• ঢাকা
  • |
  • শনিবার ১২ই শ্রাবণ ১৪৩১ বিকাল ০৪:১৩:৫২ (27-Jul-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শনিবার ১২ই শ্রাবণ ১৪৩১ বিকাল ০৪:১৩:৫২ (27-Jul-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

ঘোড়াঘাটে পুরুষ শূন্য বাড়িতে লুটপাট ভাংচুর এবং অগ্নি-সংযোগের অভিযোগ

১৬ মে ২০২৩ সন্ধ্যা ০৬:৪৮:০৩

ঘোড়াঘাটে পুরুষ শূন্য বাড়িতে লুটপাট ভাংচুর এবং অগ্নি-সংযোগের অভিযোগ

ঘোড়াঘাট (দিনাজপুর) প্রতিনিধি: দিনাজপুরের ঘোড়াঘাটে পুরুষ শূন্য এক বাড়িতে লুটপাট ভাংচুর এবং অগ্নি-সংযোগের অভিযোগ উঠেছে।

১৫ মে সোমবার দিবাগত রাত আনুমানিক ৩ টায় ঘোড়াঘাট উপজেলার বলগাড়ী কইপাড়া এলাকার বাবুল আক্তার চৌধুরীর বাড়িতে এ অগ্নিসংযোগ ও লুটপাটের ঘটনা ঘটেছে।

ভুক্তভোগী পরিবার ও ঘটনার বিবরণে জানা গেছে, উপজেলার বলগাড়ী শ্রীচন্দ্রপুর শাহাপাড়া এলাকার মৃত ময়েজ উদ্দিনের ছেলে আবু বক্কর সিদ্দিকের সাথে দীর্ঘদিন থেকে তার আপন ভাই পাশ্ববর্তী গ্রামের বাবুল আক্তার চৌধুরীর জমি-জমা সংক্রান্ত বিরোধ চলে আসছিল। এ অবস্থায় ১২ মে শুক্রবার দুপুরে আবু বক্কর তার লোকজন নিয়ে বাবুল আক্তারের লাগানো জমিতে ধান কাটতে আসেন। এতে বাবুল আক্তার ও তার পরিবারের লোকজন বাধা দিলে উভয়পক্ষের মধ্যে সংঘর্ষ হয়।

সংঘর্ষে আবু বক্কর সিদ্দিক আহত হলে চিকিৎসার জন্য তাকে হাসপাতালে ভর্তি করা হয়। এ ঘটনায় আহতের মেয়ে মিম আক্তার বাদী হয়ে ঘোড়াঘাট থানায় একটি মামলা দায়ের করেন, মামলা নং-০৫। পুলিশ এ মামলায় বাবুল আক্তার ও তার ৩ ছেলেকে আটক করে জেল হাজতে প্রেরণ করেছে। একই দিন বিকেলে আবু বক্কর সিদ্দিকের লোকজন বাবুল আক্তারের বাড়ির আসবাবপত্র ভাংচুর ও লুটপাট করে প্রায় ৪ বিঘা জমির ধান কেটে নিয়ে যায়।

এ ঘটনার জেরে গত সোমবার রাত আনুমানিক ৩ টায় পুরুষ শূণ্য বাড়িতে কে বা কারা বাবুল আক্তার ও তার ছেলের ২টি টিনসেড ঘরে আগুন ধরিয়ে দেয়। খবর পেয়ে ঘোড়াঘাট থানা পুলিশ ও ফায়ার সার্ভিস কর্মীরা আগুন নিয়ন্ত্রণে আনেন। একই দিন সকালে প্রতিপক্ষের লোকজন বলগাড়ী শাহাপাড়া এলাকার গোলাপ হোসেন, জিল্লুর রহমান, মোনাজ্জল হোসেন, আনোয়ার হোসেন, সাফি মিয়া ও শাহিন মিয়া সহ আরও অনেকে বাবুল আক্তার ও তার ছেলের লাগানো করলা, পটল ও বিভিন্ন রবি শস্যের ক্ষেত নষ্ট করে এবং প্রায় ১ বিঘা জমির ধান কেটে নিয়ে যায়। এ ঘটনায় পুরুষ শূণ্য বাড়িতে বাবুল আক্তারের স্ত্রী, কন্যা ও পুত্র বধু সহ শিশু সন্তানরা অনিশ্চয়তা ও নিরাপত্তাহীনতায় দিন কাটাচ্ছেন।

ঘোড়াঘাট ফায়ার সার্ভিসের ইনচার্জ নিরঞ্জন সরকার জানান, থানা পুলিশের মাধ্যমে খবর পেয়ে আমরা ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণ করতে সক্ষম হই। এতে গোয়াল ঘর সহ ২ টি টিনসেড ঘর পুড়ে যায়। পরিবারের লোকজনের সাথে মামলা চলমান থাকায় বিষয়টি তদন্তাধীন রয়েছে।

ঘোড়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু হাসান কবির জানান, ভাংচুর ও অগ্নিসংযোগ সহ ধান কাটার বিষয়ে কেউ কোনো অভিযোগ দেয় নি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।
 

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ





নুরকে ৪ লাখ টাকা দেন এক নেতা: ডিবি হারুন
২৭ জুলাই ২০২৪ দুপুর ০২:৩৭:২৬




মেহেরপুরে সড়ক দুর্ঘটনায় নিহত ১
২৭ জুলাই ২০২৪ দুপুর ০১:৩৩:৪৩

নদীতে জোয়ার আইলেই আমগো কপাল পুড়ে
২৭ জুলাই ২০২৪ দুপুর ০১:১১:৫৪