• ঢাকা
  • |
  • রবিবার ২৮শে বৈশাখ ১৪৩১ ভোর ০৫:২১:৫২ (12-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • রবিবার ২৮শে বৈশাখ ১৪৩১ ভোর ০৫:২১:৫২ (12-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

উখিয়ায় নারী নেত্রীকে জবাই করে হত্যা

৬ মে ২০২৩ সকাল ১০:৪৯:২৯

উখিয়ায় নারী নেত্রীকে জবাই করে হত্যা

রামু (কক্সবাজার) প্রতিনিধি: কক্সবাজারের উখিয়ায় লুল আল মারজান (৪৫) নামে এক নারী নেত্রীকে জবাই করে হত্যা করা হয়েছে। এ সময় আরও তিন জনকে কুপিয়ে গুরুতর আহত করা হয়েছে।

৪ মে বৃহস্পতিবার রাত ৮টার দিকে উপজেলার পালংখালী ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের পশ্চিম পালংখালী এলাকায় নিহত লুল আল মারজানের বসতবাড়িতে এ ঘটনা ঘটে।

নিহত নারী ওই এলাকার মৃত আলমগীর মেম্বারের কন্যা। তিনি পালংখালী উচ্চ বিদ্যালয়ের পরিচালনা কমিটির সদস্য এবং গত পালংখালী ইউপি নির্বাচনে ৭,৮ ও ৯ নম্বর ওয়ার্ডে সংরক্ষিত নারী আসনে ইউপি সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন। তিন সন্তানের জননী তিনি। তার স্বামী ৩-৪ বছর আগে অজ্ঞাত রোগে আক্রান্ত হয়ে মারা যায়। এরপর থেকেই লুল আল মারজান সন্তানদের নিয়ে খুবই মানবেতর জীবনযাপন করছিল । এঘটনায় অভিযুক্ত মোহাম্মদ ইউসুফ নিহত মারজানের আপন চাচাতো ভাই।

নিহতের স্বজন মাজেদ জানায়, জমি সংক্রান্ত বিরোধের জের ধরে আলোচিত ডাকাত ইউসুফ তার খালা মারজানকে জবাই করে হত্যা করেছে। তিনি আরও জানান, ১৯৯৯ সালে তার নানা আলমগীর মেম্বার অর্থাৎ নিহত মারজানের বাবাকেও  ইউসুফের বাবা জাহাঙ্গীর আলম হত্যা করেছিলেন। তার নানা আলমগীর হত্যাকাণ্ডের বিচার হয়নি বলেই আজ তার খালা মারজানকেও হত্যা করার সাহস পেয়েছে ।

নিহিতের ছোট কন্যা রাহমিনা মমতাজ জানান, গেল ১০ রমজানে আমার মাকে ইউসুফ ও তার পরিবারের সদস্যরা হত্যা করার জন্য হুমকি দেন।  তারা মাকে বলেন, তোর বাবাকে হত্যা করে আমরা এ পৃথিবীতে বেঁচে আছি, তোকে হত্যা করলেও আমাদের কিছু হবে না। এদের বিরুদ্ধে মা থানায় একটি জিডি করেছিলেন। এনিয়ে থানায় বিচার হওয়ার কথা ছিল। পুলিশ বিচার না করার কারণে এশারের আযানের সময় ইউসুফ বাড়িতে ঢুকে প্রথমে গেইট কেটে ফেলে। এরপর মায়ের চিৎকার শুনেছি। মাকে দেখতি পায়নাই। মাকে কোথায় কোথায় মারছে তাও জানিনা। মায়ের নিঃশ্বাসও পায়নাই।

রাহমিনা মমতাজ আরও জানান, আমার মায়ের কাছে আমাদের এগোতে দেয়নি। আমার মেঝ আপু ও বড় আপু এগিয়ে গেলে তাদেরকেও এলোপাতাড়ি কুপানো হয়। এসময় মেঝ আপু, বড় আপু ও বড় আপুর ছেলে দায়ের কোপে গুরুতর জখম হয়। এ পৃথিবীতে মা ছাড়া আমাদের কেউ নেই। আজ মাকেও আমাদের কাছ থেকে দূরে সরিয়ে দিয়েছে। আমর মা হত্যার বিচার চাই।

উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ আলী জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে এ হত্যা কান্ড ঘটিয়েছে। মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের কক্সবাজার সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেফতারে কাজ করছে পুলিশ। 

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ