  • |
  • বৃহঃস্পতিবার ৫ই বৈশাখ ১৪৩১ দুপুর ১২:০০:৫৪ (18-Apr-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • বৃহঃস্পতিবার ৫ই বৈশাখ ১৪৩১ দুপুর ১২:০০:৫৪ (18-Apr-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

আখাউড়ায় শিশুকে মেয়াদোত্তীর্ণ স্যালাইন পুশ

১ জুন ২০২৩ সন্ধ্যা ০৭:৩৬:০২

আখাউড়ায় শিশুকে মেয়াদোত্তীর্ণ স্যালাইন পুশ

আখাউড়া (ব্রাহ্মনবাড়িয়া) প্রতিনিধি: আখাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৩ বছরের এক শিশুকে মেয়াদোত্তীর্ণ সরকারি স্যালাইন পুশের অভিযোগ পাওয়া গেছে। ১ জুন বৃহস্পতিবার পরমব্রত নামের ঐ শিশুর শরীরে স্যালাইন পুশ করেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এক সেবিকা (নার্স)। রোগীর অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন তার স্বজনরা। শিশুটি আখাউড়া পৌর শহরের রাধানগর গ্রামের সুদীপ বণিকের ছেলে।

রুগীর চাচা সঞ্জয় বণিক জানান, বাচ্চাটির জ্বর ও খিচুনি হলে তাকে আখাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভর্তি করা হয়, এ সময় হাসপাতালের কর্তব্যরত ডাক্তার রোগিকে স্যালাইন সাজেস্ট করলে আমরা বাইরে স্যালাইন আনতে যাই। এ সময় কোন ফার্মেসিতে স্যালাইন খুঁজে না পেয়ে আমরা হাসপাতালে ফিরে আসি। পরে হাসপাতালের কর্তব্যরত নার্স একটি স্যালাইন বের করে পরমব্রতের শরিরে পুশ করে। স্যালাইনের তিনভাগের এক ভাগ শেষ হওয়ার পর আমরা লক্ষ্য করি স্যালাইনটি মেয়াদোত্তীর্ণ। এ অবস্থায় তাদের অবহিত করলে স্যালাইন বন্ধ করা হয়। আমরা এখন অনেক চিন্তায় আছি। আমি উন্নত চিকিৎসার জন্য ওকে ব্রাহ্মণবাড়িয়া শিশু বিশেষজ্ঞের কাছে নিয়ে যাওয়ার কথা বলেছিলাম, কিন্তু কর্তব্যরত ডাক্তার পরমব্রতকে নিজেদের জিম্মায় নিয়ে চিকিৎসা দবার আশ্বাস দিয়েছেন।

পরে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তাকে ফোনে বিষয়টি জানিয়েছি, তিনি আরএমও ট্রেনিংয়ে চট্টগ্রাম গেছেন, এখন ট্রেনে আছেন। আখাউড়া এসে পরমব্রতকে দেখে তারপর সিদ্ধান্ত নেবেন বলে জানিয়েছেন।

এ ব্যাপারে জানতে চাইলে আখাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার (ভারপ্রাপ্ত) ডা. মোহাম্মদ লুৎফুর রহমান জানান, আমি চট্টগ্রামে একটা ট্রেনিংয়ে আসছিলাম এখন আখাউড়ায় ফিরছি, একটু আগে আমাকে ফোন দেয়া হয়েছিলো, আমি খবর নিয়েছি বেবীর স্যালাইনটা বাহিরে খুঁজে পাওয়া যাচ্ছিল না তাই হাসপাতাল থেকে পুশ করা হয়েছিল। স্যালাইনের মেয়াদ মে ২০২৩ পর্যন্ত ছিলো একদিনে তেমন রিঅ্যাকশন করার কথা না। তারপরও আমি বিষয়টি দেখে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবো। আমি নার্সকে ফোন দিয়েছিলাম, সে বলেছে, স্যার ভুল হয়ে গেছে আমি সাল দেখেছি ২০২৩ সাল পর্যন্ত মেয়াদ আছে কিন্তু মাস দেখি নাই। মে মাস পর্যন্ত মেয়াদ ছিল আমি এটা খেয়াল করি নাই।

এ বিষয়ে আখাউড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. হিমেল খান বলেন আমি গাড়িতে আছি, ইমারজেন্সি মেডিকেল অফিসার হাসপাতালে আছেন। ওনাকে জিজ্ঞেস করেন, আমিও খবর নিচ্ছি।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ

রাঙামাটিতে দু’জনের প্রার্থিতা বাতিল
১৮ এপ্রিল ২০২৪ সকাল ১১:৫৬:২৫