• ঢাকা
  • |
  • শনিবার ১৪ই বৈশাখ ১৪৩১ সকাল ০৭:১৫:০৮ (27-Apr-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শনিবার ১৪ই বৈশাখ ১৪৩১ সকাল ০৭:১৫:০৮ (27-Apr-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

টেকনাফে ১৩ দিন পর কবর থেকে শিশুর মরদেহ উত্তোলন

৮ মার্চ ২০২৩ সন্ধ্যা ০৭:৪৯:০৭

টেকনাফে ১৩ দিন পর কবর থেকে শিশুর মরদেহ উত্তোলন

নাছির উদ্দীন রাজ,  টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি: কক্সবাজারের টেকনাফের হোয়াইক্যংয়ে আদালতের নির্দেশে মো. ফাহিম (৩) নামে এক শিশুর মরদেহ দাফনের ১৩ দিন পর কবর থেকে উত্তোলন করেছে পুলিশ। মো. ফাহিম (৩) উপজেলার হোয়াইক্যং ৭ নম্বর ওয়ার্ডের নয়াবাজার পূর্ব সাতঘরিয়াপাড়া মো. হেলাল উদ্দিনের ছেলে।

৭মার্চ মঙ্গলবার দুপুর ১টার দিকে টেকনাফের হোয়াইক্যং নয়াবাজার পূর্ব সাতঘরিয়াপাড়া কবরস্থান থেকে শিশু মো. ফাহিমের লাশ নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. এরফানুল হক চৌধুরীর (ভূমি) উপস্থিতিতে কবর থেকে মরদেহটি উত্তোলন করে ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালে পাঠায় পুলিশ।

নিহত শিশু মো. ফাহিমের মামা ও মামলার বাদী মো. আলমগীর বলেন, আমার বোন রোকেয়া বেগম অসুস্থ হয়ে মারা যাওয়ার পর তার বোন জামাই মো. হেলাল উদ্দিন শাকিলা আক্তার(২০)কে বিবাহ করেন। বিয়ের পর আমার বোন জামাই মো. হেলাল উদ্দিন প্রবাসে চলে যাওয়ায় আমার ভাগ্নি তানিয়া ও ভাগিনা মো. ফাহিমসহ একই সাথে এক ঘরে বসবাস করছিল। কিন্তু আমার ভাগিনা মো. ফাহিম তার সৎ মা শাকিলা আক্তারের হাতে প্রায় সময় নির্যাতনের শিকার হতো।

এক পর্যায়ে গত ২২ ফেব্রুয়ারি দুপুর ১টার দিকে তাকে পিটিয়ে ও শ্বাসরুদ্ধ করে হত্যা করার পর ডায়রিয়ায় আক্রান্ত হয়ে আমার ভাগিনা মো. ফাহিম মারা যায় বলে প্রচার করে বলে অভিযোগ করেন মামলার বাদী।

তিনি আরও বলেন, এ ঘটনাটি তারা আমাদের না জানিয়ে তাড়াহুড়া করে স্থানীয়ভাবে গোপনে দাফন করেন। ঘটনাটি আমরা জানার পর টেকনাফ মডেল থানায় গিয়ে গত ২৪ ফেব্রুয়ারি ৫ জনকে আসামি করে একটি হত্যা মামলা করা হয়েছে।

মামলার আসামিরা হলেন- টেকনাফের হ্নীলা লেচুয়াপ্রাংয়ের দলিল আহমদের মেয়ে শাকিলা আক্তার (২০) ও হোয়াইক্যং নয়াবাজার পূর্ব সাতঘরিয়া পাড়ার নুরুল হোসাইনের দুই ছেলে শাহীন পারভেজ (৩৫) ও বাদশা মিয়া (৪০), একই এলাকার আলী হোসনের মেয়ে আরফা বেগম (২৮) ও মোক্তার আহমদের ছেলে মো. ইউনুস (২৭)।

এ বিষয়ে মামলার তদন্তকারী কর্মকর্তা টেকনাফ মডেল থানার এসআই ফারুক আহমদ বলেন, শিশু মো. ফাহিম হত্যা মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে আদালতের নির্দেশে ময়নাতদন্তের জন্য নির্বাহী ম্যাজিস্ট্রেটে উপস্থিতিতে মঙ্গলবার দুপরে হোয়াইক্যং নয়াবাজার পুর্ব সাতঘরিয়া পাড়ার কবরস্থান থেকে শিশু মো. ফাহিমের লাশটি কবর থেকে উত্তোলন করা হয়। লাশ উত্তোলন করার পর ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করা হয়।

এ বিষয়ে টেকনাফ উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. এরফানুল হক চৌধুরী বলেন, অধিকতর তদন্তের স্বার্থে টেকনাফ থানার মামলার তদন্তকারী কর্মকর্তাসহ পুলিশের একটি টিম নিয়ে আদালতের নির্দেশে উপজেলার হোয়াইক্যং নয়াবাজার পুর্ব সাতঘরিয়া পাড়া কবরস্থান থেকে এক শিশুর লাশ কবর থেকে উত্তোলন করা হয়েছে।

 

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ

চট্টগ্রামে চোরাই বিটুমিনসহ গ্রেফতার ২
২৬ এপ্রিল ২০২৪ রাত ০৮:৪৩:৪৮




মোরেলগঞ্জে প্রতিপক্ষের হামলায় কৃষক নিহত
২৬ এপ্রিল ২০২৪ সন্ধ্যা ০৭:৩৩:২৭

কুড়িগ্রামে ৮ টাকার শাড়ি-লুঙ্গির হাট
২৬ এপ্রিল ২০২৪ সন্ধ্যা ০৭:২৩:২৫


ঝিনাইদহে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায়
২৬ এপ্রিল ২০২৪ সন্ধ্যা ০৬:৫৮:১৩