• ঢাকা
  • |
  • শুক্রবার ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১ সকাল ১১:৪৩:৪০ (17-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শুক্রবার ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১ সকাল ১১:৪৩:৪০ (17-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

চৌদ্দগ্রামে রাস্তা বন্ধে বাধা দিলে মামলা-মানহানি

২ মে ২০২৪ দুপুর ১২:৪১:১৫

চৌদ্দগ্রামে রাস্তা বন্ধে বাধা দিলে মামলা-মানহানি

কুমিল্লা প্রতিনিধি: চৌদ্দগ্রামে পূর্ব শত্রুতাকে কেন্দ্র করে যাতায়াতের রাস্তা বন্ধ করায় গ্রামবাসীর পক্ষে কথা বলায় উলটো মমিনুল হক নামের এক ব্যক্তির বিরুদ্ধে মামলা দিয়ে হয়রানি ও নানানভাবে মানহানি করা হচ্ছে।

পূর্ব শত্রুতাকে কেন্দ্র করে বাড়ির চলাচলের রাস্তা বন্ধ করে দেওয়ার অভিযোগ উঠেছে কুমিল্লা চৌদ্দগ্রাম উপজেলা শুভপুর ইউনিয়ন কৈয়ারধারি দক্ষিণ পাড়া মৃত নুর আহম্মেদের ছেলে মো. কাওসার গংদের উপর।

স্থানীয় সূত্রে জানা যায়, কুমিল্লা চৌদ্দগ্রাম উপজেলা শুভপুর ইউনিয়ন কৈয়ারধারি দক্ষিণ পাড়ায় প্রায় ৫টি পরিবারের যাতায়াতের রাস্তা বন্ধ করে দিয়ে থাকে প্রবাসী কাওসার। রাস্তা বন্ধ করে দেওয়া স্থানীয় বাসিন্দাদের যাতায়াতের কথা চিন্তা করে কাওসার গংদের কাজে বাধা দেয় মমিনুল হক। এই বাধাকে কেন্দ্র  করে কিছু দিন পূর্বে কিছু প্রিন্ট মিডিয়া ও ইলেক্ট্রনিক মিডিয়া এনে সংবাদ কর্মীদেরকে ভুল তথ্য দিয়ে মমিনুল হক গংদের উপর মিথ্যা অপবাদ ও কাওসারের ঘর ভাঙচুর করে নগদ টাকা নিয়ে যায়। এমন একটি  মিথ্যা অভিযোগ করে বিভিন্ন পত্রিকা প্রকাশ করা হয়।

এই সময় মমিনুল হক সাংবাদিকদের বিশেষ সাক্ষাৎকারে জানান, যাতায়াতের যে রাস্তাটি এই রাস্তাটি দলিল অনুযায়ী আমার ক্রয় করা ৬ শতক জায়গা। যা আমি জনগণের কথা চিন্তা করে যাতায়াতের জন্য দিয়ে থাকি। কিন্তু এখন কাওসার এই জায়গা দাবি করে রাস্তা বন্ধ করে দেওয়ার চেষ্টা চালায়। আমি বাধা দেওয়া আজ আমার বিরুদ্ধে বিভিন্ন মামলা দিয়ে হয়রানি করার চেষ্টা চালানো হচ্ছে।

তিনি প্রকাশিত মিথ্যা সংবাদের প্রতিবাদ করে বলেন, আমার বিরুদ্ধে সকল প্রকাশিত সংবাদের নিন্দা  প্রতিবাদ জানাচ্ছি। অন্য দিকে স্থানীয় বাসিন্দারা জানায় রাস্তাটি নিয়ে কাওসার জায়গা দাবি করে রাস্তা বন্ধ করে দেওয়ার চেষ্টা চালাচ্ছে।

গ্রামবাসী বলছে, এই রাস্তার ৬ শতক জায়গা মমিনুল হকের ক্রয় করা সম্পত্তি। কিন্তু মমিনুল হক মানুষের যাতায়াতের কথা চিন্তা করে রাস্তার জন্য এটা দিয়ে থাকে। আজ সে রাস্তার জন্য জায়গা দেওয়ার কারণে  মমিনুল হকের মানসম্মান নষ্ট করার জন্য বিভিন্ন  মিথ্যা অপবাদ চালাচ্ছে কাওসার  গংরা। আমরা গ্রামবাসলি পক্ষ থেকে এর নিন্দা প্রতিবাদ জানাচ্ছি।

অবশেষে  ঘটনাস্থলে শুভপুর ইউনিয়ন পরিষদের ইউপি চেয়ারম্যান খলিলুর রহমান ও  স্থানীয় নেতৃবৃন্দ যাওয়ার পরেও এখন পর্যন্ত হয়নি সমাধান। তাই প্রশাসনের সুদৃষ্টি কামনা করেন স্থানীয় বাসিন্দারা।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ








রংপুরে অবৈধ ইটভাটা উচ্ছেদ
১৭ মে ২০২৪ সকাল ০৯:৫৯:৩১