• ঢাকা
  • |
  • রবিবার ২৯শে বৈশাখ ১৪৩১ সকাল ০৮:৫১:১৭ (12-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • রবিবার ২৯শে বৈশাখ ১৪৩১ সকাল ০৮:৫১:১৭ (12-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

নীলফামারীতে পুলিশ সুপারের সাথে সাংবাদিকের মতবিনিময়

১১ এপ্রিল ২০২৩ বিকাল ০৫:৫০:৫৭

নীলফামারীতে পুলিশ সুপারের সাথে সাংবাদিকের মতবিনিময়

মোঃ মাইনুল হক, নীলফামারী: নীলফামারীতে পবিত্র মাহে রমজান ও পবিত্র ঈদ উল ফিতর উপলক্ষে জেলার সার্বিক আইন-শৃঙ্খলা বিষয় নিয়ে গণমাধ্যমকর্মীদের সাথে মতবিনিময় করেছেন জেলা পুলিশ সুপার। এসময় আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে সাংবাদিকসহ সকলের সহযোগিতা কামনা করেন তিনি।

১১ এপ্রিল মঙ্গলবার জেলা পুলিশ সুপার কার্যালয়ের কনফারেন্স রুমে আয়োজিত এ মিডিয়া ব্রিফিং অনুষ্ঠিত হয়।

এসময় জেলা পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান চাঞ্চল্যকর ঘটনার রহস্য উদঘাটনসহ বিভিন্ন সামাজিক কার্যক্রমের বর্ণনা দেন। তিনি জানান, গত ৭ মাসে জেলা পুলিশের কার্যক্রমে ১৬৩টি মাদক মামলায় ১৯২ জন আসামীকে গ্রেফতার এবং ৫৯২৪ পিস ইয়াবা, ৭৯৯ বোতল ফেন্সিডিল, ৬০৪ গ্রাম হেরোইন, প্রায় ৪৬ কেজি গাজা, ৮৭ লিটার দেশী মদ ও ১০৮৮ পিস ট্যাপেন্টাডল ট্যাবলেট উদ্ধার করা হয়েছে। ৫৯টি চুরি মামলায় ৬৫জন আসামীকে গ্রেফতার করা হয়েছে। চুরি যাওয়া ৯টি গরু, ৫টি বাইসাইকেল, ১০টি মোটরসাইকেল, ১২টি ইজিবাইক, ২৬০টি চুরি যাওয়া মোবাইল, ১টি পিকআপ, ২টি বাস এবং নগদ ১২লাখ ২০ হাজার টাকাসহ অন্যান্য মালামাল উদ্ধার করা হয়েছে। এছাড়াও ৭৮৮৭টি ই-ট্রাফিক মামলায় ২কোটি ৫৬ লাখ ৫৯ হাজার ৩০০ টাকা জরিমানা আদায় করে রাষ্ট্রীয় কোষাগারে জমা করা হয়েছে।

জেলা পুলিশ সুপার বলেন, ‘আসন্ন বাংলা নববর্ষ ও পবিত্র ঈদ-উল-ফিতরের আনন্দ উৎসব ঘিরে যাতে কোনো জঙ্গি তৎপরতা না থাকে, সে লক্ষে আমাদের বিশেষ টিম কাজ করছে। কেউ যেনো সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজোব সৃষ্টি করতে না পারে, সেজন্য জেলার সাইবার পেট্রোলিং টিম কাজ করছে।’

তিনি আরও বলেন, জেলার সকল স্টেক হোল্ডারদের সাথে মতবিনিময় সভা করা হয়েছে এবং বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের সাথে দ্রুত যোগাযোগ জন্য একাধিক হোয়াটসঅ্যাপ গ্রুপ তৈরি করা হয়েছে। হিন্দু, বৌদ্ধ ও খ্রিস্টান ঐক্য পরিষদ এবং পুজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দের জন্য ‘বন্ধন’ সাংবাদিকদের জন্য ‘পুলিশ মিডিয়া নীলফামারী’, ব্যবসায়ীদের জন্য ‘পুলিশ ব্যবসায়ী সেল’ জনপ্রতিনিধিদের জন্য ‘পুলিশ জনপ্রতিনিধি সেল’ মুক্তিযোদ্ধা ও তাদের সন্তানদের জন্য ‘পুলিশ মুক্তিযোদ্ধা সংসদ সেল’ গঠন করা হয়। যার ফলে কোন ঘটনা ঘটার আগেই আমরা তথ্য পেয়ে থাকি। এর বাইরেও কোন ঘটনা ঘটে গেল তাৎক্ষণিকভাবে আমরা অপরাধীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করতে পারি।

এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মোঃ আমিরুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (সার্কেল নীলফামারী-জলঢাকা) মোঃ মোস্তফা মঞ্জুর (পিপিএম সেবা), ডিআইও ওয়ান মোঃ আব্দুর রাজ্জাক, জেলা রিপোর্টার্স ইউনিটির সভাপতি আল-ফারুক পরভেজ উজ্জল ও সাধারণ সম্পাদক আল-আমিনসহ জেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার গণমাধ্যমকর্মীরা।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ







রাবিতে রাতভর সংঘর্ষ
১২ মে ২০২৪ সকাল ০৭:৫৭:৫৯