• ঢাকা
  • |
  • বৃহঃস্পতিবার ১২ই বৈশাখ ১৪৩১ রাত ০৮:৪৫:১৯ (25-Apr-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • বৃহঃস্পতিবার ১২ই বৈশাখ ১৪৩১ রাত ০৮:৪৫:১৯ (25-Apr-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

কক্সবাজারে বিপুল পরিমাণ ইয়াবাসহ আটক ২

১৩ এপ্রিল ২০২৩ সকাল ১১:১৯:৩৬

কক্সবাজারে বিপুল পরিমাণ ইয়াবাসহ আটক ২

মোহাম্মদ শফিক, জেলা প্রতিনিধি (কক্সবাজার): কক্সবাজারে ৯৫ হাজার ইয়াবা, ৮৬ হাজার জাল টাকা ও ইয়াবা বিক্রয়ের ৩ লক্ষ ৮৪ হাজার টাকাসহ রোহিঙ্গা ইয়াবা সম্রাজ্ঞী ফাতেমা ও তার এক সহযোগীকে গ্রেফতার করেছে র‍্যাব ১৫।

১১ এপ্রিল মঙ্গলবার বিকেল ৫টার দিকে কক্সবাজারের টেকনাফ পৌরসভার খানকার ডেইল এলাকায় অবস্থিত বসতবাড়িতে অভিযান পরিচালনা করে তাকে গ্রেফতার করে। এ সময় তার অন্যতম সহযোগী এবং সম্পর্কে তার দেবর নাছির উদ্দিন পিন্টু (২৯) র‍্যাব কর্তৃক ধৃত হলেও পালিয়ে যান অপর তিন সহযোগী, জয়নাল আবেদীন (৩৭), আব্দুল আজিজ (৩১) ও মোহাম্মদ আয়াছ (২৫)।

র‍্যাব জানায়, ইয়াবা সম্রাজ্ঞী নামে পরিচিত এই ফাতেমা দেশব্যাপী ইয়াবা সাপ্লায়ার রোহিঙ্গা তরুণী কানিজ ফাতেমা। গ্রেফতারের পর ফাতেমা ও পিন্টুর স্বীকারোক্তিমতে তাদের হেফাজত হতে মোট ৯৫ হাজার ৬ শত ৭০ পিস নিষিদ্ধ ঘোষিত ইয়াবা বড়ি ও ৮৬ হাজার জাল টাকা উদ্ধার করা হয়। এ সময় তাদের কাছ থেকে আরও জব্দ করা হয় ইয়াবা বিক্রয়ের মাধ্যমে আয়কৃত সর্বমোট ৩ লক্ষ ৮৪ হাজার টাকা।

র‍্যাব আরও জানায়, মিয়ানমার হতে ইয়াবার চালান দেশে আনার অন্যতম প্রধান কুশীলব রোহিঙ্গা তরুণী ফাতেমা ও তার স্বামী জয়নাল। ইয়াবা কারবারের পাশাপাশি চলতো তাদের জাল টাকার রমরমা ব্যবসাও। দীর্ঘদিন অপরাধমূলক কর্মকাণ্ডে লিপ্ত থাকলেও সুকৌশলী ফাতেমা বরাবরই ছিলেন ধরাছোঁয়ার বাইরে। গতকাল (মঙ্গলবার) ফাতেমা, পিন্টুসহ পলাতক ব্যক্তিরা ঘটনাস্থলে ইয়াবা পাইকারি কেনাবেচার উদ্দেশ্যে জড়ো হলে র‍্যাব সেখানে ঝটিকা অভিযান পরিচালনা করে তাদেরকে আটক করে। এ সময় অন্য তিনজন র‍্যাবের উপস্থিতি আঁচ করতে পেরে দৌড়ে পালিয়ে যান।

আটক আসামি ফাতেমা (রোহিঙ্গা) স্বামী - জয়নাল আবেদীন, আটক নাছির উদ্দিন পিন্টু ও পলাতক জয়নাল আবেদীন, উভয়ের পিতা- ইমাম হোসেন, পলাতক  আব্দুল আজিজ পিতা - মতুল হোছন এবং পলাতক মোহাম্মদ আয়াছ- পিতা আজিজুর রহমান; সবাই খানকার ডেইল ৯নং ওয়ার্ডের বাসিন্দা। 

র‌্যাব-১৫ কক্সবাজার ক্যাম্পের কোম্পানি অধিনায়ক মো. আনোয়ার হোসেন শামীম বলেন,  ফাতেমা ও তার স্বামীর ইয়াবা পাচার ও জাল টাকার কারবার দীর্ঘদিন ধরেই আমাদের নজরদারিতে ছিল। সে অনুযায়ী গোপন সংবাদের ভিত্তিতে আমরা গতকাল  (মঙ্গলবার) অভিযান পরিচালনা করে ইয়াবা ও জাল টাকাগুলো উদ্ধারসহ ফাতেমা ও তার সহযোগী পিন্টুকে আটক করি। 

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ






হরিরামপুরে পূর্ব শত্রুতার জেরে যুবককে হত্যা
২৫ এপ্রিল ২০২৪ সন্ধ্যা ০৬:৩৮:৩২


রামগঞ্জে তীব্র তাপদাহে অতিষ্ঠ জনজীবন
২৫ এপ্রিল ২০২৪ সন্ধ্যা ০৬:২৩:৫৪