• ঢাকা
  • |
  • সোমবার ২৯শে বৈশাখ ১৪৩১ ভোর ০৪:২৮:১৩ (13-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • সোমবার ২৯শে বৈশাখ ১৪৩১ ভোর ০৪:২৮:১৩ (13-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

পূর্বধলায় রাজিবুলের বিরুদ্ধে ব্ল্যাকমেলই করে টাকা আদায়ের অভিযোগ উঠেছে

৮ এপ্রিল ২০২৩ দুপুর ০২:৫২:০০

পূর্বধলায় রাজিবুলের বিরুদ্ধে ব্ল্যাকমেলই করে টাকা আদায়ের অভিযোগ উঠেছে

মীর আলামিন (নেত্রকোনা) প্রতিনিধি: নেত্রকোনা পূর্বধলা উপজেলার মেঘশিমুল গ্রামের  মো. রাজিবুল ইসলাম রাজীবের বিরুদ্ধে বিভিন্ন অপরাধ মূলক কর্মকাণ্ড করার অভিযোগ উঠেছে। একাধিকবার জেলা প্রশাসকের কাছে লিখিত অভিযোগ করেন পূর্বধলা উপজেলার সচেতন মহলের রহমত আলী, নূরে আলমসহ আরও অনেকেই।

অভিযোগ সূত্রে জানা যায়, রাজিবুল ইসলাম রাজীব কোনও উপার্জনের কাজ না করেও বিভিন্ন সমাজসেবার নাম করে  জনপ্রতিনিধি, রাজনৈতিক ব্যক্তি এবং সরকারি-বেসরকারি কর্মকর্তাকে ব্ল্যাকমেলই করে টাকা আদায় করে।

উপজেলার সচেতন মহল মনে করেন, সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ডকে প্রশ্নবিদ্ধ করে বর্তমান সরকারকে বিব্রতকর অবস্থার মধ্যে ফেলাই তার মূল উদ্দেশ্য। সে বিএনপি জামাতের বা কোনও নিষিদ্ধ ঘোষিত সংগঠনের এজেন্ট হিসেবে কাজ করে। বর্তমানে উপজেলা বিএনপির সভাপতি বাবুল আলম তালুকদারের সাথে তার আত্মীয়তা রয়েছে।  

এলাকাবাসী বলেন, তার বাবা একজন মুক্তিযোদ্ধা হওয়ায় সে বিভিন্ন দপ্তরে গিয়ে ত্রাণ দিবে বলে টাকা পয়সা চেয়ে থাকে। এছাড়া সমাজে গরিব ও অসহায়  মানুষদের ত্রাণ বা বিভিন্ন সহযোগীতা করার নাম করে তাদের কাছ থেকে টাকা নিয়ে থাকে। আসলে রাজিবের মাথায় সমস্যা আছে, কেননা সে যা ইচ্ছা তাই করে।

এদিকে রাজীবের পিতা বীর মুক্তিযোদ্ধা শামসুল ইসলাম  জানান, রাজিব আমার চতুর্থ সন্তান। সে গত বছর ৫০০০০ টাকা বৃত্তি পেয়েছিল। সেই টাকা দিয়ে গরিব অসহায়দের মাঝে বিভিন্ন সময় ত্রাণ দিয়েছে। অসহায়দের আর্থিক সহযোগীতা করেছে। তবে তার বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ হয়েছে বিষয়টি গত কালকে শুনেছি।  তার সাথে এ বিষয়টি নিয়ে এখনো কথা বলা হয়নি। তাই এ বিষয়ে কিছু বলতে পারছি না।

অভিযোগ অস্বীকার করে রাজিবুল ইসলাম বলেন, এলাকার গরিব অসহায় মানুষের পাশে দাঁড়াই এবং সাধ্য অনুযায়ী তাদের সহযোগিতা করি। বিভিন্ন সময় অনিয়মের  প্রতিবাদ করি বলে আমার উপর এমন মিথ্যা বানোয়াট অভিযোগ উঠেছে। দুর্নীতি ও অনিয়মের বিরুদ্ধে প্রতিবাদ করব এতে যদি আমার কোনও কিছু হয় হবে, তাতে আমার দুঃখ নেই।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সাইফুল ইসলাম বলেন, সে বিভিন্ন সহায়তার কথা বলে টাকা চাইলে হাজার পাঁচশো করে দিতাম। পরে দিনদিন তার চাহিদা বেড়ে যায়। দুই মাস আগে সে মসজিদের ব্যাটারির কথা বলে ব্যাটারি নেয় কিন্তু সেই ব্যাটারি সে নিজে ব্যবহার করে, মসজিদে দেয়নি। এটা জানার পর থেকে আমি তাকে আর টাকা বা কোনও সহযোগীতা করিনি। আর সহযোগীতা না করায় সে আমাকে বিভিন্ন সময় হুমকি ধামকি দিয়েছে।  এখন পর্যন্ত রাজিবুল আমাকে বিভিন্নভাবে ব্ল্যাকমেইল করে যাচ্ছে।

এ বিষয়ে উপজেলা কৃষি কর্মকর্তা শফিকুল ইসলাম বলেন, রাজিবুল নামে ঔ যুবক কিছুদিন আগে সামাজিক যোগাযোগ মাধ্যমে পূর্বধলা উপজেলার সকল কর্মকর্তা দুর্নীতিবাজ উল্লেখ করে ফেইসবুকে পোষ্ট করেছিল। পরে উপজেলার আইনশৃঙ্খলা মিটিংয়ে তার বিরুদ্ধে রেজুলেশন করা হয়েছিল ব্যবস্হা নেয়ার জন্য। এ দিন আমি নিজেও রাজিবুলের এহেন কর্মকান্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছি।

পুর্বধলা উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ জাহিদ হাসান প্রিন্স জানান, রাজিবুল নামে  যুবকের বিরুদ্ধে একটি অভিযোগ জেলা প্রশাসন থেকে  তদন্ত চলছে। তদন্ত শেষে ঘটনার সত্যতা পেলে উর্ধ্বতন কর্তৃপক্ষের সিদ্ধান্ত মোতাবেক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ ব্যাপারে নেত্রকোনা জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিস বলেন, পূর্বধলার রাজিবুলের বিরুদ্ধে একটি লিখিত অভিযোগ আমরা পেয়েছি। পূর্বধলা উপজেলা নির্বাহী কর্মকর্তাকে তদন্ত করে প্রতিবেদন দিতে বলা হয়েছে। অভিযোগের সত্যতা পেলে তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ