• ঢাকা
  • |
  • শুক্রবার ৬ই বৈশাখ ১৪৩১ দুপুর ০১:৩৩:৫৭ (19-Apr-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শুক্রবার ৬ই বৈশাখ ১৪৩১ দুপুর ০১:৩৩:৫৭ (19-Apr-2024)
  • - ৩৩° সে:

সারাবাংলা

শিবালয়ে ইজারার নামে চাঁদাবাজি!

২৯ মার্চ ২০২৩ বিকাল ০৩:০৯:৪০

শিবালয়ে ইজারার নামে চাঁদাবাজি!

মো: আনোয়ার হোসেন, শিবালয় (মানিকগঞ্জ) প্রতিনিধি: মানিকগঞ্জে শিবালয় উপজেলায় আরিচা টার্মিনালের গাড়ি পার্কিংয়ের ইজারার নামে ফুটপাতের দোকানে বসে মাসে লাখ লাখ টাকা চাঁদা তোলার অভিযোগ উঠেছে মেসার্স কে.টি.আর এন্টারপ্রাইজের বিরুদ্ধে।

সরেজমিনে গিয়ে জানা যায়, বিআইডব্লিউটিএ কর্তৃক অনুমোদিত গাড়ি পার্কিংয়ের ইজারা পায় মেসার্স কে.টি.আর এন্টারপ্রাইজ । আর এই ইজারার সীমানা নির্ধারণ করা থাকে আরিচা মিনি টারমিনাল ও আরিচা পুরাতন টার্মিনাল। অথচ এই ঠিকাদারের লোকজন দুইস্থানের এক স্থানেও গাড়ি পার্কিংয়ের ইজারা না আদায় করে বাসস্ট্যান্ডে চলাচলরত সিএনজি, বাস, কাভার্ড ভ্যান, ফেরী পারাপারের বাস-ট্রাক হতে অবৈধভাবে রশিদ ধরিয়ে গাড়ি পার্কিংয়ের নামে চাঁদা আদায় করে হাতিয়ে নিচ্ছে লক্ষ লক্ষ টাকা। দেশের দূরদূরান্ত থেকে আসা ফেরী পারাপারের গাড়িগুলো থেকে রসিদ ধরিয়ে দিয়ে চাঁদা দিতে বাধ্য করা হচ্ছে।

পাবনা থেকে ফেরী পার হয়ে আসা মো: জামাল উদ্দিন ড্রাইভার অভিযোগ করে বলেন, শিবালয় থানার সামনে এসে পৌঁছালে ইজারাদরের লোকজন আমাকে হাত ইশারা দিয়ে থামিয়ে একটি রশিদ ধরিয়ে ৫০ টাকা নেয়। কিসের টাকা নেন, জানতে চাইলে তারা আমাকে বলে এটা পাকিংয়ের টাকা। আমি পার্কির করি নাই বললে, তারা আমাকে বলে আরিচা বাসস্ট্যান্ডের উপর দিয়ে চলাচল করলেই এই পাকিং দিতে হবে।

রাজশাহী থেকে ফেরী পার হয়ে আসা সালাম নামের একজন ট্রাকের ড্রাইভার বলেন, আমি পার্কিং টার্মিনালে গাড়ি প্রবেশ করাই নি, তারপরও আমার কাছ থেকে অবৈধভাবে টাকা নিয়েছে।

স্থানীয় ট্রাকের ড্রাইভার মনির হোসেন বলেন, ইজারাদরের পার্কিং এরিয়ায় গাড়ি পার্কিং না করলেও পার্কিং চার্জ দিতে হয়।

নাম না বলা শর্তে স্থানীয় একাধিক সিএনজি, হ্যালোবাইক, ট্রাক-বাসের ড্রাইভার ও মালিকরা বলেন, আমরা ইজারাদারের পার্কিং এরিয়ায় গাড়ি পার্কিং না করলেও আমাদের কাছ থেকে অবৈধভাবে চাঁদা আদায় করে আসছে দিনের পর দিন। এ বিষয় নিয়ে আমরা মুখ খুললে তারা আমাদেরকে বলে আমরা টাকা দিয়ে ইজারা নিয়েছি আমাদের টাকা না দিলে গাড়ি চালাতে দিব না।

মেসার্স কে.টি.আর এন্টারপ্রাইজের কর্তব্যরত ম্যানেজার শুম্ভু কুমার বলেন, পার্কিং এরিয়ায় গাড়ি প্রবেশ না করায় পূর্বে থেকেই থানার সামনে বসে পার্কিং আদায় করা হয়।

শিবালয় থানার অফিসার ইনচার্জ শাহ্ নূর এ আলম বলেন, লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেব।

বিআইডব্লিউটিএর পোর্ট অফিসার এস এম সাজ্জাদুর রহমান বলেন, অভিযোগ পেয়েছি, তদন্ত সাপেক্ষে ব্যাবস্থা নেয়া হবে।  

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ



নওগাঁয় মতবিনিময় সভা অনুষ্ঠিত
১৯ এপ্রিল ২০২৪ দুপুর ১২:২৮:৪৩