• ঢাকা
  • |
  • মঙ্গলবার ৩রা বৈশাখ ১৪৩১ বিকাল ০৪:১২:৪৪ (16-Apr-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • মঙ্গলবার ৩রা বৈশাখ ১৪৩১ বিকাল ০৪:১২:৪৪ (16-Apr-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

প্রধানমন্ত্রীর জন্য নামাজ পড়ে দোয়া করবো: প্রতিবন্ধী ইয়াকুব

২৪ মার্চ ২০২৩ দুপুর ০২:১৮:৪২

প্রধানমন্ত্রীর জন্য নামাজ পড়ে দোয়া করবো: প্রতিবন্ধী ইয়াকুব

মোজাহিদ সরকার‌‌‌, ইটনা (কিশোরগঞ্জ) প্রতিনিধি: নিজের একটুখানি জমি নেই। নিজের ঘরও নেই। আবার শারীরিক প্রতিবন্ধী, কাজ করতে পারেন না। বাড়িতে বাড়িতে ভিক্ষা করে ছোট ছোট ৩ জন সন্তান এবং বউ নিয়ে মানুষের বাড়িতে ভাড়ায় থাকেন দীর্ঘ দুই যুগ ধরে ভিক্ষুক এবং শারীরিক প্রতিবন্ধী মো. ইয়াকুব আলী।

প্রধানমন্ত্রীর উপহারের জমির দলিল ও ঘরের চাবি হাতে পেয়ে এমন আবেগঘন কণ্ঠে কথাগুলো বলছিলেন কিশোরগঞ্জের ইটনা উপজেলার সদর ইউনিয়নের পশ্চিম গ্ৰাম খালপাড় হাঁটির মো. ইয়াকুব আলী(৬০)। সদর ইউনিয়নের তৌফিক পল্লীতে আশ্রয়ণ-২ প্রকল্পের চতুর্থ পর্যায়ের ১৮টি ঘরের মধ্যে ৩ নম্বর ঘরটি পেয়েছেন তিনি।

কান্না জড়িত কন্ঠে বলেন, এত বছর কেউ আমাদের খোঁজ লয় নাই। শেখ হাসিনা ঠিকই আমাদের খোঁজ রাখছে। আমারে জমি দিছে, পাকা ঘর দিছে। এখন আর মানুষের বাড়িতে ভাড়া থাকতে হবে না। বউ বাচ্চা নিয়ে নিজের বাড়িতে থাকতে পারবো। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মেয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য নামাজ পড়ে দোয়া করবো। আল্লাহ যেন সব সময় তারে ভালো রাখে এবং আরও মানুষের সেবা করতে পারে।

শারীরিক প্রতিবন্ধী মো. ইয়াকুব আলী বলেন, ছোট বেলা থেকেই একটা পায়ের সমস্যা। লাঠি ছাড়া ঠিক মতো চলা চলাচল করতে পারেন না‌। তার পরিবারের আয়-রোজগার এর মানুষ নাই সেই জন্য বাধ্য হয়ে মানুষের কাছে হাত পেতে ভিক্ষা চাইতে শুরু করেন‌। কিন্তু দীর্ঘদিনের স্বপ্ন ছিল একটা নিজের ঘরের, সেই ইচ্ছা পূরণ করেছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, ঘরের সাথে দিয়েছে জমি, বিদ্যুৎ, পানির টিউবওয়েল। আমরা খুব খুশি হয়েছি।

তিনি আরও বলেন, এখন থেকে আর কারো বাড়িতে ভাড়ায় থাকতে হবে না। সারাদিন ভিক্ষা করে নিজ বাড়িতে এসে আরামে বউ-বাচ্চাদের সাথে ঘুমাতে পারবো।

গত বুধবার সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারা দেশের ৩৯ হাজার ৩৬৫টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের মধ্যে ঈদ উপহার হিসেবে ঘরের চাবি ও দলিল হস্তান্তর করেন। এরই অংশ হিসেবে ইটনা উপজেলায় চতুর্থ পর্যায়ের (প্রথম ধাপ) ১৮টি পরিবারের হাতে এই ঘরের চাবি ও দলিল তুলে দেওয়া হয়। উপজেলা পরিষদ মিলনায়তনে ইউএনও  রেজা মোঃ গোলাম মাসুম প্রধানের সভাপতিত্বে ঘর হস্তান্তর অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কিশোর কুমার দাস, ইটনা থানা অফিসার ইনচার্জ (তদন্ত) আহসান হাবিব, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সোহরাব উদ্দিন ঠাকুর সহ গণ্যমান্য ব্যক্তিবর্গ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা রেজা মো. গোলাম মাসুম প্রধান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহারের ঘর ভূমিহীন ও গৃহহীন পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। নতুন পাকা ঘর পেয়ে সবাই আনন্দিত। আশা করছি প্রধানমন্ত্রী শেখ হাসিনার লক্ষ্য একটি পরিবারও ভূমিহীন ও গৃহহীন থাকবে না । এটা খুব শীঘ্রই সারাদেশে বাস্তবায়ন হবে। 

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ


আসছে আভরাল-শাম্মীর গান ‘তুমি আমার কে’
১৬ এপ্রিল ২০২৪ বিকাল ০৩:৫৯:২৩




বাড়ল সয়াবিন তেলের দাম
১৬ এপ্রিল ২০২৪ দুপুর ০১:৩৫:৪৪



২৩ মে পর্যন্ত জামিন পেলেন ড. ইউনূস
১৬ এপ্রিল ২০২৪ দুপুর ১২:২৯:৫১

নড়াইলে ১৫ দিনব্যাপী সুলতান মেলার উদ্বোধন
১৬ এপ্রিল ২০২৪ দুপুর ১২:২৩:২২