• ঢাকা
  • |
  • শুক্রবার ২৭শে বৈশাখ ১৪৩১ সকাল ০৭:৪২:২২ (10-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শুক্রবার ২৭শে বৈশাখ ১৪৩১ সকাল ০৭:৪২:২২ (10-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

রংপুরে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালনে নানান কর্মসূচি হাতে নেয়া হয়েছে

২৫ মার্চ ২০২৪ সকাল ১০:৪৯:৪৩

রংপুরে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালনে নানান কর্মসূচি হাতে নেয়া হয়েছে

রংপুর ব্যুরো: ২৬শে মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস। রংপুরে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে পালিত হবে দিবসটি। মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষ্যে রংপুর জেলা প্রশাসন আয়োজনে ব্যাপক কর্মসূচি গ্রহণ করা হয়েছে। ২৬শে মার্চ প্রত্যুষে রংপুরের মডার্ন মোড়স্থ স্বাধীনতা স্মৃতিস্তম্ভ অর্জনে একত্রিশবার তোপধ্বনির মাধ্যমে দিবসটির সূচনা করা হবে।

পরে সূর্যোদয়ের সাথে সাথে মডার্ন মোড়স্থ স্বাধীনতা স্মৃতিস্তম্ভ অর্জন, ডিসি মোড়স্থ বঙ্গবন্ধু ম্যুরাল ও কালেক্টরেট সুরভি উদ্যানস্থ শহিদ মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করা হবে।

সকাল ৮টায় রংপুরের শেখ রাসেল স্টেডিয়ামে জেলা প্রশাসনের উদ্যোগে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করা হবে। একই স্থানে বাংলাদেশ পুলিশ, আনসার ও ভিডিপি, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, বিএনসিসি এবং স্কাউটসের সমন্বয়ে কুচকাওয়াজ ও ডিসপ্লে প্রদর্শণ অনুষ্ঠিত হবে।

সকাল সাড়ে ১০টায় রংপুর জেলা শিল্পকলা একাডেমিতে ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক নেতৃত্ব ও দেশের উন্নয়ন’-শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হবে। একই স্থানে বেলা ১২টায় বীর মুক্তিযোদ্ধা, যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা ও শহিদ বীর মুক্তিযোদ্ধা পরিবারকে সংবর্ধনা প্রদান করা হবে।

২৬শে মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষ্যে সুবিধাজনক সময়ে জেলার সকল হাসপাতাল, কেন্দ্রীয় কারাগার, শিশু পরিবার, পথশিশু পুনর্বাসন কেন্দ্র, বৃদ্ধাশ্রম, ভবঘুরে প্রতিষ্ঠান ও শিশু দিবা যত্নে কেন্দ্রসমূহে উন্নতমানের খাবার পরিবেশন করা হবে। এ ছাড়া জেলার সকল মসজিদে বাদ জোহর এবং অন্যান্য উপাসনালয়ে সুবিধাজনক সময়ে বিশেষ মোনাজাত/প্রার্থনা অনুষ্ঠিত হবে।

এদিকে মহান স্বাধীনতা ও জাতীয় দিবসকে বরণ করতে সর্ব প্রকার প্রস্তুতি নিচ্ছে রংপুর সিটি করপোরেশন। রংপুর সিটি করপোরেশনের বর্জ্য শাখা সূত্রে জানা যায়, কেন্দ্রীয় শহিদ মিনার, নগরীর মডার্ন মোড়স্থ স্বাধীনতা স্মৃতিস্তম্ভ অর্জন, ডিসি মোড়স্থ বঙ্গবন্ধু ম্যুরাল ও কালেক্টরেট সুরভি উদ্যানস্থ শহিদ মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভ, বর্ধভ, মীসহ সকল স্তম্ভসহ আশ-পাশের এলাকা ধোঁয়া, মোছা ও পরিস্কার-পরিচ্ছন্নতার কার্যক্রম চলছে। ইতোমধ্যেই ৮০ শতাংশ কাজ শেষ হয়েছে। বাকি কাজ ২৫ তারিখ দুপুরের আগেই শেষ হবে।

এ ব্যপারে সিটি করপোরেশনের বর্জ্য শাখা অঞ্চল-১ এর কর্মকর্তা মিজানুর রহমান মিজু বলেন, আমাদের প্রস্তুতি শেষের দিকে, যতটুকু কাজ রয়েছে আমরা ২৫ তারিখ দুপুরের মধ্যেই সম্পূর্ণ শেষ করে মহান এই সাধীনতা ও জাতীয় দিবসকে বরণ করবো সকলে।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ






কুমিল্লায় বিদেশি পিস্তলসহ আটক ৩
৯ মে ২০২৪ সন্ধ্যা ০৭:৫৪:৪১

ফুলবাড়ীতে সড়ক দুর্ঘটনায় নিহত ১, আহত ৩
৯ মে ২০২৪ সন্ধ্যা ০৭:১২:৪৩