• ঢাকা
  • |
  • শুক্রবার ২৭শে বৈশাখ ১৪৩১ সকাল ০৬:১৮:৫০ (10-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শুক্রবার ২৭শে বৈশাখ ১৪৩১ সকাল ০৬:১৮:৫০ (10-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

মোহনপুরে সকল মানুষের সুযোগ-সুবিধা নিশ্চিত করা হবে: কাজী মিজানুর রহমান

২ এপ্রিল ২০২৩ দুপুর ১২:৩২:২৬

মোহনপুরে সকল মানুষের সুযোগ-সুবিধা নিশ্চিত করা হবে: কাজী মিজানুর রহমান

মোহাম্মদ সাজ্জাদ হোসেন, মতলব (চাঁদপুর) প্রতিনিধি: চাঁদপুরের মতলব উত্তর উপজেলার মোহনপুর ইউনিয়নের চরবাসীদের স্বপ্নপূরণ হতে চলেছে। উপজেলার বাহেরচর শরিফ উদ্দিনের বাড়ি থেকে চরওয়েস্টার বাজার পর্যন্ত প্রায় আড়াই কিলোমিটার নতুন রাস্তা নির্মাণ কাজ চলছে। এই রাস্তা নির্মাণ হলে মোহনপুর ইউনিয়নের বাহেরচর ও চরওয়েস্টারের সঙ্গে এখলাছপুর ইউনিয়ন, জহিরাবাদ ইউনিয়নসহ শরিয়তপুরের কাঁচিকাটা এলাকার হাজার হাজার মানুষের যাতায়াত ব্যবস্থা চালু হবে। ফলে অবহেলিত চরবাসীর জীবনমান দ্রুতগতিতে এগিয়ে যাবে ।

রাস্তা কাজ পরিদর্শন করেন আওয়ামী লীগের ধর্মবিষয়ক কেন্দ্রীয় উপ-কমিটির সদস্য ও জাতীয় দৈনিক সংবাদ সারাবেলার সম্পাদকমণ্ডলির সভাপতি এবং বিল্ডেক্স নিট কম্পোজিট লিমিটেড,  মোহনপুর পর্যটন লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও ৭ নং মোহদপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কাজী মিজানুর রহমান।

তিনি বলেন, আমি মনে করি, অবহেলিত চরবাসীরা আওয়ামী লীগ সরকারের এই উন্নয়ন দেখে আবারও ক্ষমতায় আনবে। যাতে দেশে উন্নয়নের কাজ চলমান রাখা যায়। এর ফলে বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ রূপান্তরিত হবে।

রাস্তা কাজ পরিদর্শনের সময় উপস্থিত ছিলেন মতলব উত্তর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার আ. কুদ্দুস, মোহনপুর ইউনিয়ন পরিষদের সচিব মো. নাসির উদ্দিন, মোহনপুর ইউনিয়ন পরিষদের ইউপি সদস্য বিল্লাল তপাদার, শাহাদাৎ হোসেন, মো. আলামিন প্রমুখ।

রাস্তা পরিদর্শনকালে চরাঞ্চলবাসীর খোঁজ-খবর নিয়ে ইউপি চেয়ারম্যান কাজী মিজানুর রহমান এশিয়ান টেলিভিশন অনলাইনকে বলে, জাতির পিতার স্বপ্ন বাস্তবায়নে বর্তমান সরকার দেশের উন্নয়নে কাজ করে যাচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার চরাঞ্চলের মানুষ যাতে পিছিয়ে না পড়ে সেজন্য কাজ করছে। আমার প্রথম লক্ষ্যই হলো পিছিয়ে পড়া চরাঞ্চলের মানুষের উন্নয়ন করা। পিছিয়ে পড়া তৃণমূল মানুষদের অর্থনৈতিক কর্মকাণ্ডের সঙ্গে যুক্ত করে তাদের জন্য কিছু করা।

তিনি বলেন, চরবাসীকে উপজেলার সঙ্গে যুক্ত করে কৃষি, শিক্ষা, স্বাস্থ্য, সামাজিক সুরক্ষা দিয়ে সহযোগিতা করা। সে ব্যাপারে সব ধরণের কাজ বর্তমানে চলমান। প্রথমে আমরা চরাঞ্চলবাসীর জন্য রাস্তাঘাট, কালভার্ট, ব্রিজ, নির্মাণ করব। যোগাযোগ ব্যবস্থার উন্নয়নের কারণেই বদলে যাবে চরাঞ্চলবাসীর জীবনযাত্রার মান।

তিনি আরও বলেন, পর্যায়ক্রমে চরাঞ্চলসহ মোহনপুরের সর্বস্তরের মানুষের সকল সুযোগ-সুবিধা নিশ্চিত করা হবে। মোহনপুর ইউনিয়নকে বাংলাদের মধ্যে একটি মডেল ইউনিয়ন হিসেবে গড়ে তুলব। চরাঞ্চলবাসীর জীবনমান উন্নয়নে যা যা করণীয়  তার সবটাই করা হবে ইনশাল্লাহ।

উল্লেখ্য, চেয়ারম্যান নির্বাচিত হওয়ার ১০ দিনের মাথায় চরাঞ্চলবাসীর জীবনমান উন্নয়নে চরে নতুন রাস্তা, কালভার্ট, ব্রিজ নির্মাণের উদ্যোগ নেওয়ায় নবনির্বাচিত চেয়ারম্যান কাজী মিজানুর রহমানের দীর্ঘায়ু কামনা ও ধন্যবাদ জানান অবহেলিত চরবাসীরা। 

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ





কুমিল্লায় বিদেশি পিস্তলসহ আটক ৩
৯ মে ২০২৪ সন্ধ্যা ০৭:৫৪:৪১

ফুলবাড়ীতে সড়ক দুর্ঘটনায় নিহত ১, আহত ৩
৯ মে ২০২৪ সন্ধ্যা ০৭:১২:৪৩