• ঢাকা
  • |
  • সোমবার ৬ই জ্যৈষ্ঠ ১৪৩১ সন্ধ্যা ০৭:৫৮:১৪ (20-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • সোমবার ৬ই জ্যৈষ্ঠ ১৪৩১ সন্ধ্যা ০৭:৫৮:১৪ (20-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

প্রধান শিক্ষককে শারীরিকভাবে লাঞ্ছিত করায় সভাপতি আটক

১০ মে ২০২৪ সকাল ০৯:১৯:২২

প্রধান শিক্ষককে শারীরিকভাবে লাঞ্ছিত করায় সভাপতি আটক

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও রাইখালী ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের ইউপি সদস্য উচ্হ্লা মারমা

কাপ্তাই (রাঙামাটি) প্রতিনিধি: রাঙামাটির কাপ্তাই উপজেলার রাইখালী ডংনালা উচ্চ বিদ্যালয়ের র প্রধান শিক্ষক মিথুন কান্তি সাহাকে শারীরিকভাবে লাঞ্ছিত করেছেন বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও রাইখালী ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের ইউপি সদস্য উচ্হ্লা মারমা।

৯ মে বৃহস্পতিবার সকাল ১১টা ১৫ মিনিটে বিদ্যালয়ে প্রধান শিক্ষকের কক্ষে এই ঘটনা ঘটে বলে জানান প্রধান শিক্ষক মিথুন কান্তি সাহা।

এ ঘটনায় বৃহস্পতিবার রাত ৯টায় চন্দ্রঘোনা থানায় প্রধান শিক্ষক থানায় নিয়মিত মামলা দায়ের করেন। মামলার পরিপ্রেক্ষিতে রাতেই অভিযুক্ত ইউপি সদস্যকে ডংনালা এলাকা থেকে আটক করে পুলিশ।

প্রধান শিক্ষক মিথুন কান্তি সাহা জানান, ‘ডংনালা উচ্চ বিদ্যালয়ের নারী পরিচ্ছন্নতা কর্মী মাচিংউ মারমার চাকরি এমপিও ভুক্ত হওয়ায় এবং প্রথম বেতনের টাকা পেয়ে খুশি হয়ে নিজের ইচ্ছায় স্কুলের শিক্ষকদের মধ্যাহ্নভোজ করানোর জন্য ইচ্ছা পোষণ করেন। নিজের ইচ্ছা পূরণ করতে ৯ মে বৃহস্পতিবার শিক্ষকদের জন্য বিদ্যালয়ের একটি রুমে মধ্যাহ্ন ভোজের আয়োজন করেন তিনি। এ আয়োজনে এলাকার ২/৩ জন গণ্যমান্য ব্যক্তিকেও দাওয়াত করেন তিনি।’

প্রধান শিক্ষক আরও জানান, ‘ঘটনার দিন সকাল ১১টায় স্কুল পরিচালনা কমিটির সভাপতি উচাহ্লা মারমা আমার কক্ষে প্রবেশ করে   জানতে চান, এখানে পিকনিক হচ্ছে কেন এবং কেন সভাপতিকে দাওয়াত করা হয় নাই? এ সময় আমি উনাকে বলি স্কুলের চতুর্থ শ্রেণীর এক কর্মচারী এমপিও ভুক্ত হওয়ায় দুপুরে খাবারের আয়োজন করছেন ওই কর্মচারী। তিনি কাকে দাওয়াত দিয়েছেন সেই বিষয়ে আমাকে অবহিত করেন নাই। একথা শোনার সাথে সাথে সভাপতি আমাকে থাপ্পড় মেরে শারীরিকভাবে লাঞ্ছিত করেন এবং নানাভাবে হুমকি প্রদান করেন। সে সময় স্কুলের সহকারী প্রধান শিক্ষক রাজেস ভট্টাচার্য প্রতিবাদ করলে তাকেও শাসান তিনি।’

তিনি আরও বলেন, ‘বর্তমানে আমি নিরাপত্তাহীনতায় ভুগছি, তাই বৃহস্পতিবার রাত ৯টায় চন্দ্রঘোনা থানায় তাঁর বিরুদ্ধে অভিযোগ দায়ের করি।’

এ ব্যাপারে জানতে মুঠোফোনে যোগাযোগ করা হলে অভিযুক্ত ইউপি সদস্য উচাহ্লা মারমা সাংবাদিক পরিচয় পাওয়ার পর পরে কথা বলবেন বলে কল কেটে দেন।

চন্দ্রঘোনা থানার ওসি আনছারুল করিম বলেন, বৃহস্পতিবার রাত ৯টায় স্কুলের প্রধান শিক্ষক থানায় একটি অভিযোগ দায়ের করেছেন। সেই অভিযোগের প্রেক্ষিতে নিয়মিত মামলা দায়ের করা হয়। পুলিশ অভিযুক্ত ইউপি সদস্য উচাহ্লা মারমাকে বৃহস্পতিবার রাত ১০টায় ডংনালা এলাকা থেকে আটক করেছে বলেও জানান তিনি। 

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ









রাঙামাটিতে ইউপিডিএফ’র অবরোধ পালন
২০ মে ২০২৪ দুপুর ০২:৪৪:২৬