• ঢাকা
  • |
  • শুক্রবার ১৩ই বৈশাখ ১৪৩১ সকাল ১০:৪৩:২৩ (26-Apr-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শুক্রবার ১৩ই বৈশাখ ১৪৩১ সকাল ১০:৪৩:২৩ (26-Apr-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

মাটিরাঙ্গায় নতুন জেলা প্রশাসকের মতবিনিময় সভা অনুষ্ঠিত

৮ মে ২০২৩ বিকাল ০৫:৪৩:১৩

মাটিরাঙ্গায় নতুন জেলা প্রশাসকের মতবিনিময় সভা অনুষ্ঠিত

মত বিনিময় সভায় বক্তব্য রাখছেন রঙ্গামাটি জেলা প্রশাসক মো. সহিদুজ্জামান

মো. ফারুক হোসেন, মাটিরাঙ্গা (খাগড়াছড়ি) প্রতিনিধি: খাগড়াছড়ি পার্বত্য জেলার নতুন জেলা প্রশাসকের মাটিরাঙ্গা উপজেলায় আগমন উপলক্ষে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

৮ মে সোমবার সকালে উপজেলা পরিষদ অডিটোরিয়ামে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা ডেজী চক্রবর্তীর সভাপতিত্বে এ মতবিনিময় সবার আয়োজন করা হয়। সভায় প্রধান অতিথি ছিলেন খাগড়াছড়ি পার্বত্য জেলার নবাগত জেলা প্রশাসক মো. সহিদুজ্জামান।

এ সময় আরও উপস্থিত ছিলেন মাটিরাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সদস্য হিরন জয় ত্রিপুরা, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নুসরাত ফাতেমা চৌধুরী, মাটিরাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জাকারিয়া, মাটিরাঙ্গা পৌরসভার মেয়র মো. শামসুল হক, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সুবাস চাকমা, উপজেলা মহিলা ও পুরুষ ভাইস চেয়ারম্যান, বীর মুক্তিযোদ্ধা, সকল ইউপি চেয়ারম্যান, পৌর কাউন্সিলরবৃন্দ এবং সাংবাদিক সহ গন্যমান্য ব্যক্তীবর্গ ।

সভায় মাটিরাঙ্গায় মহিলা কলেজ স্থাপন, ধলিয়া লেক দখলমুক্ত করে সৌন্দর্য বর্ধণ, পৌর টার্মিনাল স্থাপন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে ৩১ শয্যা থেকে ৫০ শয্যা করাসহ একাধিক প্রস্তাব করেন মাটিরাঙ্গা পৌরসভার মেয়র মো. শামসুল হক, উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম এবং জেলা পরিষদের সদস্য হিরন জয় ত্রিপুরা।

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মো. সহিদুজ্জামান বলেন, প্রত্যেকটি প্রস্তাবই ধাপে ধাপে বাস্তবায়ন করা হবে। খাগড়াছড়িতে শিক্ষার মান উন্নয়নে যা করা প্রয়োজন আপনারা প্রস্তাব দিবেন, আমি তা বাস্তবায়ন করবো। মাটিরাঙ্গা ধলিয়া লেক দখলমুক্ত করে সৌন্দর্যকরণের জন্য উপজেলা চেয়ারম্যান ও মেয়র উদ্যোগ নিবেন, আমরা প্রশাসনিকভাবে সহযোগিতা করবো। মাটিরাঙ্গা স্বাস্থ্য কমপ্লেক্স ৩১ শয্যা থেকে ৫০ শয্যায় করার বিষয়ে সিভিল সার্জনের সাথে আলাপ করে ব্যবস্থা নেয়া হবে। বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে বাংলাদেশ এখন স্মার্ট বাংলাদেশে রুপান্তরিত হচ্ছে। এসময় তিনি সারাদেশের ন্যায় খাগড়াছড়িকেও স্মার্ট খাগড়াছড়িতে রুপান্তরিত করতে সকলের সহযোগিতা কামনা করেন।

তিনি আরও বলেন, আমাদেরকে অবশ্যই বাল্য বিবাহ রোধ করতে হবে। মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষনা করে তিনি আরও বলেন, আপনারা সরকার বিরোধী কোন গুজবে  কান দেবেন না।

পরে তিনি সদর ইউনিয়ন পরিষদে সরকারের আশ্রয়ণ প্রকল্পের ঘর পরিদর্শণ, মাটিরাঙ্গা ইসলামিয়া আলিম মাদ্রাসায় এসএসসি পরিক্ষা কেন্দ্র পরিদর্শণ, মাটিরাঙ্গা থানা এবং মাটিরাঙ্গা পৌরসভা পরিদর্শণ করেন ।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ