• ঢাকা
  • |
  • শুক্রবার ২৬শে বৈশাখ ১৪৩১ ভোর ০৪:৫৮:৩৯ (10-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শুক্রবার ২৬শে বৈশাখ ১৪৩১ ভোর ০৪:৫৮:৩৯ (10-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

বরিশালে বর্ণ্যাঢ্য আয়োজনে মহান স্বাধীনতা পালিত

২৭ মার্চ ২০২৪ সকাল ১১:৫৬:৩৩

বরিশালে বর্ণ্যাঢ্য আয়োজনে মহান স্বাধীনতা পালিত

বরিশাল প্রতিনিধি: বরিশালে মহান মুক্তিযুদ্ধে শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা নিবেদন ও নানা আয়োজনের মধ্যদিয়ে ৫৪তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত হয়েছে।

২৬ মার্চ মঙ্গলবার সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে জেলা পুলিশ লাইন্সে ২১বার তোপধ্বনী ও জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে দিবসের কর্মসূচির সূচনা করা হয়।

জেলা প্রশাসক কার্যালয় সংলগ্ন শহীদ মুক্তিযোদ্ধা নামফলক স্মৃতিস্তম্ভে ও ত্রিশ গোডাউন বদ্ধভূমি স্মৃতি ৭১ সকালে সূর্যোদযের সঙ্গে সঙ্গে রাষ্ট্রের পক্ষে পুষ্পস্তবক অর্পণ করেন বিভাগীয় কমিশনার মো. শওকত আলী, জেলা প্রশাসকসহ প্রশাসনিক কর্মকর্তা, ডিআইজি মো. জামিল হাসান, মেট্রোপলিটন পুলিশ কমিশনার জিহাদুল কবির, জেলা প্রশাসক শহিদুল ইসলাম ও জেলা পুলিশ সুপার ওয়াহিদুল ইসলাম।

পরে বিভিন্ন রাজনৈতিক দল, সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান এবং সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে শহীদ মুক্তিযুদ্ধাদের প্রতি শ্রদ্ধা জানানো হয়। সকাল ৮টায় বঙ্গবন্ধু উদ্যানে জেলা প্রশাসনের আয়োজনে কুচকাওয়াজ ও শরীরচর্চা প্রদর্শনীতে অভিবাদন গ্রহণ করেন বিভাগীয় কমিশনার মো: শওকত আলী।

এরপরই স্মৃতি স্তম্ভে শ্রদ্ধা নিবেদন করেন সিটি মেয়র আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সেরনিবাতসহ বিসিসির বিভিন্ন কর্মকর্তা ও নগরীর বিভিন্ন ওয়ার্ড কাউন্সিলরগণ। অন্যদিকে সকালে বরিশাল মহানগর আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যন অ্যাড. একেএম জাহাঙ্গির হোসাইন ও সাধারণ সম্পাদক সাবেক বিসিসি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহর নেতৃত্বে দলীয় নেতাকর্মীরা নগরীর কীর্তণখোলা তীরবর্তী ওয়াপদা কলোনীর টর্চার সেলে স্থাপিত ৭১ স্তম্ভে শ্রদ্ধা নিবেদন করেন। এছাড়া বিভাগীয় ও জেলা প্রশাসন, পুলিশ প্রশাসনের ঊর্ধ্বতন রাষ্ট্রীয় কর্মকর্তারা মুক্তিযুদ্ধ স্মৃতি নামফলক স্তম্ভ ও বধ্যভূমিতেও শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন।

এছাড়া সকাল ১১টার দিকে মহানগর বিএনপি আহবায়ক মো. মনিরুজ্জামান খান ফারুক ও সদস্য সচিব অ্যাড. মীর জাহিদুল কবির জাহিদ ও সাবেক ভারপ্রাপ্ত আহবায়ক জিয়া উদ্দিন সিকদারের নেতৃত্বে বিএনপির মহানগর শ্রমিকদল, মহিলা দল, যুবদল ও ছাত্রদলসহ বিভিন্ন অঙ্গ সংগঠন শ্রদ্ধা নিবেদন করেন।

এর পূর্বে তারা দলীয় কার্যলয়ে সভা করে বিশাল র‌্যালির শো-ডাউন করে স্মৃর্তিস্তম্ভে আসেন। এর আগে বরিশাল জেলা বিএনপি দক্ষিণ আহবায়ক আবুল হোসেন খান ও সদস্য সচিব অ্যাড. আবুল কালাম শাহিনের নেতৃত্বে জেলার বিভিন্ন অঙ্গ সংগঠনের সমন্বয়ে বেলা ১১টায় পৃথক শোভাযাত্রা বের করে শহীদ স্মৃতিস্তম্ভে গিয়ে পুস্পস্তবক অর্পণ করে।

অন্যদিকে বরিশাল উত্তর জেলা বিএনপি আহবায়ক বীর মুক্তিযোদ্ধা দেওয়ান মো. শহিদুল্লাহসহ বিভিন্ন নেতৃবৃন্দ শহীদ বেদিতে পুষ্পস্তবক অর্পণ করেন। এছাড়া সকাল থেকে জেলা প্রশাসক দফতর সংলগ্ম মুক্তিযোদ্ধা নামফলক স্মৃতি স্তম্ভে বিভিন্ন রাজনৈতিক দল বরিশাল প্রেসক্লাব, বরিশাল রিপোর্টার্স ইউনিটি, বরিশাল সাংবাদিক ইউনিয়ন, বরিশাল শিক্ষা প্রকৌশলী অধিদফতর, বরিশাল স্থানীয় সরকার অধিদফতর (এলজিইডি), গণপূর্ত অধিদফতর, বরিশাল সড়ক ও জনপথ অধিদফতরের বিভিন্ন প্রকৌশলী ও দফতরের বিভিন্ন কর্মকর্তারা শ্রদ্ধানিবেদন করে। এছাড়াও সকাল থেকে নগরীর বিভিন্ন সরকারী-বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠান ও বিভিন্ন সংগঠনের পক্ষ থেকেই গভীরভাবে শ্রদ্ধা নিবেদন করে।

অন্যদিকে সকাল ৮টায় বঙ্গবন্ধু উদ্যানে জেলা প্রশাসনের আয়োজনে কুচকাওয়াজ ও শরীরচর্চা প্রদর্শনীতে অভিবাদন গ্রহণ করেন বিভাগীয় মো. শওকত আলী, ডিআইজি মো. জামিল হাসান, জেলা প্রশাসক মো. শহিদুল ইসলাম। এর পর্বে অতিথিবৃন্দ বেলুন ও ফেস্টুন উড়িয়ে কুচকাওয়াজ অনুষ্ঠানের উদ্ধোধন করে।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ





কুমিল্লায় বিদেশি পিস্তলসহ আটক ৩
৯ মে ২০২৪ সন্ধ্যা ০৭:৫৪:৪১

ফুলবাড়ীতে সড়ক দুর্ঘটনায় নিহত ১, আহত ৩
৯ মে ২০২৪ সন্ধ্যা ০৭:১২:৪৩