• ঢাকা
  • |
  • শুক্রবার ১২ই বৈশাখ ১৪৩১ ভোর ০৪:৫৬:৪২ (26-Apr-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শুক্রবার ১২ই বৈশাখ ১৪৩১ ভোর ০৪:৫৬:৪২ (26-Apr-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

আহ্বায়ক কমিটির পদ পেতে মাঠে নেমেছেন নেতাকর্মীরা

৩০ মার্চ ২০২৩ সকাল ১০:৫৮:৪৪

আহ্বায়ক কমিটির পদ পেতে মাঠে নেমেছেন নেতাকর্মীরা

মোজাহিদ সরকার‌‌‌, ইটনা (কিশোরগঞ্জ): বাংলাদেশ আওয়ামী যুবলীগ ইটনা উপজেলা শাখার পক্ষ থেকে ইটনা সদর এবং মৃগা ইউনিয়নের সাংগঠনিক কার্যক্রম গতিশীল ও শক্তিশালী করার লক্ষ্যে আহ্বায়ক কমিটির পদ প্রত্যাশীদের জীবন বৃত্তান্ত সংগ্রহ করা হয়েছে। যুবলীগের কেন্দ্রীয় কমিটির নির্দেশনা মোতাবেক গত ১৭ মার্চ বাংলাদেশ যুবলীগ ইটনা উপজেলা শাখার সভাপতি মো. আবুল কালাম আজাদ এবং সাধারণ সম্পাদক গোলাম কবীর শ্যামলের স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে পদ প্রত্যাশীদের জীবনবৃত্তান্ত আহ্বান করা হয়।

১৭ মার্চ থেকে ২৬ মার্চ বিকাল ৫টা পর্যন্ত উপজেলা আওয়ামী লীগের প্রধান কার্যালয়ে জীবন বৃত্তান্ত জমা নেওয়া হয়।

অন্যদিকে পদ প্রত্যাশীদের জীবন বৃত্তান্ত আহ্বানের সংবাদ বিজ্ঞপ্তিটি ফেসবুকসহ বিভিন্ন গণমাধ্যমে প্রকাশ পেলে আবারও চাঙ্গা হয়ে উঠে উপজেলার বিভিন্ন ইউনিয়নের যুবলীগের সাংগঠনিক তৎপরতা। ফলে গুরুত্বপূর্ণ পদ পেতে ইতোমধ্যে মাঠে নেমে পড়েছেন অর্ধশতাধিক নেতাকর্মী। তাদের দৌড়ঝাঁপে এখন চাঙ্গা উপজেলা যুবলীগ।

জানা গেছে, ইটনা সদর এবং মৃগা ইউনিয়নের আগে কখনও আহ্বায়ক কমিটি গঠন হয়নি। প্রথমবারের মতো আহ্বায়ক কমিটি নিয়ে তৈরি হয়েছে ঈদের আনন্দের মতো উল্লাস। আবার কেউ কেউ বাজারের রাস্তা ঘাটে পোস্টার, ব্যানার, ফেস্টুন লাগিয়ে দোয়া চাচ্ছেন। অন্যদিকে বাকি ইউনিয়নের যুবলীগের নেতাকর্মী বলছে তাঁদের আহ্বায়ক কমিটি গুলো যেন দ্রুত করা হয়।

এদিকে ইটনা সদর ইউনিয়নে যুবলীগের আহ্বায়ক পদপ্রার্থী হিসেবে সিভি জমা দিয়েছেন ৬ জন। যুগ্ম আহ্বায়ক হিসেবে সিভি জমা দিয়েছেন ৫ জন এবং ২০ জন সদস্য হিসেবে।

অন্যদিকে মৃগা ইউনিয়নে যুবলীগের আহ্বায়ক পদপ্রার্থী হিসেবে সিভি জমা দিয়েছেন ৯ জন। যুগ্ম আহ্বায়ক হিসেবে ৭ জন এবং সদস্য হিসেবে ১৮ জন।

তবে কে হচ্ছেন নবনির্বাচিত আহ্বায়ক এবং যুগ্ম আহ্বায়ক এই নিয়ে আলোচনা ও সমালোচনা চলছে নেতাকর্মীদের মাঝে এবং চায়ের দোকানে।

তৃণমূল আওয়ামী লীগ নেতাকর্মীদের দাবি নবনির্বাচিত আহ্বায়ক কমিটিতে যেন বিএনপি-জামায়াতের সন্তানদের পদপদবি না দেওয়া হয়। যাচাই-বাছাই করে নব আওয়ামী লীগকে দূরে রাখার পরামর্শ তাদের। তবে শোনা যাচ্ছে, নব্যদের পদপদবি পেতে দৌড় ঝাঁপ শুরু হয়েছে।

সদর ইউনিয়ন যুবলীগের আহ্বায়ক পদপ্রার্থী আফছার মিয়া বলেন, ইউনিয়ন পর্যায়ে বছরের পর বছর ধরে আহ্বায়ক কমিটি না হওয়ায় নেতাকর্মীদের মধ্যে হতাশা তৈরি হয়েছে, সেটি আর থাকবে না। আমরা সবাই মিলে এখন থেকে সংগঠনটিকে এগিয়ে নিয়ে যাব।

মৃগা ইউনিয়ন যুবলীগের আহ্বায়ক পদপ্রার্থী মেহেদী হাসান (পলাশ) বলেন, ‘দীর্ঘদিন ধরে ইউনিয়নে কোনো কমিটি না হওয়ায় তৃণমূলের যুবলীগ নেতাকর্মীরা অনেকটা হতাশ হয়ে পড়েছেন। সংগঠনের হাতকে শক্তিশালী করতে কাজ করবো। দ্রুত আহ্বায়ক কমিটি হলে আবারও প্রাণ ফিরে আসবে তৃণমূলে। নতুন নেতৃত্ব পেলে তৃণমূল আবারও চাঙ্গা হবে।

উপজেলা যুবলীগের সভাপতি মো. আবুল কালাম আজাদ বলেন, ইটনা-অষ্টগ্রাম-মিঠামইনের বর্তমান সময়ের সব থেকে জনপ্রিয় নেতা কিশোরগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য প্রকৌশলী রেজওয়ান আহাম্মদ তৌফিক ভাইয়ের সাথে পরামর্শক্রমে বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটির নির্দেশিত নিয়ম মোতাবেক আহ্বায়ক কমিটির পদপ্রার্থীদের জীবন বৃত্তান্ত সংগ্রহ করা হয়েছে।

তিনি বলেন, ইটনা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি চৌধুরী কামরুল হাসান এবং কিশোরগঞ্জ জেলা যুবলীগের আহ্বায়ক আমিনুল ইসলাম বকুল ভাই পরামর্শ দিয়ে সহযোগিতা করতেছেন। আমরা আশা করছি আগামী জাতীয় সংসদ নির্বাচনকে গতিশীল করে আমাদের প্রিয় নেতা তৌফিক ভাইয়ের হাতকে শক্তিশালী করতে এসব মুজিব সৈনিকেরা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। খুব শীঘ্রই সিনিয়র নেতৃবৃন্দের সাথে আলোচনা করে আনুষ্ঠানিকভাবে আহ্বায়ক কমিটি ঘোষণা করা হবে।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ








হরিরামপুরে পূর্ব শত্রুতার জেরে যুবককে হত্যা
২৫ এপ্রিল ২০২৪ সন্ধ্যা ০৬:৩৮:৩২


রামগঞ্জে তীব্র তাপদাহে অতিষ্ঠ জনজীবন
২৫ এপ্রিল ২০২৪ সন্ধ্যা ০৬:২৩:৫৪