• ঢাকা
  • |
  • শনিবার ২৭শে বৈশাখ ১৪৩১ রাত ০২:০৭:২০ (11-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শনিবার ২৭শে বৈশাখ ১৪৩১ রাত ০২:০৭:২০ (11-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

চট্টগ্রামে ডিবি পুলিশ পরিচয়ে অপহরণের পর মুক্তিপণ দাবি, গ্রেফতার ২

১৫ এপ্রিল ২০২৪ বিকাল ০৫:৩২:১০

চট্টগ্রামে ডিবি পুলিশ পরিচয়ে অপহরণের পর মুক্তিপণ দাবি, গ্রেফতার ২

বায়েজিদ বোস্তামি (চট্টগ্রাম) প্রতিনিধি: চট্টগ্রামে ডিবি পুলিশ পরিচয়ে সিএনজি অটোরিকশাসহ চালককে অপহরণের পর ৫০ হাজার টাকা মুক্তিপণ দাবি করায় ২ জনকে গ্রেফতার করেছে বায়েজিদ বোস্তামী থানা পুলিশ। পহেলা বৈশাখের দিন ভোরে নগরীর কুলগাঁও এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।  

এ সময় তাদের হেফাজত থেকে অপহরণের শিকার সিএনজি চালক সাকিবকে গাড়িসহ উদ্ধার করতে সক্ষম হয়েছে পুলিশ। তবে পুলিশের উপস্থিতি টের পেয়ে চক্রের অন্য সদস্যরা পালিয়ে যায়।

গ্রেফতাররা হলো, মো. হাসান জিসান (২৩) ও ইফতেখার হোসেন ইমন (২৪)। এ চক্রের সদস্যরা সকলেই কুলগাঁও এলাকার তালুকদার বাড়ির বাসিন্দা।

বায়েজিদ বোস্তামী থানার ওসি সনজয় কুমার সিনহা বলেন, সিএনজি চালক সাকিব কুলগাঁও এলাকায় ভাড়া বাসায় থাকেন। বাসার সামনেই তিনি গাড়িটি রাখেন। চক্রের সদস্যরা স্থানীয় হওয়ায় প্রথমে সিএনজি অটোরিকশাটি টার্গেট করে এবং ডিবি পুলিশ পরিচয়ে সিএনজিসহ চালককে অপহরণ করে মুক্তিপণ আদায়ের পরিকল্পনা করে।

ওসি বলেন, পরিকল্পনা অনুযায়ী চক্রের সদস্যরা ১৩ এপ্রিল রাত ২টায় ডিবি পুলিশ পরিচয়ে চালক সাকিবের বাসায় প্রবেশ করে। এসময় তার বাসায় পাশের ঘরের একজন ভাড়াটিয়া রনি ও তার ফুফাতো ভাই রাশেদ ওই ঘরে ছিল। ডিবি পুলিশ পরিচয় দেয়া ব্যক্তিরা সিএনজি চালকের কাছে গাড়ির কাগজপত্র দেখতে চায় এবং গাড়িটি চোরাই গাড়ি বলে দাবি করে।

এ সময় সাকিব ডিবি পুলিশ পরিচয় দেয়া ওই ব্যক্তিদের জানায়, গাড়ির কাগজপত্র তার মালিকের কাছে রয়েছে। এরপর তারা ইয়াবা ট্যাবলেট সামনে রেখে সাকিব ও তার ঘরের অন্য দুই সদস্যের ছবি তোলে এবং মারধর শুরু করে। এক পর্যায়ে ৫০ হাজার টাকা দাবি করে ভুয়া ডিবি পুলিশ চক্রের সদস্যরা। এরপর তাদেরকে টাকা দেয়ার কথা বলে রনি কৌশলে আতুরার ডিপো এলাকায় চলে যায়। আর সাকিবকে টাকার জন্য সিএনজিসহ অপহরণ করে বালুছড়া এলাকায় নিয়ে যায় চক্রের সদস্যরা।

সনজয় কুমার বলেন, সাকিবের পাশের ঘরের ভাড়াটিয়া রনি ভুয়া ডিবি পুলিশের হাত থেকে ছাড়া পেয়ে বায়েজিদ থানা পুলিশকে বিষয়টি জানায়। পুলিশ সাথে সাথে অভিযানে বের হয়। ১৪ এপ্রিল ভোর সাড়ে ৫টার দিকে কুলগাঁও স্কুলের পেছন থেকে চালকসহ সিএনজি অটোরিকশাটি উদ্ধার করা হয়। এসময় ঘটনাস্থল থেকে জিসান ও ইমনকে গ্রেফতার করা হয়।

ওসি আরও বলেন, দুই জনকে গ্রেফতার করতে পারলেও চক্রের বাকি সদস্যরা পুলিশের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায়। তাদেরকেও গ্রেফতারে অভিযান চালানো হচ্ছে।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ







মেহেরপুরে স্বামীর হাতে স্ত্রী খুন!
১০ মে ২০২৪ সন্ধ্যা ০৭:১১:৩৩

ইটনায় ১০ কেজি গাঁজাসহ যুবক আটক
১০ মে ২০২৪ সন্ধ্যা ০৬:৪৩:২৪