• ঢাকা
  • |
  • শনিবার ২৮শে বৈশাখ ১৪৩১ দুপুর ১২:১৮:১৮ (11-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শনিবার ২৮শে বৈশাখ ১৪৩১ দুপুর ১২:১৮:১৮ (11-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

মানিকগঞ্জে আন্ত:জেলা ডাকাতদলের ৫ সদস্য গ্রেফতার

৪ এপ্রিল ২০২৪ বিকাল ০৪:৫৭:১৪

মানিকগঞ্জে আন্ত:জেলা ডাকাতদলের ৫ সদস্য গ্রেফতার

মানিকগঞ্জ প্রতিনিধি: মানিকগঞ্জের সিঙ্গাইরে প্রবাসীর বাড়িতে ডাকাতির ঘটনায় আন্ত:জেলা ডাকাতদলের পাঁচ সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। এ সময় তাদের কাছ থেকে ডাকাতির লুন্ঠিত স্বর্ণ বিক্রির নগদ টাকা, ডাকাতির কাজে ব্যবহৃত সরঞ্জাম ও দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়।

গ্রেফতাররা হলো, মানিকগঞ্জের সিঙ্গাইর উপজেলার ওয়াইজনগর গ্রামের মৃত সাদেকের ছেলে আব্দুল কুদ্দুস (৫০), মো. পর্বত খানের ছেলে মো. আরমান (৩৫), একই উপজেলার ছয়ানী গ্রামের নুরুল ইসলামের ছেলে মো. মিজান (২৫), চর মাধবপুর গ্রামের মো. ফারুক হোসেনের ছেলে সোহাগ (২৫) ও একই গ্রামের মৃত হামিদ আলীর ছেলে মো. মনির হোসেন (৩৭)।

৪ এপ্রিল বৃহস্পতিবার দুপুরে মানিকগঞ্জ পুলিশ সুপার কার্যালয়ে সংবাদ সম্মেলনের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন পুলিশ সুপার গোলাম আজাদ খান।

তিনি বলেন, সিংগাইর উপজেলার জয়মন্টপ ইউনিয়নের কমলনগর গ্রামের সৌদি প্রবাসী উজ্জ্বল সন্যাসীর বাড়িতে গত ২৮ মার্চ রাত পৌনে দুইটার দিকে ৪ জন দুষ্কৃতিকারী পরস্পর যোগসাজশে চেতনানাশক ওষুধ খাওয়ানোর পর ৮ থেকে ১০ জন ডাকাত দেশীয় অস্ত্র নিয়ে প্রবাসী উজ্জ্বল সন্যাসীর বাড়ি থেকে ২০ লাখ ৩০ হাজার টাকা সমমূল্যের স্বর্ণালংকার, নগদ টাকা ও কসমেটিকস পণ্য লুট করে নিয়ে যায়।

এ ঘটনায় প্রবাসী উজ্জ্বল সন্যাসীর স্ত্রী পূজা সরকার ২৯ মার্চ বাদী হয়ে সিংগাইর থানায় অজ্ঞাত ৪ জন দুষ্কৃতির বিরুদ্ধে একটি মামলা করেন।

গত ২৮ মার্চ এই ডাকাতির ঘটনার পাঁচদিনের মধ্যে সম্পৃক্ত আন্ত:জেলা ডাকাত দলের সক্রিয় সদস্য আব্দুল কুদ্দুস ও মো. আরমানকে গ্রেফতার করা হয়। পরে  তার কাছ থেকে তথ্য নিয়ে আন্ত:জেলা ডাকাত দলের সক্রিয় সদস্য মো. মিজান, সোহাগ ও মো. মনির হোসেনকে গ্রেফতার করা হয়। অভিযানে ডাকাতির মূল পরিকল্পনাকারী আব্দুল কুদ্দুসের বাড়ি থেকে ডাকাতির কাজে ব্যবহৃত সরঞ্জামাদির মধ্যে একটি বড় রামদা, একটি লোহার নাক চিরানি (তালা ও গ্রিল ভাঙার কাজে ব্যবহৃত), একটি সেলাই রেঞ্জ, একটি ধারালো চাকু, একটি প্লাস ও একটি টর্চ লাইট উদ্ধার করা হয়।

অপর আসামিদের মধ্যে মো. মনির হোসেনের কাছ থেকে ৫ ভরি ৩ আনা ৫ রতি স্বর্ণালংকার ও লুণ্ঠিত স্বর্ণ বিক্রির নগদ ৩ লাখ ৫৩ হাজার টাকা এবং মো. মিজানের কাছ থেকে নগদ ৪০ হাজার টাকা উদ্ধার করে পুলিশ।

সিঙ্গাইর থানার ওসি জিয়ারুল ইসলাম বলেন, গ্রেফতার ডাকাত আব্দুল কুদ্দুস, মো. আরমান, মো. মিজান ও সোহাগের বিরুদ্ধে আদালতে একাধিক মামলা বিচারাধীন। পলাতক ডাকাতদের গ্রেফতারে জোর প্রচেষ্টা অব্যাহত রয়েছে।

তিনি বলেন, এ ঘটনায় গ্রেফতার পাঁচ ডাকাতকে আদালতে সোপর্দ করা হয়েছে।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ