• ঢাকা
  • |
  • বুধবার ১১ই বৈশাখ ১৪৩১ সকাল ০৭:৩৩:৪৬ (24-Apr-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • বুধবার ১১ই বৈশাখ ১৪৩১ সকাল ০৭:৩৩:৪৬ (24-Apr-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

চাঁপাইনবাবগঞ্জে একই দিনে ড্রাইভিং লাইসেন্স পরীক্ষা ও বায়োমেট্রিক গ্রহণ কার্যক্রম উদ্বোধন

২৯ মার্চ ২০২৩ সন্ধ্যা ০৬:৫৫:৩৫

চাঁপাইনবাবগঞ্জে একই দিনে ড্রাইভিং লাইসেন্স পরীক্ষা ও বায়োমেট্রিক গ্রহণ কার্যক্রম উদ্বোধন

ফয়সাল আজম অপু, চাঁপাইনবাবগঞ্জ সদর প্রতিনিধি: স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে বিআরটিএ চাঁপাইনবাবগঞ্জে উদ্যোগে একই দিনে ড্রাইভিং লাইসেন্স পরীক্ষা ও বায়োমেট্রিক গ্রহণ কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। ২৯ মার্চ বুধবার সকালে জেলা প্রশাসন ও বিআরটিএ আয়োজনে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয় ভবনে এ কার্যক্রমের উদ্বোধন করেন জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁন।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আসিফ আহমেদের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, সিভিল সার্জন ডা. এস এম মাহমুদুর রশিদ, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) আবুল কালাম সাহিদ, নবাবগঞ্জ সরকারি কলেজের অবসরপ্রাপ্ত উপাধ্যক্ষ প্রফেসর মোঃ ইব্রাহিম, বিআরটিএর সহকারী পরিচালক মোঃ শাহজামান হক, বিআরটিএর মোটরযান পরির্দশক মোঃ সেলিম উদ্দিন, ট্রাফিক ইন্সপেক্টর আনিসুর রহমান, সহকারী পরিদর্শক আবু হুজাইফাসহ অন্যানরা।

উদ্বোধন শেষে জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় উপস্থিত ছিলেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর উপ-পরিচালক আনিছুর রহমান, জেলা ট্র্যাক-ট্রাঙ্কলরি শ্রমিক ইউনিয়নের সভাপতি আইয়ুব আলী, ট্রাক মালিক গ্রুপের সভাপতি এডভোকেট আব্দুস সামাদ বকুল, জেলা বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক হামিদুর রহমান নান্নু প্রমূখ।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি এ কে এম গালিভ খাঁন বলেন, বায়োমেট্রিক পদ্ধতি গ্রহণ করায় ড্রাইভিং লাইসেন্স পেতে সাধারণ মানুষকে আর ভোগান্তি পোহাতে হবে না। একদিনেই ড্রাইভিং লাইসেন্স পরীক্ষা দেওয়া ও গ্রহণ করা যাবে। এতে করে বিআরটিএর সব কর্মকান্ড দুর্নীতি মুক্ত করা সম্ভব হবে ।

তিনি বলেন, সড়কে কোন অবৈধ যানবাহন চলাচল করতে পারবে না এবং চলাচল করলে আমরা নিয়মিত মোবাইল কোর্ট অব্যাহত রাখব। মহাসড়ক মুক্ত রাখতে টাস্ক ফোর্স কমিটি, সড়ক পরিবহন ও জনসাধারণকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। ঈদকে সামনে রেখে যাতে কোন পরিবহন অতিরিক্ত ভাড়া আদায় করতে না পারে, এজন্য পরিবহন মালিক গ্রুপের নেতাদের তিনি আহ্বান জানান।

গালিভ খাঁন আরও বলেন, সড়ক পরিবহন নিরাপদ করতে আমরা সবসময় চেষ্টা চালিয়ে যাব। সড়কে শৃঙ্খলা ফেরাতে সবাইকে একযোগে কাজ করতে হবে। ওভারে স্পিডে কোন পরিবহন চালানো যাবে না।

একই দিন চাঁপাইনবাবগঞ্জ জেলা যাত্রী পণ্য পরিবহন (আরটিসি) ও জেলা সড়ক নিরাপত্তা কমিটি (ডি আরএসসি) এর সভা অনুষ্ঠিত হয়।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ





ঢাকা ছাড়লেন কাতারের আমির
২৩ এপ্রিল ২০২৪ সন্ধ্যা ০৭:১২:৫৮


নগরীতে সিসিকের অভিযান, ২২ হাজার টাকা জরিমানা
২৩ এপ্রিল ২০২৪ সন্ধ্যা ০৬:৫১:২৭


টাঙ্গাইলে ৪৯ কেজি গাঁজাসহ ৪ মাদক কারবারি আটক
২৩ এপ্রিল ২০২৪ সন্ধ্যা ০৬:২৫:৪০