• ঢাকা
  • |
  • শনিবার ৬ই বৈশাখ ১৪৩১ রাত ১২:৫৭:৪৩ (20-Apr-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শনিবার ৬ই বৈশাখ ১৪৩১ রাত ১২:৫৭:৪৩ (20-Apr-2024)
  • - ৩৩° সে:

সারাবাংলা

গুণীদের গুণগান না গাইলে গুণী তৈরি হয় না: সেনাপ্রধান

২ মার্চ ২০২৩ রাত ০৮:০৪:০০

গুণীদের গুণগান না গাইলে গুণী তৈরি হয় না: সেনাপ্রধান

জহিরুল ইসলাম খান লিটন, স্টাফ রিপোর্টার (সাভার): গুণীদের গুণগান না গাইলে, গুণী তৈরি হয় না বলে মন্তব্য করেছেন বাংলাদেশ সেনাবাহিনীর প্রধান জেনারেল এসএম শফিউদ্দিন আহমেদ। তিনি বলেছেন, যেসব বীররা আমাদের জন্য জীবন উৎস্বর্গ করে গেছেন, তাদেরকে মনে রাখতে হবে।

২ মার্চ বৃহস্পতিবার দুপুরে আশুলিয়ার খেজুরটেক এলাকায় বাংলাদেশ সেনাবাহিনীর অর্থায়নে তৈরি সেনাপল্লীতে সেনাবাহিনীতে চাকরিরত অবস্থায় দেশে ও জাতিসংঘ মিশনে সক্রিয় দায়িত্ব পালনকালে জীবন উৎস্বর্গকারী সেনাদের পরিবারের মাঝে ফ্ল্যাট হস্তান্তর অনুষ্ঠানে তিনি একথা বলেন।

সেনাপ্রধান বলেন, সেনাবাহিনীর এমন একটি চাকরি, যাকে আমরা চাকরি বলি না। এটাকে আমরা বলি জীবনযাত্রা। জীবন উৎসর্গ করার ব্রত নিয়েই আমরা সেনাবাহিনীতে যোগদান করি। যারা দেশের জন্য প্রাণ উৎস্বর্গ করবে তাদের জন্য অবশ্যই আমাদের কিছু করতে হবে। আমরা সব সময় চেষ্টা করি আমাদের সীমাবদ্ধতার ভিতর থেকেও কর্তব্যরত অবস্থায় যারা শহীদ হয়েছেন তাদের পরিবারকে সর্বাত্মক সহযোগিতা করার।

অনুষ্ঠানে ১৫ শহীদ সেনা সদস্যর পরিবারকে একটা করে ফ্ল্যাট প্রদান করা হয়।

এসময় জেনারেল অফিসার কমান্ডিং (জিওসি) ও এরিয়া কমান্ডার সাভার এরিয়া মেজর জেনারেল মোহাম্মদ শাহীনুল হকসহ ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

এর আগে বিএনসিসির সেন্ট্রাল ক্যাম্পিং ২০২২-২৩ সাভারের বিএনসিসি একাডেমিতে অনুষ্ঠিত সেন্ট্রাল ক্যাম্পিংয়ের সমাপানী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে প্যারেড পরিদর্শন ও সালাম গ্রহণ করেন সেনাপ্রধান। সেখানে শ্রেষ্ঠ ক্যাডেট ও রেজিমেন্টের হাতে পুরস্কার তুলে দেন তিনি।

পরে বিএনসিসির ক্যাডেটদের আয়োজনে সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন।

এসময় প্রধান অতিথির বক্তব্যে সেনাপ্রধান বলেন, প্রশিক্ষণের মাধ্যমে বিএনসিসির ক্যাডেটরা নিজেদের আরও সমৃদ্ধ করবে, যা তাদের দেশ সেবার কাজে লাগবে।

করোনাকালে সশস্ত্র বাহিনীর পাশাপাশি দেশের জনগণের জন্য খাদ্য ও চিকিৎসাসহ নানাবিধ সহযোগীতার জন্য বিএনসিসির সদস্যদের কার্যক্রমকে সাধুবাদ জানান তিনি। সমাপনী দিবসে উপস্থিত ছিলেন বিএনসিসি অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ওমর সাদি, এনডিসি, পিএসপি।

এছাড়া সকালে সদর দপ্তর ৯ পদাতিক ডিভিশনের সার্বিক তত্ত্বাবধানে সাভার সেনানিবাসে বাংলাদেশ সেনাবাহিনী ফায়ারিং প্রতিযোগিতা-২০২৩-এর পুরষ্কার বিতরণী ও সমাপনী অনুষ্ঠানে প্রতিযোগীদের মাঝে পুরষ্কার বিতরণ করেন সেনাপ্রধান। প্রতিযোগিতায় বাংলাদেশ সেনাবাহিনীর ১০টি পদাতিক ডিভিশন, ৫টি স্বতন্ত্র ব্রিগেড, লজিস্টিক এরিয়া এবং প্যারা কমান্ডো ব্রিগেডসহ সর্বমোট ১৭টি দল অংশগ্রহণ করে।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ




সারাদেশে ৩ দিনের হিট অ্যালার্ট জারি
১৯ এপ্রিল ২০২৪ সন্ধ্যা ০৭:৩৬:৫১