• ঢাকা
  • |
  • বুধবার ৫ই আষাঢ় ১৪৩১ বিকাল ০৩:৫৬:৫৬ (19-Jun-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • বুধবার ৫ই আষাঢ় ১৪৩১ বিকাল ০৩:৫৬:৫৬ (19-Jun-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

দ্বিতীয় দিনের মতো নওগাঁ-বগুড়া-ঢাকা রুটে বাস চলাচল বন্ধ

৫ মে ২০২৩ সন্ধ্যা ০৬:৪৬:২৯

দ্বিতীয় দিনের মতো নওগাঁ-বগুড়া-ঢাকা রুটে বাস চলাচল বন্ধ

নওগাঁ প্রতিনিধি: নওগাঁ-বগুড়া বাস মালিক গ্রুপের দ্বন্দ্বে অভ্যন্তরীণ রুটে বাস চলাচল বন্ধ রয়েছে। বগুড়ার বাস নওগাঁ থেকে না চলায় দুর্ভোগে পড়তে হয়েছে যাত্রীদের। নওগাঁর যাত্রী বগুড়া যেতে অতিরিক্ত ১৫ টাকা বেশি গুনতে হচ্ছে।

নওগাঁ বাস মালিক গ্রুপ এবং বগুড়ার শাহ্ ফতেহ্ আলী বাস মালিকের বিরোধে জেরে এ সমস্যা শুরু হয়েছে। কোন ধরণের পরামর্শ ছাড়াই নওগাঁর শাহ্ ফতেহ্ আলী বাস কাউন্টার বন্ধ রাখা হয়েছে। জেলার অন্য বাসগুলো বগুড়ার ওপর দিয়ে চলাচল করলেও এসি (শীতাতপনিয়ন্ত্রিত) বরেন্দ্র এক্সপ্রেস বাসটি নাটোর হয়ে ঢাকা যেতে হচ্ছে।

তবে বগুড়ার সকল বাস নওগাঁর শেষ সীমানা বগুড়ার সান্তাহার থেকে চলাচল করছে। নওগাঁ বাস মালিক গ্রুপের এসি বাস চলাচল করতে না দেওয়ায় ৩ মে বুধবার সকাল থেকে এ সমস্যা শুরু হয়েছে।

জানা গেছে, নওগাঁর বাস মালিক গ্রুগের প্রায় ৩৫ টি বাস বগুড়ার ওপর দিয়ে ঢাকায় চলাচল করে। ঈদের আগে নওগাঁ থেকে ঢাকাগামী তিনটি এসি বাস বরেন্দ্র এক্সপ্রেস ব্যানারে চালু করে নওগাঁ জেলা বাস মালিক গ্রæপ। মঙ্গলবার (২ মে) রাতে হঠাৎ করে বগুড়া চারমাথায় একটি এসি বাস আটকে দেয় বগুড়া শাহ্ ফতেহ্ আলী বাসের মালিকের লোকজন। বরেন্দ্র এক্সপ্রেস বাসটি বগুড়ার ওপর দিয়ে যেতে না দেওয়ায় নওগাঁ থেকে নাটোর হয়ে ঢাকা যেতে হচ্ছে। অভ্যন্তরীণ দ্বন্দ্বে  নওগাঁয় থাকা শাহ্ ফতেহ্ আলী কাউন্টার বন্ধ রাখা হয়েছে।

জেলার সাপাহার থেকে শাহ্ ফতেহ্ আলী একটি বাস চলাচল করে। সেখান থেকে আরও একটা বাস চালানোর জন্য প্রস্তাব করে শাহ্ ফতেহ্ আলী মালিকপক্ষ। কিন্তু জেলা বাস মালিক গ্রুপ তা প্রত্যাখ্যান করে। এ নিয়ে তাদের মধ্যে অভ্যন্তরীণ দ্বন্দ্ব শুরু হয়। নওগাঁ থেকে বগুড়ার উদ্যেশের অভ্যন্তরীণ কোন বাস চলাচল করছেন না। তবে বগুড়ার সীমান্তা সান্তাহার ঢাকা বাসস্ট্যান্ড থেকে বগুড়ার বাস চলাচল করছে। নওগাঁ শহর থেকে অতিরিক্ত ১০-১৫ টাকা ভাড়া দিয়ে যাত্রীদের সান্তাহারে গিয়ে বগুড়ার বাসে চড়তে হচ্ছে।

শহরের কোমাইগাড়ী মহল্লার বাসীন্দা আফতাব হোসেন জরুরি প্রয়োজনে বগুড়া যাওয়ার জন্য নওগাঁর ঢাকা বাসস্ট্যান্ডে যান। সেখান থেকে বগুড়ার কোন বাস চলাচলা না করায় তিনি হতভম্ব হয়ে পড়েন। তিনি বলেন, আমিতো জানতাম না গতকাল থেকে বগুড়ার বাস চলছে না। ১৫ টাকা ভাড়া দিয়ে অটোতে চড়ে সান্তাহারের ঢাকা বাসস্ট্যান্ডে আসতে হয়েছে। কিন্ত নওগাঁ-বগুড়ার ভাড়া যে ৭০ টাকা সেটাই আছে। পকেট থেকে অতিরিক্ত টাকা খরচ হলো। বাস মালিকদের দ্বন্দ্বে যাত্রীদের প্রায় এ ধরনের ভোগান্তী পোহাতে হয়।

নওগাঁ জেলা বাস মালিক গ্রুপের সভাপতি শহিদুল ইসলাম বলেন, মালিকপক্ষের তিনটি এসি বাস বরেন্দ্র এক্সপ্রেস ব্যানারে চালু করা হয়েছে। বাসগুলো বগুড়া ওপর দিয়ে ঢাকায় যায় বা বগুড়ার মহাসড়ক ব্যবহার করা হয়। নওগাঁ থেকে কোন এসি বাস বগুড়া হয়ে ঢাকায় যেতে দেওয়া হবে না বলে বাধা প্রদান করে। অথচ আমিনুল ইসলামের শাহ্ ফতেহ্ আলী নামে অসংখ্য এসি বাস নওগাঁ থেকে ঢাকাতে যায়। হঠাৎ করে শাহ্ ফতেহ্ আলী আমাদের এসি বাস চলাচল বন্ধ করে দেয়। বাধ্য হয়ে এসি বাস নাটোর হয়ে ঢাকা যেতে হচ্ছে। তবে অন্য সব বাসগুলো বগুড়ার ওপর দিয়ে স্বাভাবিক ভাবে চলাচলা করছে। চলছে না শুধু এসি বরেন্দ্র এক্সপ্রেস বাস। তবে কবে স্বাভাবিক হবে তা নিশ্চিত করে বলা সম্ভব না।

এ বিষয়ে শাহ্ ফতেহ্ আলী বাসের মালিক আমিনুল ইসলাম বলেন, আমাদের দাবি ছিল সাপাহার থেকে একটি বাস চলে। আরও একটি বাস সেখান থেকে চলাচল করা হবে। কিন্ত জেলা বাস মালিক গ্রুপ তা প্রতাখান করে। আমাদের সাথে পরামর্শ না করে তারা এসি বাস চালু করেছে। বাস চালানোর বিষয়টি সমঝোতার ভিত্তিত্বে হয়। তারা আমাদের একটা বাস আটকে দিয়েছে, তাদের একটা বাস আটকে দেওয়া হয়েছে।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ



মৃত্যু আলাদা করতে পারেনি তাদের
১৯ জুন ২০২৪ দুপুর ০২:৪৫:৫২




ঈদগাঁওতে ছুরিকাঘাতে আহত ৬০, নিহত ১
১৯ জুন ২০২৪ দুপুর ০১:৪৫:২৯