• ঢাকা
  • |
  • শুক্রবার ১২ই বৈশাখ ১৪৩১ রাত ০৩:০০:২৯ (26-Apr-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শুক্রবার ১২ই বৈশাখ ১৪৩১ রাত ০৩:০০:২৯ (26-Apr-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

ঘোড়াঘাটে পুরুষ শূন্য বাড়িতে লুটপাট ভাংচুর এবং অগ্নি-সংযোগের অভিযোগ

১৬ মে ২০২৩ সন্ধ্যা ০৬:৪৮:০৩

ঘোড়াঘাটে পুরুষ শূন্য বাড়িতে লুটপাট ভাংচুর এবং অগ্নি-সংযোগের অভিযোগ

ঘোড়াঘাট (দিনাজপুর) প্রতিনিধি: দিনাজপুরের ঘোড়াঘাটে পুরুষ শূন্য এক বাড়িতে লুটপাট ভাংচুর এবং অগ্নি-সংযোগের অভিযোগ উঠেছে।

১৫ মে সোমবার দিবাগত রাত আনুমানিক ৩ টায় ঘোড়াঘাট উপজেলার বলগাড়ী কইপাড়া এলাকার বাবুল আক্তার চৌধুরীর বাড়িতে এ অগ্নিসংযোগ ও লুটপাটের ঘটনা ঘটেছে।

ভুক্তভোগী পরিবার ও ঘটনার বিবরণে জানা গেছে, উপজেলার বলগাড়ী শ্রীচন্দ্রপুর শাহাপাড়া এলাকার মৃত ময়েজ উদ্দিনের ছেলে আবু বক্কর সিদ্দিকের সাথে দীর্ঘদিন থেকে তার আপন ভাই পাশ্ববর্তী গ্রামের বাবুল আক্তার চৌধুরীর জমি-জমা সংক্রান্ত বিরোধ চলে আসছিল। এ অবস্থায় ১২ মে শুক্রবার দুপুরে আবু বক্কর তার লোকজন নিয়ে বাবুল আক্তারের লাগানো জমিতে ধান কাটতে আসেন। এতে বাবুল আক্তার ও তার পরিবারের লোকজন বাধা দিলে উভয়পক্ষের মধ্যে সংঘর্ষ হয়।

সংঘর্ষে আবু বক্কর সিদ্দিক আহত হলে চিকিৎসার জন্য তাকে হাসপাতালে ভর্তি করা হয়। এ ঘটনায় আহতের মেয়ে মিম আক্তার বাদী হয়ে ঘোড়াঘাট থানায় একটি মামলা দায়ের করেন, মামলা নং-০৫। পুলিশ এ মামলায় বাবুল আক্তার ও তার ৩ ছেলেকে আটক করে জেল হাজতে প্রেরণ করেছে। একই দিন বিকেলে আবু বক্কর সিদ্দিকের লোকজন বাবুল আক্তারের বাড়ির আসবাবপত্র ভাংচুর ও লুটপাট করে প্রায় ৪ বিঘা জমির ধান কেটে নিয়ে যায়।

এ ঘটনার জেরে গত সোমবার রাত আনুমানিক ৩ টায় পুরুষ শূণ্য বাড়িতে কে বা কারা বাবুল আক্তার ও তার ছেলের ২টি টিনসেড ঘরে আগুন ধরিয়ে দেয়। খবর পেয়ে ঘোড়াঘাট থানা পুলিশ ও ফায়ার সার্ভিস কর্মীরা আগুন নিয়ন্ত্রণে আনেন। একই দিন সকালে প্রতিপক্ষের লোকজন বলগাড়ী শাহাপাড়া এলাকার গোলাপ হোসেন, জিল্লুর রহমান, মোনাজ্জল হোসেন, আনোয়ার হোসেন, সাফি মিয়া ও শাহিন মিয়া সহ আরও অনেকে বাবুল আক্তার ও তার ছেলের লাগানো করলা, পটল ও বিভিন্ন রবি শস্যের ক্ষেত নষ্ট করে এবং প্রায় ১ বিঘা জমির ধান কেটে নিয়ে যায়। এ ঘটনায় পুরুষ শূণ্য বাড়িতে বাবুল আক্তারের স্ত্রী, কন্যা ও পুত্র বধু সহ শিশু সন্তানরা অনিশ্চয়তা ও নিরাপত্তাহীনতায় দিন কাটাচ্ছেন।

ঘোড়াঘাট ফায়ার সার্ভিসের ইনচার্জ নিরঞ্জন সরকার জানান, থানা পুলিশের মাধ্যমে খবর পেয়ে আমরা ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণ করতে সক্ষম হই। এতে গোয়াল ঘর সহ ২ টি টিনসেড ঘর পুড়ে যায়। পরিবারের লোকজনের সাথে মামলা চলমান থাকায় বিষয়টি তদন্তাধীন রয়েছে।

ঘোড়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু হাসান কবির জানান, ভাংচুর ও অগ্নিসংযোগ সহ ধান কাটার বিষয়ে কেউ কোনো অভিযোগ দেয় নি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।
 

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ








হরিরামপুরে পূর্ব শত্রুতার জেরে যুবককে হত্যা
২৫ এপ্রিল ২০২৪ সন্ধ্যা ০৬:৩৮:৩২


রামগঞ্জে তীব্র তাপদাহে অতিষ্ঠ জনজীবন
২৫ এপ্রিল ২০২৪ সন্ধ্যা ০৬:২৩:৫৪