• ঢাকা
  • |
  • শনিবার ২৮শে বৈশাখ ১৪৩১ রাত ১১:৩৭:৪২ (11-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শনিবার ২৮শে বৈশাখ ১৪৩১ রাত ১১:৩৭:৪২ (11-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

চাঞ্চল্যকর হৃদয় হত্যা মামলার অন্যতম আসামি শাহীন গ্রেফতার

২০ মে ২০২৩ দুপুর ০২:০৫:৪০

চাঞ্চল্যকর হৃদয় হত্যা মামলার অন্যতম আসামি শাহীন গ্রেফতার

নওগাঁ প্রতিনিধি: আশুলিয়ার চাঞ্চল্যকর হৃদয়কে অপহরণের পর হত্যা ও লাশ গুমের ঘটনার অন্যতম আসামি মো. শাহীন বাবু (২৬) কে আটক করেছে র‌্যাব-৫, জয়পুরহাট এবং র‌্যাব-৪ সাভার ক্যাম্পের সদস্যরা।

১৮মে বৃহস্পতিবার রাতে আটক করে ১৯মে শুক্রবার বিকেলে প্রেস বিজ্ঞপ্তি দিয়ে এ তথ্য জানান র‌্যাব-৫। আটক শাহীন বাবু  মহাদেবপুর উপজেলার রামরায়পুর ঘাটনগর মোল্লাপাড়া গ্রামের মো. মুসা আলীর ছেলে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, ৮মে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ছাত্র মো. হৃদয় (২০) নিখোঁজ হলে তার পিতা ফজলুল মিয়া আশুলিয়া থানায় জিডি করেন। তার ছেলেকে অজ্ঞাতনামা ব্যক্তি অপহরণ করেছে এবং মুক্তির বিনিময়ে ৫০ লক্ষ টাকা দাবি করছে, টাকা না দিয়ে ভিকটিমকে মেরে ফেলার হুমকি দিচ্ছে। এমন অভিযোগের ভিত্তিতে র‌্যাব-৪ সাভারের গোয়েন্দা দল ভিকটিম হৃদয়ের অপহরণ রহস্য উদঘাটন এবং অপরাধীদের গ্রেফতার ও অপহৃত ভিকটিমকে উদ্ধারের লক্ষ্যে ছায়াতদন্ত শুরু করেন। পরবর্তীতে অপহরণকারী পরাণ, বাপ্পি ও তাদের অন্যান্য সহযোগির বিষয়ে নিশ্চিত হয় দতন্তকারী কর্মকর্তারা। ১৮ মে  বৃহস্পতিবার  হৃদয় অপহরণ ও হত্যাকান্ডের মূলহোতা পরাণকে গ্রেফতার করে।

গ্রেফতারের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে পরাণ জানায়, বাপ্পি, আকাশ ও শাহীনের সহায়তায় ভিকটিম হৃদয়কে অপহরণের পর শ্বাসরোধ করে হত্যা করে।

পরাণ আরও জানায়, তারা দুইজন ঘনিষ্ঠ বন্ধু। পরাণ দরিদ্র হলেও তারা একই সাথে চলাফেরা করতো। হৃদয়ের পারিবারিক অবস্থা ভালো থাকায় তাকে অপহরণ করে পরিবারের নিকট হতে মোটা টাকা দাবি করার পরিকল্পনা করে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, পূর্ব পরিকল্পনা অনুযায়ী ৮ মে দুপুরের খাবারের পর আড্ডা দেওয়ার কথা বলে ডেকে নিয়ে হৃদয়কে আটকে রেখে ভিকটিমের মোবাইল ফোন থেকে তার বাবাকে ফোন করে ৫০ লক্ষ টাকা দাবি করে। দীর্ঘ সময় অতিবাহিত হওয়ার পরেও মুক্তি পণের টাকা না পেয়ে আসামিরা সংঘবদ্ধভাবে ভিকটিমের মুখে বালিশ চাপা দিয়ে মৃত্যু নিশ্চিত করে। পরে সন্ধ্যায় ভিকটিমের লাশ বস্তাবন্দী করে সুকৌশলে রিকশা যোগে শ্রীপুর এলাকায় একটি পরিত্যক্ত ডোবায় ফেলে দিয়ে আত্মগোপন করে।

এ তথ্যের ভিত্তিতে র‌্যাব সদর দপ্তর গোয়েন্দা শাখার সহযোগিতায় র‌্যাব-৪, সাভার ও র‌্যাব-৫, জয়পুরহাট র‌্যাব ক্যাম্পের একটি অপারেশনাল দল ভারপ্রাপ্ত কোম্পানির অধিনায়ক সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. রফিকুল ইসলামের নেতৃত্বে ১৯ মে রাতে নওগাঁ জেলার মহাদেবপুর এলাকা থেকে শাহীনকে আটক করা হয়।

গ্রেফতার আসামিকে আইনগত ব্যবস্থা গ্রহণ করার জন্য র‌্যাব-৪ সাভারের নিকট হস্তান্তর করা হয়েছে।  
 

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ