• ঢাকা
  • |
  • শুক্রবার ১২ই বৈশাখ ১৪৩১ রাত ০১:৪৮:৩৭ (26-Apr-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শুক্রবার ১২ই বৈশাখ ১৪৩১ রাত ০১:৪৮:৩৭ (26-Apr-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

কাউনিয়ায় মাথা গোঁজার ঠাঁই পাচ্ছে ১৫১ ভূমিহীন পরিবার

২১ মার্চ ২০২৩ বিকাল ০৩:৪৯:৪০

কাউনিয়ায় মাথা গোঁজার ঠাঁই পাচ্ছে ১৫১ ভূমিহীন পরিবার

মিজানুর রহমান, কাউনিয়া (রংপুর) প্রতিনিধি: মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পের আওতায় তিস্তা এবং মানস নদী বেষ্ঠিত রংপুরের কাউনিয়া উপজেলায় আরও ১৫১টি ভূমি ও গৃহহীন পরিবার পাচ্ছেন মাথা গোঁজার ঠাঁই। এসব পরিবারগুলোর হাতে ঘরের চাবি ও জমির দলিল বুঝিয়ে দেওয়ার সকল প্রস্তুতি শেষ করেছেন উপজেলা প্রশাসন।

আগামীকাল ২২ মার্চ বুধবার গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে সারা দেশের ভূমি ও গৃহহীন জন্য আশ্রয়ণ প্রকল্পের ঘর উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। চতুর্থ দফায় কাউনিয়া উপজেলার ১৫১টি উপকারভোগী পরিবারের হাতে গৃহের চাবি ও দলিল তুলে দেওয়া হবে। এর আগে, আরও ৬৪৭টি পরিবার প্রধানমন্ত্রীর এই উপহার পেয়েছেন।

দীর্ঘদিন ভুমিহীন থাকা হতদরিদ্র মানুষগুলো সরকারি এই ঘর পাওয়ার আশায় অধীর আগ্রহে অপেক্ষা রয়েছেন। তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

কৃতজ্ঞতা প্রকাশ করে শহীদবাগ ইউনিয়নের দয়ালবাজার এলাকার শাহ আলম জানান, সারা জীবন অন্যের জমিতে ছোট্র চালা ঘর তুলে স্ত্রী সন্তানদের  নিয়ে বসবাস করছি। নিজের জমি ও একটি পাকা ঘর হবে তা কখনও স্বপ্নেও ভাবিনি। আজ এই ঘরের মালিক হচ্ছি প্রধামন্ত্রীর কারণে। প্রধামন্ত্রীর দীর্ঘায়ু কামনা করি এবং আল্লাহ তায়ালা যেন বঙ্গবন্ধুকে জান্নাত দান করেন।

উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) মনোনীতা দাস জানান, সরকারের নির্দেশনা অনুসরণ করে কাজের গুণগত মান বজায় রেখে প্রধানমন্ত্রীর উপহারের আশ্রয়ণ প্রকল্পের আওতায় ঘরগুলো নির্মাণ করা হয়েছে। উপজেলার ছয়টি ইউনিয়নের বিভিন্ন স্থানে খাস জমি উদ্ধার করে প্রথম, দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ পর্যায়ে ৭৯৮টি পাকা ঘর নির্মাণ করা হয়। সুপেয় পানি, বিদ্যুৎ, শিক্ষা, স্বাস্থ্যসহ সকল সুবিধার ব্যবস্থা করা হয়েছে।

উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনোয়ারুল ইসলাম মায়া বলেন, বিগত দিনের কোন সরকারই গ্রাম পর্যায়ে আশ্রয়হীন থাকা মানুষদের কথা কখনোই চিন্তা করেননি। তবে বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সমাজে এসব বঞ্চনার মানুষের মাথা গোঁজার ঠাঁই করে দিয়েছেন। এজন্য এলাকার জনগণের পক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন তিনি।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রীর এই মহৎউদ্যোগ বাস্তবায়নের মায়া গ্রুপের পক্ষ থেকে ৫৬ শতাংশ জমি দান করেছেন।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ








হরিরামপুরে পূর্ব শত্রুতার জেরে যুবককে হত্যা
২৫ এপ্রিল ২০২৪ সন্ধ্যা ০৬:৩৮:৩২


রামগঞ্জে তীব্র তাপদাহে অতিষ্ঠ জনজীবন
২৫ এপ্রিল ২০২৪ সন্ধ্যা ০৬:২৩:৫৪