• ঢাকা
  • |
  • বৃহঃস্পতিবার ৫ই বৈশাখ ১৪৩১ সন্ধ্যা ০৬:৪০:২৪ (18-Apr-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • বৃহঃস্পতিবার ৫ই বৈশাখ ১৪৩১ সন্ধ্যা ০৬:৪০:২৪ (18-Apr-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

বরিশালে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীতে বাইসাইকেল র‌্যালি

১৮ মার্চ ২০২৩ দুপুর ০১:৩০:০৪

বরিশালে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীতে বাইসাইকেল র‌্যালি

ফিরোজ মোস্তফা, বরিশাল ব্যুরো : বরিশালে স্মরণকালের সর্ববৃহৎ বাইসাইকেল র‌্যালি অনুষ্ঠিত হয়েছে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে সিটি করপোরেশন এই র‌্যালির আয়োজন করে।

সিটি মেয়রের নেতৃত্বাধীন র‌্যালিতে বিভাগীয় কমিশনার, রেঞ্জ ডিআইজি, পুলিশ কমিশনার, জেলা প্রশাসক, পুলিশ সুপার এবং নারী ও শিশুসহ বিভিন্ন শ্রেণি-পেশার কয়েক হাজার মানুষ অংশ নেয়। প্রায় সাড়ে ৪ কিলোমিটার দীর্ঘ র‌্যালি ছিলো সুশঙ্খল এবং শান্তিপূর্ণ।

র‌্যালি উপলক্ষ্যে বিকেল সাড়ে ৩টা থেকে সোয়া ৫টা পর্যন্ত নগরীর প্রধান প্রধান সড়কে সকল ধরনের গণপরিবহন বন্ধ রাখে পুলিশ। ১৭ মার্চ দিবসটি স্মরণীয় করে রাখার পাশাপাশি বিভিন্ন শ্রেণি-পেশার মানুষকে বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত করতে গত বছর প্রথম বৃহত্তম বাইসাইকেল র‌্যালির আয়োজন করে বরিশাল সিটি করপোরেশন।

গত বছর মেয়রের নেতৃত্বে বিশাল সাইকেল র‌্যালি স্থানীয় মানুষের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ থাকায় দ্বিতীয়বারের মতো এবারও বাইসাইকেল র‌্যালির আয়োজন করে সিটি করপোরেশন। র‌্যালি সফল করতে গত কয়েকদিন ধরে নানা প্রস্তুতি গ্রহণ করে বাস্তবায়ন কমিটি।

বিকেল ৪টা ১০ মিনিটে নগর ভবন চত্ত্বর থেকে মেয়র সাদিক আবদুল্লাহর নেতৃত্বে বাইসাইকেল র‌্যালি শুরু হয়। শিশু ও নারীসহ বিভিন্ন শ্রেণি-পেশার কয়েক হাজার মানুষের পাশাপাশি বিভাগীয় কমিশনার, রেঞ্জ ডিআইজি, পুলিশ কমিশনার, জেলা প্রশাসক এবং পুলিশ সুপারও অংশগ্রহণ করেন।

সু-শৃঙ্খল বাই সাইকেল র‌্যালিটি বান্দ রোড, সিএন্ডবি রোড, নথুল্লাবাদ কেন্দ্রিয় বাস টার্মিনাল, বিএম কলেজ রোড, হাসপাতাল রোড এবং সদর রোড হয়ে বিকেল ৫টা ২০ মিনিটে বঙ্গবন্ধু উদ্যানে গিয়ে শেষ হয়। সোয়া ১ ঘণ্টাব্যাপী সাইকেল র‌্যালিটি ছিলো অন্তত সাড়ে ৪ কিলোমিটার দীর্ঘ।

অংশগ্রহণকারীদের মাথায় ছিলো লাল ও সবুজ ক্যাপ। বিভিন্ন সড়কমুখে এবং মোড়ে দাঁড়িয়ে র‌্যালি উপভোগ করেন হাজারো মানুষ। বিভিন্ন স্থানে ফুল এবং রং ছিটিয়ে র‌্যালিকে স্বাগত জানানো হয় বলে জানান মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এম জাহিদুর রহমান মনির।

র‌্যালি সফল করতে গত কয়েক দিন ধরে নানা প্রস্তুতি গ্রহণ করা হয় বলে জানান বিসিসি’র ২১ নম্বর ওয়ার্ড কাউন্সিলল শেখ সাইয়্যেদ আহমেদ মান্না। প্রথমবারের মতো এই র‌্যালিতে অংশগ্রহণ করেন সরকারি শীর্ষ কর্মকর্তারা।

জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন বলেন, আজ আনন্দের দিন। এ উপলক্ষ্যে মেয়র তরুণ প্রজন্মকে বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত করতে বাইসাইকেল র‌্যালির আয়োজন করেছে। এতে অংশগ্রহণ করা জরুরী মনে হওয়ায় তিনি নিজেও র‌্যালিতে অংশ নেন।

র‌্যালিতে অংশ নেয়া রেঞ্জ ডিআইজি এসএম আক্তারুজ্জামান গানের সুরে বলেন, ‘চলে আমার সাইকেল হাওয়ার বেগে উইরা উইরা; জন্মদিনে ঘুরবো আজ দুইজনে উইরা উইরা’।

অনুভূতি ব্যক্ত করে বিভাগীয় কমিশনার মো. আমীন-উল আহসান বলেন, আজ বঙ্গবন্ধুর জন্মদিন মানে আনন্দের দিন। এ উপলক্ষ্যে সিটি মেয়রের সাইকেল র‌্যালিতে সকলে শামিল হয়েছি।

আয়োজনের বিষয়ে সিটি মেয়র সাদিক আবদুল্লাহ বলেন, বঙ্গবন্ধুর জন্মদিনে বরিশালের সর্বস্তরের মানুষকে সম্পৃক্ত করতে এই বাইসাইকেল র‌্যালির আয়োজন করেছি। আজকের তরুণ প্রজন্মের হাত ধরেই প্রধানমন্ত্রীর স্মার্ট বাংলাদেশ এবং বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ে উঠবে বলে প্রত্যাশা করছি।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ

পাঁচবিবিতে পুলিশের অভিযানে ৭ জুয়াড়ি আটক
১৮ এপ্রিল ২০২৪ সন্ধ্যা ০৬:৩৮:২০



নরসিংদীতে পাখিসহ রংবেরঙের প্রাণি মেলা
১৮ এপ্রিল ২০২৪ বিকাল ০৫:২০:৫০



ঠাকুরগাঁওয়ে জেলা আইন শৃঙ্খলা কমিটির সভা
১৮ এপ্রিল ২০২৪ বিকাল ০৪:৫৭:২৩



নোয়াখালীতে পানিসম্পদ সেবা সপ্তাহ পালিত
১৮ এপ্রিল ২০২৪ বিকাল ০৪:৪৫:৪০