• ঢাকা
  • |
  • বৃহঃস্পতিবার ১৪ই চৈত্র ১৪৩০ রাত ০৯:৪৯:০৪ (28-Mar-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • বৃহঃস্পতিবার ১৪ই চৈত্র ১৪৩০ রাত ০৯:৪৯:০৪ (28-Mar-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

টাঙ্গাইলের এলেঙ্গা পৌরসভায় নৌকা জয়ী

১৭ মার্চ ২০২৩ বিকাল ০৩:৪৩:১৫

টাঙ্গাইলের এলেঙ্গা পৌরসভায় নৌকা জয়ী

টাঙ্গাইল ( উত্তর) প্রতিনিধি: টাঙ্গাইলের কালিহাতী উপজেলার এলেঙ্গা পৌরসভা নির্বাচনে নৌকা ও নাগরপুর উপজেলার ভারড়া এবং ঘাটাইল উপজেলার সাগরদিঘী ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী জয়লাভ করেছেন।

১৬ মার্চ বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে এ ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। প্রতিটি কেন্দ্রে ইভিএমে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। নির্বাচন সুষ্ঠু রাখতে বিজিবি, পুলিশ, র‌্যাবসহ বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী মোতায়েন ছিল।

এলেঙ্গা পৌরসভায় ১২ হাজার ৮৫৬ ভোট পেয়ে বেসরকারিভাবে পুনরায় মেয়র নির্বাচিত হয়েছেন নৌকা প্রতীকের প্রার্থী নুর-এ আলম সিদ্দিকী। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি স্বতন্ত্র প্রার্থী শাফী খান (জগ) প্রতীক নিয়ে পেয়েছেন ৮ হাজার ৭১৩ ভোট। এলেঙ্গা পৌরসভায় মেয়র পদে ৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। এই পৌরসভায় মোট ভোটার সংখ্যা ৩৫ হাজার ৫৫৪। এরমধ্যে পুরুষ ভোটার ১৭ হাজার ৭৫৬ জন, মহিলা ভোটার ১৭ হাজার ৭৯৭ জন ও তৃতীয় লিঙ্গের ১ জন ভোটার রয়েছেb। এ নির্বাচনে মোট ১৫টি কেন্দ্রে ১০৪টি কক্ষে ভোটগ্রহণ সম্পন্ন হয়।

নাগরপুর উপজেলার ভারড়া ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী আবুবকর (আনারস) নির্বাচিত হয়েছেন। তিনি পেয়েছেন ৫ হাজার ৯৬৯ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি নৌকার প্রার্থী রিয়াজ উদ্দিন তালুকদার পেয়েছেন ৩ হাজার ৯৯৬ ভোট। এই উপনির্বাচনে চেয়ারম্যান পদে ৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। এতে মোট ভোটার ২৩ হাজার ৯৮৩ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১২ হাজার ২৭৬ জন এবং মহিলা ভোটার রয়েছে ১১ হাজার ৭০৭ জন। এ নির্বাচনে মোট ১০টি কেন্দ্রে ৬৮টি ভোটকক্ষে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

অপরদিকে ঘাটাইল উপজেলার সাগরদিঘী ইউনিয়নের স্বতন্ত্র প্রার্থী হাফেজ মাওলানা মো. হাবিবুল্লাহ বাহার (মোটরসাইকেল) ৪ হাজার ৪১৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি স্বতন্ত্র প্রার্থী মো. শহিদুল ইসলাম (চশমা) পেয়েছেন ৩ হাজার ৫৬৭ ভোট। অন্যদিকে নৌকা প্রতীকের প্রার্থী হেকমত সিকদার ৩ হাজার ৪৪৩ ভোট পেয়ে তৃতীয় স্থানে রয়েছেন। এ নির্বাচনে চেয়ারম্যান পদে ৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। এছাড়াও সাধারণ সদস্য পদে ৩৯ জন এবং সংরক্ষিত পদে ১৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। এ ইউনিয়নে মোট ভোটার ১৯ হাজার ৬৬৮ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৯ হাজার ৭৮৪ জন এবং মহিলা ভোটার ৯ হাজার ৮৮৪ জন। নির্বাচনে মোট ৯টি কেন্দ্রে ও ৫১টি ভোটকক্ষে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

এ ব্যাপারে টাঙ্গাইল জেলা নির্বাচন কর্মকর্তা এ এইচ এম কামরুল হাসান বলেন, নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে পর্যাপ্ত সংখ্যাক আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন করা হয়েছিল। বিগত সময়ের মতো এবারও টাঙ্গাইলের কালিহাতী উপজেলার এলেঙ্গা পৌরসভা ও নাগরপুর উপজেলার ভারড়া এবং ঘাটাইল উপজেলার সাগরদিঘী ইউনিয়নে সুষ্ঠু ও সুন্দরভাবে নির্বাচন সম্পন্ন হয়েছে।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ








নোয়াখালীতে এক পুকুরে ধরা পড়ল ১০০ ইলিশ
২৮ মার্চ ২০২৪ সন্ধ্যা ০৭:০৯:২০

নওগাঁয় অ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত
২৮ মার্চ ২০২৪ সন্ধ্যা ০৭:০১:৪৫