• ঢাকা
  • |
  • শুক্রবার ২৭শে বৈশাখ ১৪৩১ দুপুর ০২:২২:২৪ (10-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শুক্রবার ২৭শে বৈশাখ ১৪৩১ দুপুর ০২:২২:২৪ (10-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

বঙ্গবন্ধু পরিষদের কেন্দ্রীয় সহ-সভাপতি হলেন কুমিল্লার জসিম ভূঁইয়া

৫ এপ্রিল ২০২৪ দুপুর ১২:৪২:০০

বঙ্গবন্ধু পরিষদের কেন্দ্রীয় সহ-সভাপতি হলেন কুমিল্লার জসিম ভূঁইয়া

নিজস্ব প্রতিনিধি: বাংলাদেশ বঙ্গবন্ধু পরিষদের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন কুমিল্লা চৌদ্দগ্রামের বিশিষ্ট ব্যবসায়ী, সমাজসেবক ও আওয়ামী লীগ নেতা জসিম ভূঁইয়া। তিনি কুমিল্লা জেলার চৌদ্দগ্রাম উপজেলার চিওড়া ইউনিয়নের কৃতি সন্তান।

জসিম উদ্দিন ভূঁইয়া ছাত্র জীবন থেকেই  ছাত্রলীগের রাজনীতির মাধ্যমে রাজনৈতিক জীবন শুরু করেন। তিনি ১৯৭৯ সালে চৌদ্দগ্রাম থেকে বার বার নির্বাচিত সংসদ সদস্য এবং সাবেক রেলপথ মন্ত্রী জনাব মুজিবুল হক মুজিব ভাইয়ের হাত ধরে ছাত্রলীগের রাজনীতি শুরু করেন।

১৯৭৯  থেকে ১৯৮১ সাল পর্যন্ত চিওড়া কলেজের ছাত্রলীগের নেতা ছিলেন এবং চিওড়া কলেজ তথা চৌদ্দগ্রাম উপজেলা ছাত্রলীগের রাজনীতি সংগঠিত করতে বিশেষ অবদান রাখেন তিনি। এরপর জসিম উদ্দিন ভূঁইয়া ১৯৮১ সালে চট্টগ্রাম সরকারী সিটি কলেজে বি কম (পাশ) কোর্সে ভর্তি হয়ে লেখাপড়ার পাশাপাশি ছাত্রলীগের রাজনীতি অব্যাহত রাখেন এবং সিটি কলেজে ছাত্র রাজনীতি করার সুবাদে তিনি তৎকালীন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং চট্টগ্রাম সিটি কর্পোরেশনের বারবার নির্বাচিত সাবেক মেয়র মরহুম এ বি এম মহিউদ্দিন চৌধুরীর সান্নিধ্যে আসেন।

মহিউদ্দিন চৌধুরীর মৃত্যুর আগ পর্যন্ত তিনি তার খুব ঘনিষ্ঠ ছিলেন এবং আওয়ামী লীগের সকল আন্দোলন সংগ্রামে গুরুত্বপূর্ণ অবদান রাখেন। একই সাথে তিনি তার রাজনৈতিক নেতা মুজিবুল হক মুজিবের সাথে থেকে চৌদ্দগ্রাম উপজেলা আওয়ামী লীগের সকল আন্দোলন সংগ্রামে মুজিবুল হকের সহযোগী হিসাবে গুরুত্বপূর্ণ অবদান রাখেন।

দেশের বৃহত্তম সামুদ্রিক বন্দর চট্টগ্রাম বন্দরের শীর্ষ ব্যাবসায়ী প্রতিষ্ঠান দি এ্যানসিয়েন্ট ট্রেডার্স (বিডি) লিমিটেডের প্রতিষ্ঠাতা এবং ব্যবস্থাপনা পরিচালক হিসেবে  দায়িত্বরত আছেন।

পারিবারিক জীবনের জনাব জসিম ভূইয়া দুই কন্যা সন্তানের জনক। তার বড় সন্তান আফসানা ফারহীন  উচ্চতর ডিগ্রী অর্জনের জন্য কানাডার একটি সুনামধন্য বিশ্ববিদ্যালয়ে অধ্যায়নরত আছেন এবং ছোট কন্যা বাংলাদেশ একটি নামকরা বিশ্ববিদ্যালয়ের এমবিএ অধ্যায়নরত।

জসিম উদ্দিন ভূঁইয়া সমাজে একজন দানবীর হিসাবে পরিচিত। তিনি  বিভিন্ন স্কুল কলেজ মসজিদ মাদ্রাসা এতিমখানায় এবং সমাজের গরীব জনগণের মাঝে দু’হাতে দান করে আসছেন দীর্ঘ দিন থেকে।

বঙ্গবন্ধু ফাউন্ডেশন বাংলাদেশের কেন্দ্রীয় কমিটির নব নির্বাচিত সহ-সভাপতি জসিম উদ্দিন ভূঁইয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার খুবই ঘনিষ্ঠ এবং স্নেহভাজন। তিনি প্রধানমন্ত্রীর সাথে রাষ্ট্রীয় সফরে বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ রাষ্ট্র সফর করেন।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ